Home /News /south-bengal /

East Bardhaman News|| সর্বনাশ! ঘুম ভাঙতেই সাত সকালে আতঙ্কে চোখ কপালে বাসিন্দাদের! কোথায়, কী এমন ঘটে গেল!

East Bardhaman News|| সর্বনাশ! ঘুম ভাঙতেই সাত সকালে আতঙ্কে চোখ কপালে বাসিন্দাদের! কোথায়, কী এমন ঘটে গেল!

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

A wild elephant entered East Bardhaman Madhabdihi village: দলছুট দাঁতাল বাঁকুড়া জেলা থেকে পূর্ব বর্ধমানের মাধবডিহিতে ঢুকে পড়ে। বেশ কিছুক্ষণ পূর্ব বর্ধমান জেলায় কাটানোর পর এই মুহূর্তে সে হুগলির আরামবাগ এলাকায় অবস্থান করছে।

  • Share this:

#বর্ধমান: এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে দাঁতাল! সাত সকালে সেই দৃশ্য দেখে আতঙ্কিত এলাকার বাসিন্দারা। পূর্ব বর্ধমানের মাধবডিহি থানার কামারহাটি গ্রামের ঘটনা। দলছুট দাঁতাল বাঁকুড়া জেলা থেকে পূর্ব বর্ধমানের মাধবডিহিতে ঢুকে পড়ে। বেশ কিছুক্ষণ পূর্ব বর্ধমান জেলায় কাটানোর পর এই মুহূর্তে সে হুগলির আরামবাগ এলাকায় অবস্থান করছে। তাকে পুনরায় বাঁকুড়ার জঙ্গলে ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য একযোগে কাজ করছে বাঁকুড়া,হুগলি ও পূর্ব বর্ধমান জেলার বন ও বন্যপ্রাণ দফতর। ঘটনাস্থলে উপস্থিত আছেন বিভাগীয় বনাধিকারিক (বর্ধমান রেঞ্জ) নিশা গোস্বামী।

বন দফতর সূত্রে জানা গিয়েছে, দাঁতালটি বাঁকুড়ার জঙ্গল থেকেই দলছুট হয়ে হুগলি ও পূর্ব বর্ধমানের বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছে। যদিও এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর নেই বলেই বন দফতর সূত্রে জানা গিয়েছে।গত ডিসেম্বরেই ৬০টি ছোট বড় দলমার হাতির তান্ডবে পূর্ব বর্ধমান জেলার গলসি, আউশগ্রাম-সহ বিস্তীর্ণ অঞ্চলের পাকা ধানের ব্যাপক ক্ষতি হয়েছিল। হাতির পালকে তাড়াতে রীতিমত হিমশিম খেতেও হয়েছিল বন দফতরের আধিকারিক থেকে কর্মী ও হুলা পার্টির কর্মীদের। এক মাসের ব্যবধানে ফের বাঁকুড়ার গড়বেতা জঙ্গল থেকে একটি মাঝ বয়সী দাঁতাল দলছুট হয়ে ঢুকে পড়ল বর্ধমানের মাধবডিহি থানা এলাকায়।

আরও পড়ুন: নাম ছাতা মুরুলি, সাগর দ্বীপে জালে উঠল বিরাট 'দানব'! ওজন-দামে আঁতকে উঠবেন...

ফের হাতি ঢুকে পড়ায় চাঞ্চল্য ছড়িয়েছে পূর্ব বর্ধমান এবং হুগলির সীমান্তবর্তী এলাকায়। পূর্ব বর্ধমানের অতিরিক্ত বিভাগীয় বনাধিকারিক সারদা সাহা জানিয়েছেন, গতকাল রাতে খবর আসে একটি দাঁতাল হাতি গড়বেতার জঙ্গল থেকে আরামবাগ হয়ে মাধবডিহি এলাকায় ঢুকে পড়েছে। এরপরই বর্ধমান, হুগলি জেলার বনবিভাগের আধিকারিকরা হাতিকে ফের জঙ্গলে ফেরত পাঠাতে তৎপরতা শুরু করে। তিনি জানিয়েছেন, শুক্রবার সকালে হাতিটিকে হুগলির মলয়পুর ও তালা গ্রামের কাছে একটি মাঠে অবস্থান করতে দেখা যায়।

আরও পড়ুন: নিমেষে বাড়ছে সংক্রমণ, অবস্থা ভয়াবহ! রাজ্যের 'এই' জায়গার বাসিন্দা নন তো আপনি?

পরে হাতিটি সরে আসে মলয়পুরের বাগমারি কালীতলার কাছে একটি পুকুর ও জঙ্গল ঘেরা জায়গায়। এডিএফও জানিয়েছেন, সব রকমের সাবধানতা অবলম্বন করে হাতিটিকে বাঁকুড়ার দিকে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। এখনও পর্যন্ত কোনও ক্ষয়ক্ষতির খবর পাওয়া যায়নি। এ দিকে হাতি দেখতে এদিন সকাল থেকেই স্থানীয় মানুষ ভিড় জমায়। বন বিভাগ সূত্রে জানা গিয়েছে, সকালে স্থানীয় মানুষের অতিরিক্ত ভিড় থাকায় এ দিনই সন্ধ্যার পর হাতিটিকে এই এলাকা থেকে বাঁকুড়ার দিকে পাঠানোর চেষ্টা করা হবে।

Saradindu Ghosh

Published by:Shubhagata Dey
First published:

Tags: East Bardhaman

পরবর্তী খবর