• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • India vs South Africa test series : কপাল পুড়ল দক্ষিণ আফ্রিকার, চোটের জন্য সিরিজ থেকে ছিটকে গেলেন এই পেসার

India vs South Africa test series : কপাল পুড়ল দক্ষিণ আফ্রিকার, চোটের জন্য সিরিজ থেকে ছিটকে গেলেন এই পেসার

নখিয়ার ছিটকে যাওয়া চাপে ফেলে দিল দক্ষিণ আফ্রিকাকে

নখিয়ার ছিটকে যাওয়া চাপে ফেলে দিল দক্ষিণ আফ্রিকাকে

India vs South Africa Anrich Nortje out with hip injury. দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজ শুরু হওয়ার আগেই ব্যাকফুটে প্রোটিয়া ব্রিগেড, নখিয়ার ছিটকে যাওয়া চাপে ফেলে দিল দক্ষিণ আফ্রিকাকে

  • Share this:

    #জোহানেসবার্গ: দক্ষিণ আফ্রিকার দ্রুত গতির বোলার আনরিখ নখিয়া বাদ পড়ে গেলেন আসন্ন ভারতের সাথে টেস্ট সিরিজ থেকে। দীর্ঘদিন ধরে চোটে ভোগার কারণে তাকে দল থেকে বাদ দেওয়া হচ্ছে বলে জানায় ক্রিকেট সাউথ আফ্রিকা। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড স্পষ্ট করে জানায়নি প্রকৃত কারণ, যার জন্য নখিয়াকে বাদ দেওয়া হল। কিভাবে বা কোথায় চোট পেয়েছেন, সেই ব্যাপারেও কিছু জানায়নি তারা। তারা শুধু জানিয়েছেন যে চোটে তিনি দীর্ঘদিন ভুগছিলেন।

    আরও পড়ুন - Shadab Khan on Rohit Sharma : বিরাটকে ভয় পাই না, অনেক বেশি ধ্বংসাত্মক রোহিত শর্মা! বলছেন পাক তারকা

    ক্রিকেট সাউথ আফ্রিকা এখনও পর্যন্ত নখিয়ার পরিবর্ত হিসেবে কে খেলবে জানায়নি। তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ১২টি টেস্ট খেলে ৪৭ উইকেট নিয়েছেন, যার মধ্যে ৫ উইকেট নিয়েছেন তিনবার। দক্ষিণ আফ্রিকায় ভারত তিনটি টেস্ট,তিনটি ওয়ানডে খেলবে। আগে এরই সাথে ৪টি টি টোয়েন্টি ম্যাচ খেলার কথা থাকলেও ওমিক্রন ভাইরাসের দরুন দক্ষিণ আফ্রিকায় করোনা পরিস্থিতির অবনতির কারণে সিরিজ এর সময়সীমা কমানো হয়েছে।

    আরও পড়ুন - Sachin Tendulkar on India Vs South Africa : দক্ষিণ আফ্রিকায় ভারতীয় ব্যাটারদের জন্য বিশেষ পরামর্শ সচিনের ! জানেন কী?

    এই মাসের ১৭ তারিখ থেকে এই সিরিজ শুরু হওয়ার কথা থাকলেও এখন তা শুরু হবে আগামী ২৬শে ডিসেম্বর থেকে।সূচি অনুযায়ী ২৬ শে ডিসেম্বর থেকে ৩০শে ডিসেম্বর সেঞ্চুরিয়ানে হবে প্রথম টেস্ট। ২০২২ সালের ৩রা জানুয়ারি থেকে ৭ ই জানুয়ারি জোহানেসবার্গে হবে দ্বিতীয় টেস্ট।এবং তৃতীয় এবং অন্তিম টেস্ট ম্যাচটি হবে ১১ই ডিসেম্বর থেকে ১৫ই ডিসেম্বর পর্যন্ত, কেপ টাউনে।তিনটি ওয়ানডে হবে ১৯,২১ এবং ২৩ শে জানুয়ারি।

    তার আগে ক্রিকেট সাউথ আফ্রিকা জানায়, প্রোটিয়াস বোলার নখিয়া দীর্ঘদিনের চোটের জন্য বেটওয়ে সিরিজ, ভারতের বিরুদ্ধে তিন টেস্টের সিরিজ থেকে বাদ থাকবেন। তারা আরো জানালেন, তিনি সিরিজে বোলিংয়ের দায়িত্ব নেওয়ার মত সুস্থ হয়ে উঠতে পারেননি এখনও। তিনি চিকিৎসক এবং বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে তাড়াতাড়ি সুস্থ হওয়ার প্রচেষ্টা করছেন।

    পরিবর্ত হিসেবে এখনও কাউকে আনা হয়নি বলে জানালো ক্রিকেট সাউথ আফ্রিকা। তবে ভেসে আসছে দুয়ানে অলিভিয়ারের নাম। প্রায় দু'বছর পর টেস্ট দলে ফিরিয়ে আনা হয়েছে তাকে। নখিয়ার পরিচিতি তৈরি হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে দিল্লি ক্যাপিটালসের হয়ে অসাধারণ প্রদর্শনে। আইপিএলে ২০২০ এবং ২০২১ মিলিয়ে মোট ২৪ ম্যাচে ৩৪ উইকেট তুলেছেন। তিনি দক্ষিণ আফ্রিকার হয়ে ১২টি ওয়ান ডে এবং ১৬টি টি টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

    দিল্লি ক্যাপিটালস তাদের দলে নখিয়াকে রেখে দিয়েছে আগামী আইপিএলের জন্য কিন্তু তার সতীর্থ রাবাডাকে ছেড়ে দিয়েছে নিলামের জন্য। এই অভিজ্ঞ ফাস্ট বোলার না থাকায় দক্ষিণ আফ্রিকার পেস আক্রমণ অনেকটাই কার্যকারিতা হারাবে বলাই যায়। ভারতীয় দলের কাছে যা স্বস্তির খবর।

    Published by:Rohan Chowdhury
    First published: