Home /News /sports /
Babar Azam record : মুলতানে ফের দুরন্ত শতরান বাবর আজমের! লজ্জা বাড়ল বিরাট কোহলির

Babar Azam record : মুলতানে ফের দুরন্ত শতরান বাবর আজমের! লজ্জা বাড়ল বিরাট কোহলির

বিরাটকে কয়েক মাইল পেছনে ফেললেন বাবর

বিরাটকে কয়েক মাইল পেছনে ফেললেন বাবর

Babar Azam breaks Virat Kohli record after scoring 17th ODI century. ফের দুরন্ত শতরান বাবর আজমের! লজ্জা বাড়ল বিরাট কোহলির

  • Share this:

    #মুলতান: এই মুহূর্তে জীবনের সেরা ছন্দে আছেন তিনি। ব্যাট ধরলেই শতরান যেন নিশ্চিত। ব্যাট করা যেন কত সহজ। পৃথিবীর কোনও বোলার তাকে আউট করার উপায় বের করতে পারছেন না। বাবর আজম এই মুহূর্তে দুনিয়ার সেরা ব্যাটসম্যান সেটা বলে দেওয়ার প্রয়োজন নেই। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচেই একেবারে চেনা ছন্দে বাবর আজম।

    নিজের মেজাজেই দুরন্ত সেঞ্চুরি হাঁকালেন। সেই সঙ্গে করে ফেললেন দুরন্ত এক নজির। প্রথম প্লেয়ার হিসেবে বিশ্বকাপ সুপার লিগে হাজার রান পার করে ফেললেন পাকিস্তানের অধিনায়ক। তাঁর সংগ্রহ এখন মোট ১,০০৫ রান। বাবরের ধারেকাছে আপাতত কেউ নেই। এই তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছেন আয়ারল্যান্ডের পল স্টার্লিং। তাঁর সংগ্রহ ৭৯১ রান।

    ওয়েস্ট ইন্ডিজের শাই হোপের সংগ্রহ আবার ৭৩৭ রান। তিনি রয়েছেন তিনে। বিরাট কোহলি এই তালিকায় বহু পিছনে রয়েছেন। তাঁর সংগ্রহ মাত্র ৩২৮ রান। প্রসঙ্গত, বাবর বিশ্বকাপ সুপার লিগে ১৩টি ম্যাচ খেলে ফেলেছেন। আর বিরাট খেলেছেন ৯টি। তাও রানের অনুপাতে পিছিয়েই বিরাট। বিরাট কোহলি যখন সেঞ্চুরির খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন।

    ২০১৯-এর নভেম্বর থেকে কোহলির ব্যাটে শতরানের দেখা নেই। অন্যদিকে পাকিস্তানের অধিনায়ক বাবর আজম একের পর এক সেঞ্চুরি হাঁকিয়ে রেকর্ড গড়ে চলেছেন। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম ওয়ান ডে ম্যাচে অধিনায়কোচিত শতরান করেন বাবর আজম। তিনি ৯টি বাউন্ডারির সাহায্যে ১০৭ বলে ১০৩ রান করে আউট হন।

    এই নিয়ে টানা তিনটি ওয়ান ডে ম্যাচে শতরান করলেন বাবর। এর আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের শেষ ২টি ওয়ান ডে ম্যাচেও সেঞ্চুরি করেছিলেন পাক অধিনায়ক। বুধবার টসে জিতে ওয়েস্ট ইন্ডিজ প্রথমে ব্য়াট করে ৮ উইকেটে ৩০৫ রান করে। শাই হোপ ১৩৪ বলে ১২৭ রান করে। শামারাহ ব্রুক ৭০ রান করেন।

    জবাবে ব্যাট করতে নেমে বাবরের সেঞ্চুরি, ইমাম উল হকের ৬৫, মহম্মদ রিজওয়ানের ৫৯ এবং খুশদিন শাহের ঝড়ো ২৩ বলে ৪১ রানের হাত ধরে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পাকিস্তান। তারা ৫ উইকেটে ৩০৬ রান করে। ৪ বল বাকি থাকতে ৫ উইকেটে ম্যাচটি তারা জিতে যায়।

    বাবর অবশ্য জানিয়েছেন রেকর্ড নিয়ে তার মাথাব্যথা নেই। তার কাজ রান করা, পাকিস্তানকে জেতানো। বিরাট কোহলির সঙ্গে তুলনায় যেতে নারাজ বাবর। ভারতীয় তারকা'র জন্য মনে যথেষ্ট সম্মান রাখেন পাকিস্তানের ব্যাটিং সেন্সেশন। তার আসল লক্ষ্য অস্ট্রেলিয়ার মাটিতে টি টোয়েন্টি বিশ্বকাপ জানিয়ে দিলেন বাবর।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Babar Azam, Virat Kohli

    পরবর্তী খবর