• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • Eight Sixes In An Over: ৬, ৬, ৬, ৬, ৬, ৬, ৬, ৬! এক ওভারে আটটি ছক্কা, রান ৫০! হইচই কাণ্ড

Eight Sixes In An Over: ৬, ৬, ৬, ৬, ৬, ৬, ৬, ৬! এক ওভারে আটটি ছক্কা, রান ৫০! হইচই কাণ্ড

Eight Sixes In An Over: সর্বকালের রেকর্ড অবশ্য ভাঙল না। এক ওভারে ৭৭ রান দেওয়ার রেকর্ড রয়েছে এক বোলারের।

Eight Sixes In An Over: সর্বকালের রেকর্ড অবশ্য ভাঙল না। এক ওভারে ৭৭ রান দেওয়ার রেকর্ড রয়েছে এক বোলারের।

Eight Sixes In An Over: সর্বকালের রেকর্ড অবশ্য ভাঙল না। এক ওভারে ৭৭ রান দেওয়ার রেকর্ড রয়েছে এক বোলারের।

  • Share this:

    #নয়াদিল্লি: এক ওভারে একজন ব্যাটসম্যান কত রান করতে পারেন! আপনি বলতে পারেন, ক্রিকেটে এক ওভারে ৬ টি বলে একজন ব্যাটসম্যান সব বলে ছক্কা মারলেও সর্বাধিক ৩৬ রান তুলতে পারবেন। কিন্তু ক্রিকেট বিশ্বের এই ব্যাটসম্যান এসব পরিসংখ্যান ভুল প্রমাণ করেছেন। তিনি এমন কাণ্ড করলেন যা দেখে ক্রিকেট পন্ডিতরাও অবাক হয়ে গেলেন। ক্রিকেটভক্তরাও দাঁতের ফাঁকে আঙ্গুল চেপে ধরলেন।

    একটি ওভারে ৮ টি ছক্কা-

    অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান স্যাম হ্যারিসন সোরেন্টো ডানক্রাইগ সিনিয়র ক্লাবের হয়ে খেলছেন। নাথান বেনেটের এক ওভারে ৫০ রান করে ফেলেছেন তিনি। বেনেটের ওভারে ৮ টি বল করেছিলেন। যার মধ্যে ২ টি নো বল ছিল। ঘটনাটি ঘটেছে খেলার ৩৯ তম ওভারের সময়। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হ্যারিসন ৩৯ তম ওভারে অর্ধশতক পূর্ণ করেন। তিনিই আবার ৪০ তম ওভারে সেঞ্চুরি করে ফেললেন। স্যাম যখন ৮০ রানে ব্যাটিং করছিলেন, তখন ইনিংসের শেষ ওভারে তিনি ঝোড়ো ইনিংস খেলে ২২ রান করেছিলেন। সোরেন্টো ডানক্রাইগ ৪০ ওভারে ২৭৬ রান করেন, যার মধ্যে ছিল স্যামের দুর্দান্ত সেঞ্চুরি।

    আরও পড়ুন- 'অনেকের জীবন বদলে দিয়েছ', জন্মদিনে বউয়ের চোখে 'হিরো' সেহওয়াগ

    ক্রিকেট বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ওভার-

    নিউজিল্যান্ডের ক্রিকেটার বার্ট ভ্যান্স এই বিষয়ে সবচেয়ে এগিয়ে। প্রথম শ্রেণীর ক্রিকেটে ভ্যান্স ১৯৯০ সালে ৭৭ রান দিয়েছিলেন এক ওভারে। প্রথম শ্রেণীর ক্রিকেটে এটি এখনও পর্যন্ত সবচেয়ে ব্যয়বহুল ওভার। এই ওভারে ভ্যান্স বেশ কয়েকটি ফুল টস নো বল করেছিলেন। সেই সময়ে একেবারে পরপর পাঁচটি ছক্কা হজম করেছিলেন তিনি। পর পর নো বল করায় একটি বল কাউন্ট হয়েছিল। অর্থাত্ এক বলে ৩০ রান হয়েছিল। সেটিই ছিল ক্রিকেট বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ওভার।

    যুবরাজ যখন ৬ টি ছক্কা হাঁকান-

    আন্তর্জাতিক ক্রিকেটে তিনজন ক্রিকেটার ওভারে ৬ টি ছক্কা মেরেছেন। ২০০৭ সালে টি -টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের স্টুয়ার্ট ব্রডের এক ওভারে যুবরাজ সিং ৬ টি ছক্কা মেরেছিলেন। যার পর তিনি রাতারাতি হিরো হয়ে যান। এক ওভারে ৬টি ছক্কা মারার কৃতিত্ব প্রথম করেছিলেন দক্ষিণ আফ্রিকার হার্শেল গিবস। তিনি ২০০৭ সালে নেদারল্যান্ডসের বিরুদ্ধে এই রেকর্ড করেছিলেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে কাইরন পোলার্ডও ৬ টি ছক্কা হাঁকিয়েছেন।

    Published by:Suman Majumder
    First published: