Home /News /sports /

ATK Mohun Bagan Juan Ferrando: পাসিং ফুটবলে রয় কৃষ্ণদের স্টাইল বদলে দিয়েছেন মোহনবাগানের নতুন কোচ ফেরান্ডো

ATK Mohun Bagan Juan Ferrando: পাসিং ফুটবলে রয় কৃষ্ণদের স্টাইল বদলে দিয়েছেন মোহনবাগানের নতুন কোচ ফেরান্ডো

রয় কৃষ্ণ, মনবীরদের স্টাইল বদলে দিয়েছেন মোহনবাগানের নতুন কোচ

রয় কৃষ্ণ, মনবীরদের স্টাইল বদলে দিয়েছেন মোহনবাগানের নতুন কোচ

ATK Mohun Bagan coach Juan Ferrando satisfied with new style of play. জয়ের থেকেও ফুটবলারদের নতুন স্টাইলে খেলার চেষ্টা আনন্দ দিয়েছে মোহনবাগানের নতুন কোচকে

  • Share this:

    #গোয়া: এটিকে মোহনবাগানের নতুন স্প্যানিশ কোচ হুয়ান ফেরান্ডো দায়িত্ব নেওয়ার পর থেকে পরপর দুটো ম্যাচ জিতে লিগ টেবিলে তিন নম্বরে উঠে এসেছে দল। প্রাক্তন ম্যানেজার অ্যান্টোনিও লোপেজ হাবাসের মত তিনিও স্প্যানিশ। কিন্তু দুজনের ফুটবল সংস্কৃতি এবং ভাবনা আলাদা। বার্সেলোনার ফেরান্ডো বিশ্বাস করেন ফুটবলে জয় যেমন প্রয়োজন, তেমনই সুন্দর ফুটবল উপহার দেওয়া একজন কোচের দায়িত্ব।

    আরও পড়ুন - Ronaldo statue in Goa: ভারতে প্রথম, গোয়ায় বিশাল মূর্তি বসল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর !

    পাস পাস এবং পাস। পাসের ফুলঝুরিতে প্রতিপক্ষকে নাকাল করাই তার বিশেষত্ব। যেমন অতীতে এফ সি গোয়ার কোচ থাকাকালীন দেখা গিয়েছিল। স্কোরলাইন বলছে পুরনো দল গোয়ার বিরুদ্ধে ২-১ জয় পেয়েছে এটিকে মোহনবাগান। কিন্তু যেটা বলছে না একাধিক গোলের সুযোগ ছিল সবুজ মেরুন ব্রিগেডের সামনে। হাবাসের আমলে লং বল বেশি খেলতে দেখা যেত দলটাকে।

    আরও পড়ুন - Virat Kohli on Shami : বিশ্বের সেরা তিন পেসারের মধ্যে শামিকে রাখছেন অধিনায়ক বিরাট

    ফেরান্ডো দায়িত্ব নেওয়ার পর থেকেই চেষ্টা করছেন নিজেদের দখলে বল রেখে যতটা সম্ভব মাটিতে পাস খেলার। ম্যাচের পর নতুন কোচ জানিয়েছেন তিন পয়েন্ট ঘরে আসায় তিনি যেমন খুশি, তেমনই ফুটবলাররা তার নতুন স্টাইল রপ্ত করার চেষ্টা করছেন দেখে তিনি আরো খুশি। একটা মরশুমের মাঝখানে একটা দলের খেলার স্টাইল বদলে ফেলা সহজ নয়। কিন্তু রয় কৃষ্ণ, মনবির, তিরি, দীপকরা চেষ্টা করছেন নতুন কোচের ফুটবল স্টাইল মেলে ধরার।

    এমনকি গোলরক্ষক অমরিন্দরকেও দেখা গিয়েছে লং বল উড়িয়ে না দিয়ে, ধরে ফ্রি ফুটবলার খুঁজে বল বাড়ানোর চেষ্টা করতে। হুয়ান মনে করেন তার একার পক্ষে এত তাড়াতাড়ি নতুন স্টাইল দলে ঢোকানোর সম্ভব হত না যদি ফুটবলার এবং সাপোর্ট স্টাফরা তাকে সাহায্য না করত। বাস্তব রায়ের থেকে গুরুত্বপূর্ণ ইনপুট পেয়েছেন। মোহনবাগান সমর্থকদের কথা দিয়েছেন সুন্দর ফুটবল উপহার দেওয়ার।

    স্প্যানিশ কোচ বলছেন পরের হায়দারাবাদ ম্যাচের আগে হাতে দিন চারেক সময় আছে। এর মধ্যে অনুশীলনে বাড়তি সময় দেবেন ফুটবলারদের নতুন স্টাইলে আরও নিখুঁত করে তুলতে। ওয়ান টাচ প্লে এবং ফলস নাইন নিয়েও পরীক্ষা করতে চান। ভারতীয় ফুটবলারদের মধ্যে সর্বোচ্চ ৫ গোল করে নজর টানছেন লিস্টন কোলাসো।

    গোয়ার বিরুদ্ধে যে গোলটা তিনি করেছেন, সেটা ইতিমধ্যেই আইএসএল ইতিহাসে অন্যতম সেরা গোল বলা হচ্ছে। ফেরান্ডো খুশি এই তরুণ প্রতিভাকে নিয়ে। খুশি যেভাবে প্রবীর দাস নিজেকে দীর্ঘদিন বাদে মেলে ধরেছেন। মনবীর সিং অক্লান্ত পরিশ্রম করেছেন। বুমু, কৃষ্ণ, লিস্টন - এই ত্রিভুজ নিয়ে আরও ঘষামাজা করতে চান।  না।

    Published by:Rohan Chowdhury
    First published:

    Tags: ATK Mohubagan, ISL 2021-22

    পরবর্তী খবর