Home /News /south-bengal /
West Bengal Municipal Election 2022: রাজ্যজুড়ে পুরভোটে দলের টিকিট না পেয়ে নির্দল হওয়া প্রার্থীদের দল থেকে বহিষ্কার করল তৃণমূল

West Bengal Municipal Election 2022: রাজ্যজুড়ে পুরভোটে দলের টিকিট না পেয়ে নির্দল হওয়া প্রার্থীদের দল থেকে বহিষ্কার করল তৃণমূল

TMC in Municipal Election: যে তৃণমূল নেতারা এই সমস্ত বহিষ্কৃতদের সঙ্গে সম্পর্ক রাখবে তাদেরও দল থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছে দল।

  • Share this:

    #কলকাতা: দল টিকিট দেয়নি, তাই ‘ক্ষোভ’ নিয়ে যেসব তৃণমূল নেতারা নির্দল হিসেবে পুরসভা নির্বাচনে (West Bengal Municipal Election 2022) দাঁড়িয়েছিলেন তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করল রাজ্যের শাসকদল (TMC)। রাজ্যজুড়ে বিভিন্ন জেলায় একাধিক নেতাকে দলছাড়া করল তৃণমূল। তৃণমূলের টিকিট না পেয়ে নির্দলে প্রার্থী (West Bengal Municipal Election 2022) হিসাবে দাঁড়িয়েছিলেন দুবরাজপুর পুরসভার তিন তৃণমূল নেতা। সকলকেই দল থেকে বহিষ্কার করল বীরভূম জেলা তৃণমূল। বীরভূমের দুবরাজপুরে এই ঘোষণা করেন মন্ত্রী চন্দ্রনাথ সিনহা। বীরভূমের দুবরাজপুরের ১ নম্বর ওয়ার্ডের ফকির বাউড়ি, ৬ নম্বর ওয়ার্ডের ভূতনাথ মণ্ডল এবং ১০ নম্বর ওয়ার্ডের শেখ নুরমহম্মদকে বহিষ্কার করেছে দল। এখানেই শেষ নয়, যে তৃণমূল নেতারা এই সমস্ত বহিষ্কৃতদের সঙ্গে সম্পর্ক রাখবে তাদেরও দল থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

    আরও পড়ুন- রাজ্যের পুলিশ দিয়েই ভোট হোক বাকি পুরসভাগুলিতে, চাইছে কমিশন

    অন্যদিকে দল বিরোধী কাজের অভিযোগে দল থেকে বহিষ্কৃত হয়েছেন পুরুলিয়া জেলা তৃণমূলের আট জন নেতা। পুরুলিয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী দেবাশিষ চট্টোপাধ্যায়, ৬ নম্বর ওয়ার্ডের মৌসুমী ঘোষ, ১২ নম্বর ওয়ার্ডের  নির্দল প্রার্থী রুমকি কর্মকার, ২৩ নম্বর ওয়ার্ডের নির্দল প্রার্থী রঞ্জিত দত্ত, ২ নং ওয়ার্ডের নির্দল প্রার্থী দোলন ঘোষ সহ তিন তৃণমূল কর্মীর বিরুদ্ধে উঠেছে এমনই অভিযোগ। একই সঙ্গে ঝালদা পৌর ভোটের ৩ নির্দল প্রার্থী (West Bengal Municipal Election 2022) চিকু চন্দ্র, সোমনাথ কর্মকার এবং কার্তিক বাউড়িকেও ৬ বছরের জন্য দল থেকে বহিষ্কার করেছে তৃণমূল, জানিয়েছেন পুরুলিয়া তৃণমূলের জেলা সভাপতি সৌমেন বেলথরিয়া।

    একই চিত্র তমলুকেও। তৃণমূল টিকিট না দেওয়ায় তাম্রলিপ্ত পুরসভা নির্বাচনে নির্দল প্রার্থী হিসাবে ভোটে দাঁড়িয়েছিলেন ভানু সাহা সহ পাঁচ তৃণমূল নেতা। সকলকেই দল থেকে আজ, বৃহস্পতিবার বহিষ্কারের সিদ্ধান্ত ঘোষণা করেন সেচ মন্ত্রী সৌমেন মহাপাত্র। অন্যদিকে, নদিয়া জেলা তৃণমূল কংগ্রেসের (TMC) পৌর নির্বাচনের (West Bengal Municipal Election 2022) প্রস্তুতি সভার মঞ্চ থেকে নির্দল প্রার্থীদের উদ্দেশ্যে তৃণমূল কংগ্রেসের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় জানান, যারা দলের তরফে বারবার বলা সত্ত্বেও দলের কথা শোনেননি, নির্দল হিসাবে তৃণমূল কংগ্রেসের পরিচিত মুখ যারা তাদের তালিকা তৈরি হয়ে গিয়েছে। “মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি আনুগত্য দেখিয়ে তারা দল করতেন কিন্তু তাদের নিজেদের প্রতি আনুগত্য এবং নিজেদের স্বার্থ চরিতার্থ করবার জন্যই নির্দল হয়ে দাঁড়িয়েছেন। তাদের সকলকেই বহিষ্কার করার তালিকা তৈরি হয়েছে এবং আজ সন্ধ্যা থেকেই তাদের দল থেকে বহিষ্কার করা হবে,” বলেন পার্থ চট্টোপাধ্যায়।

    আরও পড়ুন- 'চলতি সপ্তাহে আসুন', মমতাকে 'নরম' চিঠি, এবার কি সংঘাত মেটাতে চাইছেন ধনখড়?

    তৃণমূল কংগ্রেসের সদস্য অথচ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে নির্দল বা অন্য দলের হয়ে নির্বাচনে দাঁড়িয়েছেন এরকম যে প্রার্থীরা রয়েছেন তারা যদি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে নিজেদের প্রচার ছেড়ে  দলীয় প্রার্থীর সমর্থন না করেন তাহলে তাদেরও বহিষ্কার করার সিদ্ধান্ত নিয়েছে জেলা তৃণমূল কংগ্রেস। বারাসত লোকসভার সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ও মন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য দু’জনেই যৌথভাবে দলের সিদ্ধান্তের কথা ঘোষণা করেন।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: TMC, TMC Bengal Election Result, West Bengal Municipal Election 2022

    পরবর্তী খবর