Home /News /sports /

Shadab Khan on Rohit Sharma : বিরাটকে ভয় পাই না, অনেক বেশি ধ্বংসাত্মক রোহিত শর্মা! বলছেন পাক তারকা

Shadab Khan on Rohit Sharma : বিরাটকে ভয় পাই না, অনেক বেশি ধ্বংসাত্মক রোহিত শর্মা! বলছেন পাক তারকা

বিরাটের থেকে রোহিতকে এগিয়ে রাখছেন শাদাব খান

বিরাটের থেকে রোহিতকে এগিয়ে রাখছেন শাদাব খান

Shadab Khan picks Rohit Sharma ahead of Virat Kohli. বিরাটের থেকে রোহিতকে এগিয়ে রাখছেন শাদাব খান, বিরাটের থেকে অনেক কঠিন রোহিতকে বল করা

  • Share this:

    #ইসলামাবাদ: এই মুহূর্তে পাকিস্তান ক্রিকেট দল দুরন্ত ছন্দে আছে। টেস্ট ক্রিকেটে অনেক পিছিয়ে পড়লেও, সাদা বলের ক্রিকেট এখনো বিশ্বের যে কোন দলকে হারাতে পারে পাকিস্তান। টি টোয়েন্টি বিশ্বকাপে সেটা প্রমান করেছে তারা। ফেভারিট তালিকায় না থাকা সত্বেও, আরব আমিরশাহীতে শাহিন আফ্রিদি, হ্যারিস রউফ, হাসান আলি, হাফিজ, শোয়েব মালিকরা দেখিয়ে দিয়েছিলেন নিজেদের ক্ষমতা। ভারতের মতো হেভিওয়েট দলকে ১০ উইকেটে উড়িয়ে দিয়েছিল পাকিস্তান। পাত্তা পায়নি নিউজিল্যান্ড।

    আরও পড়ুন - Sachin Tendulkar on India Vs South Africa : দক্ষিণ আফ্রিকায় ভারতীয় ব্যাটারদের জন্য বিশেষ পরামর্শ সচিনের ! জানেন কী?

    সেমিফাইনালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে অধিকাংশ সময় দাপট দেখিয়ে একটা ওভারে হেরে গিয়েছিল ম্যাচ। সেই দলের অন্যতম ধারাবাহিক স্পিনার শাদাব খান। লেগ স্পিন করার পাশাপাশি লোয়ার অর্ডার ব্যাটসম্যান হিসেবেও যার নাম আছে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভক্তদের সঙ্গে প্রশ্ন উত্তর পর্ব চলছিল শাদাব খানের। সেখানে তাকে প্রশ্ন করা হয় সাদা বলের ক্রিকেটে তার মতে কোন দুজন ব্যাটসম্যানকে তিনি বাকিদের থেকে আলাদা রাখবেন?

    আরও পড়ুন - India vs Pakistan Hockey : ঢাকায় চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারিয়ে হকিতে ব্রোঞ্জ জয় ভারতের

    শাদাব খান এক মুহুর্ত ভেবে বলেন প্রথম পছন্দ রোহিত শর্মা। দ্বিতীয়জন ডেভিড ওয়ার্নার। পাকিস্তানে বিরাট কোহলির ভক্ত অগুনতি। পাকিস্তানের বিরুদ্ধে বরাবর দুরন্ত পারফর্ম করেন বিরাট। শেষ সাক্ষাতেও একমাত্র ভারতীয় ব্যাটসম্যান হিসেবে অর্ধশতরান করেছিলেন কোহলি। রোহিত বা কেএল রাহুল ছিলেন ব্যর্থ। শাদাব অবশ্য জানিয়েছেন, বিরাট কোহলি কিংবদন্তি হলেও তার ব্যক্তিগত পছন্দ রোহিত শর্মা।

    শুধু পরিসংখ্যান নয়, স্টাইল, শট খেলার দক্ষতা এবং স্পিনারদের সামলানোর ক্ষেত্রে বিরাটের থেকে তার রোহিতকে বরাবর এগিয়ে মনে হয়েছে। বিরাট বড় ব্যাটসম্যান হলেও, তার বিজ্ঞাপন ব্র্যান্ডের জন্য নাম বেশি ছড়িয়েছে। ব্যক্তিগতভাবে দুজনের বিরুদ্ধে বল করার অভিজ্ঞতা তার মনে হয়েছে বিরাটের ফ্রন্টফুট ডিফেন্সের সময় ব্যাট এবং প্যাডের ফাঁক থাকে। কিন্তু রোহিতের ক্ষেত্রে ডিফেন্স বেশি জমাট।

    তাছাড়া বিরাট সুইপ মারার সাহস দেখান না। যেটা দেখান রোহিত শর্মা। একমাত্র ভারতীয় ব্যাটসম্যান হিসেবে দু বছর আগে ইংল্যান্ডের মাটিতে একদিনের বিশ্বকাপে পাঁচটি শতরান করেছিলেন রোহিত শর্মা। একাধিক ডবল সেঞ্চুরি আছে। পুল শট মারার ক্ষেত্রে রোহিতের থেকে ভাল বিশ্ব ক্রিকেটে এই মুহূর্তে কেউ নেই। স্পিনারদের লাইন, লেন্থ বোঝার ক্ষেত্রে বিরাটের থেকেই এগিয়ে মুম্বই তারকা।

    শাদাব খান মনে করেন বিরাটের পাশাপাশি পাকিস্তানে এখন রোহিত শর্মার ভক্ত সংখ্যা বেড়েছে। এমন একজন ব্যাটসম্যানকে বল করার ক্ষেত্রে সব সময় চাপে থাকতে হয় মেনে নিয়েছেন পাক তারকা। পাশাপাশি ডেভিড ওয়ার্নার টি টোয়েন্টি বিশ্বকাপে সিরিজের সেরা হয়ে বুঝিয়ে দিয়েছেন তাকে মুছে ফেলা ঠিক হয়নি। যেদিন ডেভিড ওয়ার্নার খেলবেন, সেদিন বোলারদের দুঃস্বপ্ন বলছেন শাদাব খান। তবে ক্রিকেটের বাইরে মানুষ হিসেবে বিরাট এবং রোহিত দুজনেই যথেষ্ট বড় মনের মনে করেন শাদাব খান।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: Rohit Sharma, Virat Kohli

    পরবর্তী খবর