Home /News /sports /

ATK Mohun Bagan Juan Ferrando : ফেরান্ডোর হাত ধরে কী এবার তিকিতাকা দেখা যাবে মোহনবাগানে? আশাবাদী সর্মথকরা

ATK Mohun Bagan Juan Ferrando : ফেরান্ডোর হাত ধরে কী এবার তিকিতাকা দেখা যাবে মোহনবাগানে? আশাবাদী সর্মথকরা

অনুশীলনে হুগো বুমুর সঙ্গে এটিকে মোহনবাগানের নতুন কোচ হুয়ান ফেরান্ডো

অনুশীলনে হুগো বুমুর সঙ্গে এটিকে মোহনবাগানের নতুন কোচ হুয়ান ফেরান্ডো

ATK Mohun Bagan new coach Juan Ferrando helds first practice session. নর্থইস্ট বধ করে আরও আক্রমনাত্মক ফুটবলের হুংকার বাগানের নতুন কোচের। নেমে পড়লেন অনুশীলনে

  • Share this:

    #গোয়া: বার্সেলোনায় তার জন্ম এবং বেড়ে ওঠা। ক্যাটালান প্রদেশের অন্য ক্লাব এসপানিওলে তার হাতেখড়ি। ক্রমাগত চোটের কারণে ফুটবল জীবন তাড়াতাড়ি শেষ হয়ে গেলেও নিজেকে যোগ্য ম্যানেজার করে তোলার চেষ্টা চালিয়ে গিয়েছিলেন তিনি। আজ সেই স্বপ্ন সফল হুয়ান ফেরান্ডোর। গ্রিস এবং মলদোভার ক্লাবে দায়িত্ব সামলানোর পর এফ সি গোয়ার হাত ধরে ভারতে আসা। প্রথম ক্লাব হিসেবে গোয়াকে এফসি চাম্পিয়নস লিগে খেলানোর কৃতিত্ব রয়েছে তার।

    আরও পড়ুন - KKR Lockie Ferguson: আইপিএলে কলকাতা নাইট রাইডার্সেই খেলতে চান নিউজিল্যান্ড পেস বোলার লকি ফার্গুসন

    গতবার আইএসএলে শেষ চারে পৌঁছেছিল গোয়া। মরশুমের মাঝপথে এটিকে মোহনবাগানে বিরাট টাকা নিয়ে আসায় কম সমালোচনা হয়নি তার। কিন্তু গোয়া তার জীবনে এখন অতীত। নতুন অধ্যায় এটিকে মোহনবাগান। সবে দায়িত্ব নিয়েছেন। দলের ছেলেদের সঙ্গে এক দিনও অনুশীলনের সময় পাননি। তার পরেও ডাগআউটে বসে কোচের দায়িত্ব পালন করেছেন। দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন।

    কীভাবে প্রথম ম্যাচেই জয় তুললেন এটিকে মোহনবাগানের নতুন কোচ জুয়ান ফেরান্দো? কী পরিকল্পনা করেছিলেন তিনি? ম্যাচ শেষে ফেরান্দো জানান, দলের সঙ্গে অনুশীলনের সময় না পাওয়ায় শুধু মাত্র নিজের কৌশল ঠিক করেছিলেন তিনি। কীভাবে খেলতে হবে তা রয় কৃষ্ণ, হুগো বুমুদের বলে দিয়েছিলেন। সেই পরিকল্পনা মাঠে কাজে লাগিয়েছে দল। তাই জয় এসেছে।

    আরও পড়ুন - Vengsarkar on Sourav vs Virat: সৌরভ বনাম বিরাট বিতর্কে এবার সুর চড়ালেন দিলীপ ভেঙ্গসরকার, দোষ নাকি সৌরভের !

    আগামী দিনে দল আরও ভাল ফুটবল খেলবে বলে আশাবাদী ফেরান্দো। সবুজ-মেরুনের খেলায় খুশি এফসি গোয়া থেকে আসা নতুন কোচ। তিনি বলেন, আমি আক্রমণাত্মক ফুটবল খেলাতে পছন্দ করি। দলকে সেটাই বলেছিলাম। ওরা সেভাবেই খেলার চেষ্টা করেছে। দলের স্পিরিট খুব ভাল। যত দিন যাবে খেলা তত ভাল হবে। ভবিষ্যতে দেখতে পাবেন এই দল কতটা ভাল ফুটবল খেলছে।

     ফর্মেশন, স্টাইল এবং অন্যান্য টেকনিক্যাল ব্যাপারের থেকেও গুরুত্বপূর্ণ মানসিক পরিবর্তন। এতদিন এটিকে মোহনবাগান যে স্টাইলে ফুটবল খেলত, সেটা ছেড়ে বেরিয়ে আসা তাড়াতাড়ি সম্ভব নয়। কিছুটা সময় লাগবে মানিয়ে নিতে। তবে বার্সেলোনায় যখন তার জন্ম, তখন ফুটবলের দৃষ্টিভঙ্গি যে অন্যরকম তা বলার অপেক্ষা রাখে না। পাসের ফুলঝুরিতে প্রতিপক্ষকে ভাসিয়ে দিতে ভালোবাসেন।

    বলের পজিশন নিজেদের দখলে রাখাই তার আদর্শ। হাবাসের মত কাউন্টার অ্যাটাক নির্ভর ফুটবলের বিশ্বাসী নন। সামনেই জানুয়ারি ট্রানস্ফার উইন্ডো। একজন ডিফেন্ডার এবং মিডফিল্ডার চাই এটিকে মোহনবাগানের। শোনা যাচ্ছে গোয়া থেকে দুজন ফুটবলারকে আনতে পারেন ফেরান্ডো।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, ISL 2021-22

    পরবর্তী খবর