Home /News /sports /

Vengsarkar on Sourav vs Virat: সৌরভ বনাম বিরাট বিতর্কে এবার সুর চড়ালেন দিলীপ ভেঙ্গসরকার, দোষ নাকি সৌরভের !

Vengsarkar on Sourav vs Virat: সৌরভ বনাম বিরাট বিতর্কে এবার সুর চড়ালেন দিলীপ ভেঙ্গসরকার, দোষ নাকি সৌরভের !

সৌরভকে বিরাট এপিসোড নিয়ে দায়ী করছেন ভেঙ্গসরকার

সৌরভকে বিরাট এপিসোড নিয়ে দায়ী করছেন ভেঙ্গসরকার

Dilip Vengsarkar blames Sourav Ganguly for BCCI rift with Kohli. সৌরভকে বিরাট এপিসোড নিয়ে দায়ী করছেন ভেঙ্গসরকার, বিরাটকে যোগ্য সম্মান দেয়নি সৌরভের বোর্ড, বলছেন দিলীপ

  • Share this:

    #মুম্বই: বিরাট কোহলিকে এক দিনের ম্যাচের অধিনায়কত্ব থেকে সরানোর বিতর্কে এবার সৌরভ গাঙ্গুলির বিরুদ্ধে মুখ খুললেন প্রাক্তন মুখ্য নির্বাচক দিলীপ ভেঙ্গসরকার। এক দিনের ম্যাচের অধিনায়কত্ব থেকে বিসিসিআই বিরাট কোহলিকে সরিয়ে দেওয়া হয় এই মাসের শুরুর দিকেই। আগামী দক্ষিণ আফ্রিকা সফরে ওয়ান ডে সিরিজে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

    আরও পড়ুন - KKR Lockie Ferguson: আইপিএলে কলকাতা নাইট রাইডার্সেই খেলতে চান নিউজিল্যান্ড পেস বোলার লকি ফার্গুসন 

    কিন্তু বিতর্কের সূত্রপাত হয় যখন সৌরভ গাঙ্গুলির সংবামাধ্যমকে দেওয়া বক্তব্য আর কোহলির বক্তব্য বিপরীত হয়। সৌরভ জানিয়েছিলেন কোহলিকে টি টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়ার প্রস্তাব দেওয়া হয় সেটি তিনি প্রত্যাখ্যান করেন। বিরাট সংবামাধ্যমকে জানান তাকে এধরনের কোনো প্রস্তাব দেওয়া হয়নি।

    আরও পড়ুন - India vs South Africa test series : কপাল পুড়ল দক্ষিণ আফ্রিকার, চোটের জন্য সিরিজ থেকে ছিটকে গেলেন এই পেসার

    দক্ষিণ আফ্রিকা সফরের দল ঘোষণা করার এক ঘণ্টা আগে জানানো হয় যে তাকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। বিসিসিআইর প্রাক্তন মুখ্য নির্বাচক এই ঘটনা নিয়ে সৌরভের বিরুদ্ধে মুখ খুলেছেন। পুরো ঘটনাটাকে তিনি দুর্ভাগ্যজনক বলেছেন এবং সৌরভের মুখে নির্বাচকদের হয়ে এই মন্তব্য করা অনুচিত ছিল বলে জানিয়েছেন কর্নেল।

    সৌরভ গাঙ্গুলি বিসিসিআই প্রেসিডেন্ট, নির্বাচক কমিটির ব্যাপারে এমনকি অধিনায়কত্বের ব্যাপারেও তার নাক গলানো উচিত না। নির্বাচক কমিটির চেয়ারম্যান একমাত্র মন্তব্য করতে পারেন, বললেন ভেঙ্গসরকার। বিসিসিআই এর এই সৌজন্যবোধের অভাব কোহলিকে আঘাত করেছে মনে করছেন তিনি।

    ক্রিকেট বোর্ডের এই ব্যাপারে আরো পেশাদারিত্ব দেখানো উচিত ছিল। তিনি বললেন, সৌরভ মন্তব্য করতেই বিরাট মুখ খুলেছেন। এই কথোপকথনটি মুখ্য নির্বাচক এবং অধিনায়কের মধ্যে হওয়া উচিত। এই অধিকার গাঙ্গুলির নেই… কিন্তু এগুলো বদলাতে হবে। কোহলি দেশের জন্য এবং ভারতীয় ক্রিকেটের যা দিয়েছে তাকে সন্মান দিতেই হবে।

    তার পরেও বোর্ডের এরকম ব্যবহার তাকে আঘাত করেছে। আসন্ন দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজে টেস্ট দলের অধিনায়ক থাকবেন বিরাট এবং ভাইস ক্যাপ্টেন রোহিত শর্মা চোটের জন্য দল থেকে বাদ পড়েছেন।হ্যামস্ট্রিংয়ে চোটের জন্য লাল বলের সিরিজে থাকবেন না তিনি। সুস্থ হলে ১৯ শে জানুয়ারি ওয়ান ডে সিরিজে আবার যোগদান করবেন তিনি।

    উল্লেখ্য স্বয়ং কপিলদেব আগেই জানিয়েছিলেন বিরাট বনাম সৌরভ থেমে যাওয়া উচিত। দক্ষিণ আফ্রিকা সফরের আগে দলের ক্ষতি হবে এই নিয়ে বেশি আলোচনা হলে। বোর্ড প্রেসিডেন্ট যেমন গুরুত্বপূর্ণ পদ, তেমনই ভারত অধিনায়ক বিরাট সম্মানের জায়গা, জানিয়েছিলেন কপিল।

    কিংবদন্তি সুনীল গাভাসকার পর্যন্ত বলেছিলেন সৌরভের উচিত সামনে এসে ব্যাপারটা পরিষ্কার করা। প্রাক্তন ক্রিকেটার কীর্তি আজাদ মন্তব্য করেছেন সৌরভ বনাম চ্যাপেল ঝামেলার সময় তিনি সৌরভকে প্রচুর সমর্থন দিয়েছিলেন। সৌরভের সেই পুরনো কথা মনে রাখা উচিত। বিরাট স্পেশাল ক্রিকেটার। তার অধিনায়কত্ব খারাপ হলে এবং ছাড়ানোর কথা বোর্ডের মনে হতেই পারে। কিন্তু প্রক্রিয়াটা আরও ভাল হওয়া দরকার ছিল।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: BCCI President Sourav Ganguly, Dilip Vengsarkar, Virat Kohli

    পরবর্তী খবর