Home /News /sports /
Gavaskar on U19 auction: মাথা ঘুরিয়ে দিতে পারে কোটি কোটি টাকা! অনূর্ধ্ব উনিশ ক্রিকেটারদের নিয়ে চিন্তায় গাভাসকার

Gavaskar on U19 auction: মাথা ঘুরিয়ে দিতে পারে কোটি কোটি টাকা! অনূর্ধ্ব উনিশ ক্রিকেটারদের নিয়ে চিন্তায় গাভাসকার

আইপিএল নিলামে অনূর্ধ্ব উনিশ ক্রিকেটারদের নিয়ে সংশয় গাভাসকার

আইপিএল নিলামে অনূর্ধ্ব উনিশ ক্রিকেটারদের নিয়ে সংশয় গাভাসকার

Sunil Gavaskar wary of U19 cricketers IPL auction huge money. আইপিএল নিলামে অনূর্ধ্ব উনিশ ক্রিকেটারদের নিয়ে সংশয় সুনীল গাভাসকার

  • Share this:

    #মুম্বই: সবাই ভাল করেই জানেন বড় বড় প্লেয়ারদের কেরিয়ার কিভাবে শেষ হয়ে যায় টাকার মোহে।খেলার জগতেও রোনালডিনহো, ব্রাজিলীয় রোনাল্ডো, মারাদোনা এরা সবাই উঠে এসেছিল খুবই সাধারণ মধ্যবিত্ত বা গরীব ঘর থেকে। খ্যাতি লাভের সঙ্গে সঙ্গেই এত পরিমাণ টাকার সম্মুখীন হয়েছে, যা তারা কখনও চোখে দেখেনি। মাথা ঘুরে গিয়েছিল এদের, জড়িয়ে পড়েছিল বিভিন্ন অর্থনৈতিক নয়ছয় এবং বিতর্কে।

    আরও পড়ুন - Cristiano Ronaldo Instagram : ৪০ কোটি মানুষ রোনাল্ডোকে ফলো করেন ইনস্টাগ্রামে! অনেক পেছনে মেসি, নেইমার

    বিলাসবহুল জীবনযাত্রা হিতে বিপরীত হয়ে গেছিল সবারই। অনূর্ধ্ব ১৯ ক্রিকেট বিশ্বকাপে চূড়ান্ত সফলতার পর এই তরুণ ক্রিকেটাররা বিক্রিত হবেন আইপিএলের নিলামে। কোটি কোটি টাকায় এক একজনের দর হাকবে ফ্র্যাঞ্চাইজিরা। কোটি টাকা দেখে এই তরুণ প্রতিভাদের মাথা না ঘুরে যায়, ভয় পাচ্ছেন প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাসকার।

    আরও পড়ুন - Ajinkya Rahane on Australia series : রাহানের বোমা! অস্ট্রেলিয়ায় ঐতিহাসিক টেস্ট জয়ের কৃতিত্ব নিয়েছিলেন অন্য কেউ

    তিনি মনে করছেন অনূর্ধ্ব ১৯ প্লেয়ারদের দর নির্দিষ্ট করে দেওয়া উচিত।আগামী ১২-১৩ ফেব্রুয়ারি থেকে বেঙ্গালুরুতে শুরু হতে চলেছে আইপিএলের মেগা অকশন। ২০২২ আইপিএলের নিলামে অংশগ্রহণ করেছেন ৫৯০ জন প্লেয়ার এবং ১০টি ফ্র্যাঞ্চাইজি যাদের মধ্যে রয়েছে নতুন দুটি দল, লখনউ সুপার জায়ান্টস এবং গুজরাট টাইটানস। প্রাক্তন ভারতীয় কিংবদন্তি সুনীল গাভাসকার বললেন, আসন্ন আইপিএলের নিলামে অনূর্ধ্ব ১৯ দলের ক্রিকেটাররা চোখের পলকে কোটিপতি হয়ে যেতে পারে।

    বহু বছর ধরে দেখা গেছে অনূর্ধ্ব ১৯ দলের হয়ে ভাল প্রদর্শন করা মানেই এরকম নয় যে তারা আইপিএল অথবা আন্তর্জাতিক ক্রিকেটে ভাল খেলবে। তিনি মনে করছেন আইপিএলে অনূর্ধ্ব ১৯ ক্রিকেটারদের দর ১ কোটি টাকার মধ্যে বেধে দেওয়া দরকার, যাতে এত বড় অঙ্কের টাকা দেখে তারা ভেসে না যায়। গাভাসকার আরো বললেন, অসংখ্য এরকম তরুণ ক্রিকেটারের একসাথে এত টাকা দেখে মাথা ঘুরে যেতে দেখেছেন তিনি।

    তারা লক্ষ্যচ্যুত হয়ে যায় এবং বিলাসিতার দিকে ঝাঁপিয়ে পরে। তাই আনক্যাপ প্লেয়ারদের ওপর এক কোটি টাকার সীমারেখা টেনে দেওয়া উচিত, তাদের এর থেকে বেশি টাকা উপার্জন করতে পরিশ্রম করতে হবে। এরকম সহজে আয় করা টাকা অনেক প্রতিভা নষ্ট করে দেয়, এর জন্য কর্মকর্তাদের উচিত এরকম একটি বিধিনিষেধ টেনে দেওয়া যাতে এই নতুন প্লেয়াররা লক্ষ্যভ্রষ্ট না হয়।

    আরো অর্থ উপার্জনের জন্য আরো পরিশ্রম করার দরকার পড়ে তাদের। আগেকার দিনের প্লেয়াররা যে ভূলটা করত সেই ভূল যেন এই তরুণরা না করে, বছরের পর বছর দক্ষতা দেখিয়ে যায়। তাই ইয়াশ ধুল, রাজ বাওয়া, হারনুর সিং অথবা রাজবর্ধন হাঙ্গরগেকরদের বুঝে-শুনে মূল্য দিতে হবে মনে করেন গাভাসকার।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: IPL Auction, Sunil Gavaskar, U19 World Cup 2022

    পরবর্তী খবর