• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Gavaskar on Babar Azam : সর্বকালের অন্যতম সেরা হবে বাবর আজম, পরিষ্কার জানিয়ে দিলেন সুনীল গাভাসকার

Gavaskar on Babar Azam : সর্বকালের অন্যতম সেরা হবে বাবর আজম, পরিষ্কার জানিয়ে দিলেন সুনীল গাভাসকার

সর্বকালের সেরা হওয়ার ক্ষমতা আছে বাবরের বলছেন সানি

সর্বকালের সেরা হওয়ার ক্ষমতা আছে বাবরের বলছেন সানি

Babar Azam can be one of the all time greats says Gavaskar. শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, বাবরকে অধিনায়ক হিসেবে দেখেও প্রশংসা করেছেন গাভাসকার।

  • Share this:

    #দুবাই: হেরে গেলেও পাকিস্তানের ক্রিকেটের মন খুলে প্রশংসা করলেন সুনীল গাভাসকার। ভারতের কিংবদন্তি খোলাখুলি জানিয়েছেন ফাইনালে যাওয়া উচিত ছিল পাকিস্তানের। অস্ট্রেলিয়া যেভাবে ম্যাচের রং ঘুরিয়ে দিয়েছে সেটা অনবদ্য। তবে তিনি মুগ্ধ বাবর আজমকে দেখে। পাক অধিনায়ক টুর্ণামেন্টে চারটি অর্ধশতরান করেছেন। এমন কিছু শট খেলেছেন যা দেখে সানি উচ্ছ্বাস চেপে রাখতে পারেননি। তবে শুধু ব্যাটসম্যান হিসেবেই নয়, বাবরকে অধিনায়ক হিসেবে দেখেও প্রশংসা করেছেন গাভাসকার।

    আরও পড়ুন - IND vs NZ: কানপুর টেস্টে অধিনায়ক রাহানে, কোহলি খেলবেন দ্বিতীয় টেস্টে, নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজের দল ঘোষণা ভারতের

    সানি মনে করেন বাবর সঠিক সময় বোলিং এবং ফিল্ডিং পরিবর্তন করেছেন। ম্যাচ রিডিং উন্নত হয়েছে তার। ভবিষ্যতে বাবর আজম ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা তারকা হবেন সন্দেহ নেই গাভাসকারের। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালেই পথ হারাল পাকিস্তান। প্রায় পুরো ম্যাচ নিয়ন্ত্রণ ছিল তাদের। কিন্তু শেষ দিকে ম্যাথু ওয়েড ও মার্কাস স্টয়নিসের দুর্দান্ত ব্যাটিংয়ে হেরে বসেছেন বাবর আজমরা। তবে হারের পর পেয়েছেন দেশবাসীর ভালোবাসা।

    দেশটির প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান দলকে নিয়ে গর্বের কথা জানিয়েছেন। অস্ট্রেলিয়ার বিপক্ষে সেমিফাইনালেই পথ হারাল পাকিস্তান। প্রায় পুরো ম্যাচ নিয়ন্ত্রণ ছিল তাদের।  দেশটির প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খান দলকে নিয়ে গর্বের কথা জানিয়েছেন। পাকিস্তানের ক্রিকেট ইতিহাসে ইমরান খান অদ্বিতীয়। এর পেছনে ১৯৯২ বিশ্বকাপ জয় ও সে বিশ্বকাপে তাঁর নেতৃত্বই মূল ভূমিকা রেখেছে।

    কিন্তু এ অর্জনের আড়ালে আছে অনেক হতাশার গল্পও। ১৯৮৭ বিশ্বকাপেও শিরোপা জয়ের পথে অনেক দূর এগিয়ে গিয়েছিল পাকিস্তান। কিন্তু সেমিফাইনালে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছিলেন ইমরানরা। লাহোরে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২৬৮ রানের লক্ষ্য ছুঁতে পারেনি পাকিস্তান। ৫৮ রান করে অ্যালান বোর্ডারের বলে ইমরানের আউট হয়ে যাওয়ার পরই লক্ষ্যচ্যুত হয়েছিল পাকিস্তান।

    প্রায় তিন যুগ পর আবার সেই অস্ট্রেলিয়ার কাছেই স্বপ্নভঙ্গ হল পাকিস্তানের। বাবর আজমদের দুঃখটা ভালোই বোঝেন ইমরান খান। গতকাল ম্যাচের পরই আর দেরি করেননি সাবেক অধিনায়ক ও প্রধানমন্ত্রী। টুইট করেছেন দলের উদ্দেশে। ফাইনালে উঠতে ব্যর্থ হলেও এ বিশ্বকাপ থেকে পাকিস্তান যে খালি হাতে ফিরছে না, সেটা জানিয়ে দিয়েছেন ইমরান, বাবর আজম ও তাঁর দলের প্রতি: তোমাদের এখন কেমন লাগছে, এটা আমি ভালোভাবেই জানি।

    কারণ, ক্রিকেট মাঠে এমন হতাশার মধ্য দিয়ে আমাকেও যেতে হয়েছে। কিন্তু যে মানের ক্রিকেট খেলেছ এবং জয়ের পর যে বিনয় দেখিয়েছ, তাতে তোমাদের গর্ব করা উচিত। এই হার পাকিস্তানকে নিজেদের আরো গুছিয়ে নিতে সাহায্য করবে মনে করেন ইমরান।

    Published by:Rohan Chowdhury
    First published: