Home /News /sports /
ATK Mohun Bagan : যুবভারতীতে আজ বঙ্গভঙ্গ! বসুন্ধরার চ্যালেঞ্জ সামলাতে তৈরি মোহনবাগান

ATK Mohun Bagan : যুবভারতীতে আজ বঙ্গভঙ্গ! বসুন্ধরার চ্যালেঞ্জ সামলাতে তৈরি মোহনবাগান

বাংলাদেশের বসুন্ধরার সামনে আজ এটিকে মোহনবাগান

বাংলাদেশের বসুন্ধরার সামনে আজ এটিকে মোহনবাগান

ATK Mohun Bagan ready for Bangladesh Basundhara Kings challenge in AFC cup. যুবভারতীতে আজ বঙ্গভঙ্গ! বসুন্ধরার চ্যালেঞ্জ সামলাতে তৈরি মোহনবাগান

  • Share this:

    #কলকাতা: অনুশীলনের তখন সবে শুরু। একে একে ফুটবলাররা মাঠের মধ্যে জড় হতে শুরু করেছেন। নোটবুকে চোখ কোচ হুয়ান ফেরান্দোর। চোখেমুখে দুশ্চিন্তার ছাপ সুস্পষ্ট। কিছুক্ষণের মধ্যে রয় কৃষ্ণাদের গা ঘামানো শুরু হল। তবে ফিল গুড পরিবেশ উধাও। এএফসি কাপের গ্রুপ পর্বের প্রথম ম্যাচে গোকুলামের কাছে হারের ধাক্কা এখনও কাটিয়ে উঠতে পারেননি সবুজ-মেরুন ফুটবলাররা। শনিবার তাঁদের সামনে বসুন্ধরা কিংসের কঠিন চ্যালেঞ্জ।

    আরও পড়ুন - Sehwag vs Shoaib : সোশ্যাল মিডিয়ায় তুমুল লেগে গেল সেহওয়াগ এবং শোয়েবের! কারণটা জানেন?

    টুর্নামেন্টের পরবর্তী রাউন্ডে পৌঁছনোর আশা জিইয়ে রাখতে হলে জয় ছাড়া কোনও বিকল্প পথ নেই ফেরান্দো-ব্রিগেডের সামনে। এমন এক কঠিন ম্যাচের আগে ফুটবলারের মোটিভেট করাটাই বড় চ্যালেঞ্জ কোচের কাছে। চোটের জন্য আগেই ছিটকে গিয়েছেন তিরি। অনিশ্চিত হুগো বোমাসও।

    এমন পরিস্থিতিতে এটিকে মোহনবাগানকে জয়ের জন্য তাকিয়ে থাকতে হবে রয় কৃষ্ণা-লিস্টন কোলাসো-কার্ল ম্যাকহাগদের উপর। মরশুমের শুরু থেকেই রক্ষণের ব্যর্থতায় ভুগেছে দল। তবে ডিফেন্ডার কিংবা ব্লকারের ভূমিকায় একাধিকবার সফল কার্ল ম্যাকহাগ। বসুন্ধরা ম্যাচেও তাই আইরিশ ফুটবলারকে রেখেই দল সাজাতে চলেছেন কোচ ফেরান্দো।

    ম্যাকহ্যাগও জানিয়ে দিলেন, দলের জন্য যে কোনও পজিশনে খেলতে প্রস্তুত। বসুন্ধরা ম্যাচের আগে একাধিক সমস্যার মধ্যে ফেরান্দোকে স্বস্তি জোগাচ্ছে সন্দেশ ঝিঙ্গানের সুস্থ হয়ে ওঠা। শুক্রবার পুরোদমে অনুশীলন করলেন এই পঞ্জাব তনয়। তিরির অনুপস্থিতিতে সেন্ট্রাল ডিফেন্সে ম্যাকহ্যাগের সঙ্গী হতে পারেন তিনি। চলতি মরশুমে একাধিক ফুটবলারের চোট-আঘাতের জন্য ভুগতে হয়েছে এটিকে মোহনবাগানকে।

    বিশেষজ্ঞদের ধারণা, পরিকল্পনামাফিক প্রাক মরশুম প্রস্তুতি শিবির না হওয়ায় এই দুরবস্থা। প্রথম ম্যাচে বসুন্ধরা মালদ্বীপের মাজিয়াকে হারিয়ে যাত্রা শুরু করেছে। তাদের কোচ অস্কার ব্রুজো অতীতে চার্চিল ব্রাদার্সর কাজ করে গেছেন। ভারতীয় ফুটবল সম্পর্কে তার জ্ঞান বেশ ভাল।

    বসুন্ধরার ইরানি ডিফেন্ডার, ব্রাজিলিয়ান উইঙ্গার এবং জাম্বিয়ার স্ট্রাইকার ম্যাচের রং বদলে দিতে পারে। তাছাড়া বাংলাদেশের জাতীয় দলে খেলা ফুটবলারদের সংখ্যা এই দলে অনেক। স্বাভাবিকভাবেই তারা ম্যাচটা জেতার লক্ষ্যে নামবে। অন্যদিকে চোটের কারণে মোহনবাগান পাচ্ছে না ডিফেন্সের নেতা তিরিকে। হুগো অনিশ্চিত।

    কিন্তু দেওয়ালে পিঠ ঠেকে গেলেও এই ম্যাচটা দেশের সম্মানের লড়াই। তাই ভারতের প্রতিনিধিত্ব করা এটিকে মোহনবাগান যুবভারতীতে বাংলাদেশের দলকে হারাতে মরিয়া থাকবে তাতে সন্দেহ নেই।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: AFC Cup, ATK Mohubagan

    পরবর্তী খবর