Home /News /south-bengal /
ভুল চিকিৎসায় শিশুকন্যার মৃত্যুর অভিযোগে বিক্ষোভ, উত্তেজনা ছড়াল এলাকায়

ভুল চিকিৎসায় শিশুকন্যার মৃত্যুর অভিযোগে বিক্ষোভ, উত্তেজনা ছড়াল এলাকায়

বৃহস্পতিবার সকাল থেকে তার প্রবল জ্বর আসে। সন্ধের পর থেকে শিশুটির নাক থেকে রক্তপাত শুরু হয়।

  • Last Updated :
  • Share this:

#তমলুক: ভুল চিকিৎসায় শিশুকন্যার মৃত্যুর অভিযোগ। শিশুটিকে ভুলভাবে নিউমোনিয়ার ভ্যাক্সিন দেওয়ার অভিযোগ উঠেছে। ক্ষুব্ধ মৃত শিশুর পরিবারের লোকজন এবং স্থানীয় বাসিন্দারা তমলুকের বেসরকারি চিকিৎসা সেন্টার ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করে৷ এর জেরে এলাকায় উত্তেজান ছড়িয়ে পড়ে ৷ তমলুকের এক পরিচিত চিকিৎসকের বিরুদ্ধে চিকিৎসায় গাফিলতির অভিযোগ তুলেই বেসরকারি ডায়গনস্টিক সেন্টার ঘিরে এখনও বিক্ষোভ দেখাচ্ছেন স্থানীয় মানুষজন।

আরও পড়ুন: https://bengali.news18.com/news/technology/features-of-android-12-you-need-to-know-tc-dc-677585.html

জানা গিয়েছে, শিশু মৃত্যুকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা ছড়িয়ে পড়ে তমলুকের একটি বেসরকারি ডায়গনস্টিক সেন্টারে। চিকিৎসায় গাফিলতির অভিযোগ উঠেছে তমলুক শহরের এক চিকিৎসকের বিরুদ্ধেই। ঘটনাস্থলে তমলুক থানার পুলিশ পৌঁছে পরিস্থিতি সামালর চেষ্টা করলেও তাদের ঘিরেও বিক্ষোভ দেখাতে শুরু করে উত্তেজিত জনতা। জানা গিয়েছে, তমলুকেরই এক বাসিন্দার ৩ মাস ৬ দিনের একটি শিশুকন্যা জ্বরে আক্রান্ত হয়। চিকিৎসক কবির আলি খান ওই শিশুর চিকিৎসা করছিলেন। ট্রিটমেন্টে স্বাভাবিকই ছিল শিশুটি। হঠাৎই গতকাল ডায়গনস্টিক সেন্টারে চেকআপের জন্য দেখাতে এলে ডাক্তার শিশুটিকে নিউমোনিয়ার ভ্যাকসিন দেন।

আরও পড়ুন: https://bengali.news18.com/news/life-style/detailed-recipe-of-rainbow-salad-tc-dc-677726.html

এরপর বৃহস্পতিবার সকাল থেকে তার প্রবল জ্বর আসে। সন্ধের পর থেকে শিশুটির নাক থেকে রক্তপাত শুরু হয়। এরপর তমলুকে পূর্ব মেদিনীপুর জেলা হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা শিশুটিকে মৃত ঘোষণা করেন। এরপর মৃত্যুর খবরে উত্তেজনা ছড়ায়। বাচ্চাটিকে নিয়ে আসা হয় ডায়গনস্টিক সেন্টারে। সেখানেই কর্তৃপক্ষকে ঘিরে দফায় দফায় চলতে থাকে বিক্ষোভ। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে পৌঁছয় তমলুক থানার পুলিশ বাহিনী।

আরও পড়ুন: https://bengali.news18.com/photogallery/coronavirus-latest-news/wb-covid-update-21-october-positivity-rate-is-worrying-akd-677964.html

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Child death