• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • বদলে যাবে স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা, দেখে নিন Android 12-র তুখোড় এই ফিচারগুলো!

বদলে যাবে স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা, দেখে নিন Android 12-র তুখোড় এই ফিচারগুলো!

অ্যান্ড্রয়েড ১২-এ রয়েছে নতুন ভিসিবিলিটি ফিচার। এর মাধ্যমে ইউজাররা তাদের ফোনের স্ক্রিন অ্যাডজাস্ট করতে পারবে।

অ্যান্ড্রয়েড ১২-এ রয়েছে নতুন ভিসিবিলিটি ফিচার। এর মাধ্যমে ইউজাররা তাদের ফোনের স্ক্রিন অ্যাডজাস্ট করতে পারবে।

অ্যান্ড্রয়েড ১২-এ রয়েছে নতুন ভিসিবিলিটি ফিচার। এর মাধ্যমে ইউজাররা তাদের ফোনের স্ক্রিন অ্যাডজাস্ট করতে পারবে।

  • Share this:

#কলকাতা: অনেকদিন অপেক্ষার পর গুগল (Google) লঞ্চ করেছে তাদের পিক্সেল ৬ (Pixel 6) সিরিজের স্মার্টফোন। এর সঙ্গে সঙ্গে তারা চালু করেছে অ্যান্ড্রয়েড ১২ (Android 12) মোবাইল অপারেটিং সিস্টেম। গুগলের তরফে ঘোষণা করা হয়েছে অ্যান্ড্রয়েড ১২ পিক্সেল ৩ (Pixel 3) ফোনেও কাজ করবে এবং সেটি চালু করা হয়েছে। এক নজরে দেখে নেওয়া যাক অ্যান্ড্রয়েড ১২-র ফিচার।

আরও পড়ুন: https://bengali.news18.com/news/life-style/detailed-recipe-of-rainbow-salad-tc-dc-677726.html

- অ্যান্ড্রয়েড ১২-এ নিজেদের ফোনের ওয়ালপেপার পরিবর্তন করলে ইউজাররা এক নতুন অভিজ্ঞতার সম্মুখীন হবে। এই ফিচার এখন পিক্সেল স্মার্টফোনে চালু হয়ে গেলেও ধীরে ধীরে অন্য ফোনেও এই সুবিধা পাওয়া যাবে।

- অ্যান্ড্রয়েড ইউজাররা একসঙ্গে প্রায় অনেকগুলো নতুন এবং রিফ্রেশড উইজেটের সুবিধা পাচ্ছে। এই গুগল অ্যাপগুলো রয়েছে হোমস্ক্রিনে।

- অ্যান্ড্রয়েড ১২-এ রয়েছে নতুন ভিসিবিলিটি ফিচার। এর মাধ্যমে ইউজাররা তাদের ফোনের স্ক্রিন অ্যাডজাস্ট করতে পারবে। এর ফলে দিন এবং রাতে ফোন দেখতে সুবিধা হবে। ইউজাররা কোনও টেক্সট নিজেদের মতো করে বোল্ড অথবা তার কালার পরিবর্তন করতে পারবে। এর ফলে ইউজারদের সেটি পড়তে সুবিধা হবে।

আরও পড়ুন: https://bengali.news18.com/news/life-style/detailed-recipe-of-rainbow-salad-tc-dc-677742.html

- ইউজাররা চাইলে কোনও অ্যাপকে মাইক্রোফোন এবং ক্যামেরার অ্যাকসেস না দিয়ে তা বন্ধ করে দিতে পারবে। দু'টি নতুন টুগলসের মাধ্যমে কুইক সেটিংসের দ্বারা ইউজাররা এটি করতে পারবে।

- অ্যান্ড্রয়েড ১২-তে ইউজাররা অ্যাপের অ্যাকসেস লোকেশন সিলেক্ট করতে পারবে।

- অ্যান্ড্রয়েড ১২-তে ইউজাররা নতুন প্রাইভেসি ড্যাশবোর্ডের সুবিধা পাবে। এর ফলে কোনও অ্যাপ লোকেশন অ্যাকসেস করার সময় তার পরিষ্কার এবং সঠিক ভিউ পাওয়া যাবে।

- অ্যান্ড্রয়েড ১২-তে ইউজাররা নতুন ব্লুটুথ পারমিশনের সুবিধা পাবে। এর ফলে অন্য কোনও ডিভাইজে কানেক্ট করার সময় ইউজারদের লোকেশন ইনফরমেশন অ্যাকসেসের দরকার হবে না।

- অ্যান্ড্রয়েড ১২-তে ইউজাররা আনইউজড অ্যাপ রিসেট করতে পারবে এবং ক্যাচড ফাইল রিমুভ করতে পারবে। এর ফলে তাদের ডিভাইজের স্পেস ফাঁকা হবে।

- অ্যান্ড্রয়েড ১২-তে ইউজাররা নতুন স্ক্রলিং স্ক্রিনশটের সুবিধা পাবে। এর ফলে কোনও পেজের সমস্ত কনটেন্ট একটাই ইমেজে ক্যাপচার করা যাবে।

আরও পড়ুন: https://bengali.news18.com/photogallery/coronavirus-latest-news/wb-covid-update-21-october-positivity-rate-is-worrying-akd-677964.html

- অ্যান্ড্রয়েড ১২-তে ইউজাররা নির্দিষ্ট কয়েকটি গেমের ক্ষেত্রে ডাউনলোডের সময়ই সেটি খেলতে পারবে। এর ফলে ইউজারদের পুরো গেমটি ডাউনলোড হওয়া অবধি অপেক্ষা করতে হবে না।

- অ্যান্ড্রয়েড ১২-তে ইউজাররা খুব সহজেই ডেটা, মেসেজ, ছবি ট্রান্সফার করতে পারবে।

Published by:Dolon Chattopadhyay
First published: