• Home
  • »
  • News
  • »
  • south-bengal
  • »
  • India-Bangladesh: পেট্রাপোল বন্দর দিয়ে রফতানি কম হওয়ায় ও বনগাঁ শহরের যানজট কাটাতে দুই দেশের বৈঠক 

India-Bangladesh: পেট্রাপোল বন্দর দিয়ে রফতানি কম হওয়ায় ও বনগাঁ শহরের যানজট কাটাতে দুই দেশের বৈঠক 

Meeting held at no man's land of India and Bangladesh- Photo-PTI

Meeting held at no man's land of India and Bangladesh- Photo-PTI

India-Bangladesh: পেট্রাপোল বন্দর দিয়ে রপ্তানি কম হওয়ায় ও বনগাঁ শহরের যানজট কাটাতে দুই দেশের বৈঠক হলো নোম্যান্সল্যান্ডে ।

  • Share this:

    #বনগাঁ: সাম্প্রতিক আমদানি কম করছে বাংলাদেশ। ফলে পেট্রাপোল (Petrapole) বন্দর এলাকা, বিভিন্ন পার্কিং সহ বনগাঁ শহরে দীর্ঘ দিন ধরে প্রচুর ট্রাক দাড়িয়ে থাকছে ৷ ফলে রফতানির খরচ বেড়ে সমস্যায় পড়ছে ব্যাবসায়ীরা। রাস্তায় জানজট (Traffic Jam) হয়ে সমস্যায় পড়ছে সাধারণ যাত্রীরা । এবার সমস্যা সমাধানে পদক্ষেপ করল দু-দেশের (Indo-Bangla) প্রশাসনিক কর্তারা। মঙ্গলবার পেট্রাপোল- বেনাপোল বন্দরের জিরো পয়েন্টে মিটিং করল ভারত বাংলাদেশের (India and Bangladesh) প্রশাসনিক কর্তা ও ব্যাবসায়িক প্রতিনিধিরা।

    পেট্রাপোল ক্লিয়ারিং এন্ড ফরওয়ার্ডিং এজেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক কার্তিক চক্রবর্তী জানিয়েছেন, "  সম্প্রতি দু'দেশের সরকারি প্রতিনিধিদের এ বিষয়ে হস্তক্ষেপের আবেদন জানিয়েছিলেন তাঁরা।" এদিনের বৈঠকে সিদ্ধান্ত হয়েছে বাংলাদেশ দৈনিক ৬০০ থেকে ৭০০ গাড়ি নেবে। আগামী ১০ -১২ দিনের মধ্যে সমস্যার সমাধান হবে৷’’

    আরও পড়ুন - Lalbazar News: ঠাণ্ডা, সুরক্ষিত পানীয় জল এবার এক ক্লিকেই! জলের এটিএম এবার লালবাজারে

    আরও পড়ুন - Horoscope Today: রাশিফল ১৭ নভেম্বর: দেখে নিন কেমন যাবে আজকের দিন!

    এই বিষয়ে বনগাঁর পৌর প্রশাসক গোপাল শেঠ বলেন, ‘‘বাংলাদেশে প্রতিনিয়ত আমদানি কম করার ফলে বনগাঁ শহরের যানজটের সৃষ্টি হচ্ছে । সেই কারণেই আজ বৈঠকে দুই দেশের প্রতিনিধিদের উপস্থিতিতে ৬০০ থেকে ৭০০ ট্রাক আমদানি করার আহ্বান জানিয়েছি বাংলাদেশের প্রশাসনিক কর্তাদের কাছে। আগামী ১০ থেকে ১৫ দিনের মধ্যেই এই সমস্যার সমাধান হবে বলে বাংলাদেশের তরফ থেকে আমাদের জানানো হয়েছে৷’’

    বৈঠকে উপস্থিত বাংলাদেশের আধিকারিকদের বক্তব্য ভারত থেকে বাংলাদেশেগামী পণ্যবাহী ট্রাক অযাচিত ভাবে চেকিং এর নামে হয়রানি করা হচ্ছিল সেই কারণে বাংলাদেশের তরফ থেকে কম ট্রাক আমদানি করা হচ্ছিল । আগামী দিনে যাতে ৫০০ থেকে ৬০০ ট্রাক ভারত থেকে আমদানি হতে পারে তেমন ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দিয়েছেন ।

    ANIRUDDHA KIRTTANIA

    Published by:Debalina Datta
    First published: