Home /News /south-bengal /
Railway Minister Ashwini Vaishnaw: আসানসোলে রেলের কোনও স্কুল বন্ধ হবে না, অগ্নিমিত্রা পালকে আশ্বাস রেলমন্ত্রীর

Railway Minister Ashwini Vaishnaw: আসানসোলে রেলের কোনও স্কুল বন্ধ হবে না, অগ্নিমিত্রা পালকে আশ্বাস রেলমন্ত্রীর

Railway Minister Ashwini Vaishnaw: স্কুল বন্ধ হবে না। রেলমন্ত্রীর এমন আশ্বাসের পর খুশি পড়ুয়া, অভিভাবকরা।

  • Share this:

#কলকাতা:   আসানসোলে রেলের অধীনস্থ কোনও স্কুল বন্ধ করা হবে না। আসানসোল দক্ষিণের বিধায়ক অগ্নিমিত্রা পালকে এমনই আশ্বাস দিলেন খোদ রেলমন্ত্রী। দাবি আসানসোলের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পালের।

মঙ্গলবার কলকাতায় একটি  অনুষ্ঠানে যোগ দিতে আসেন  রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণব। অনুষ্ঠান শেষ হওয়ার পর রেলমন্ত্রীর সঙ্গে একান্ত আলাপচারিতায় অগ্নিমিত্রা পাল রেলমন্ত্রীকে অনুরোধ করে বলেন, আসানসোলে ঐতিহ্যবাহী যে কটি রেলের স্কুল রয়েছে তা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নোটিশ দিয়ে বন্ধ করার কথা বলা হয়েছে।

আরও পড়ুন- লক্ষ্য ৫ হাজার! ৫০০ তম বটবৃক্ষের চারা রোপণ ইডেন গার্ডেন্সের সামনে, নজির ব্যক্তির

স্কুল বন্ধ হওয়ার খবরে পড়ুয়া থেকে অভিভাবকরা চরম দুশ্চিন্তার সম্মুখীন। কোনও অবস্থাতেই যাতে রেলের অধীনস্থ স্কুল গুলো বন্ধ করে দেওয়া না হয়, সেই ব্যাপারে রেলমন্ত্রীকে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন আসানসোলের বিজেপি বিধায়ক অগ্নিমিত্রা পাল।

এর পর অগ্নিমিত্রা পাল টুইট করে জানান, রেলমন্ত্রী তাঁকে আশ্বাস দিয়েছেন, কোনও বিদ্যালয় বন্ধ করা হবে না। পুনরায় স্কুল খুলে পুরোদমে পঠন-পাঠন শীঘ্রই যাতে শুরু হয় সেই বিষয়টি তিনি দেখবেন।

রেলমন্ত্রীর কাছ থেকে এই আশ্বাস পেয়ে রেলমন্ত্রী অশ্বিনী বৈষ্ণবকে ধন্যবাদ জানান অগ্নিমিত্রা পাল। রেলমন্ত্রীর পদক্ষেপে খুশি পড়ুয়া থেকে অভিভাবকরাও।

সম্প্রতি আসানসোলে রেলের স্কুলকে রীতিমতো নোটিশ দিয়ে বন্ধের সিদ্ধান্তকে কেন্দ্র করে তুমুল বিক্ষোভ- ধরনা অশান্তি শুরু হয়। টানা বিক্ষোভ অবরোধ কর্মসূচিকে ঘিরে ধুন্ধুমার কান্ড নজরে আসে শিল্পাঞ্চলে। ক্ষোভের আগুন জ্বলতে শুরু করে  পড়ুয়া থেকে অভিভাবকদের মনে।

লাগাতার আন্দোলন কর্মসূচিতে পরিস্থিতি সামাল দিতে রীতিমতো হিমশিম খেতে হয় পুলিশকেও। কর্তৃপক্ষের তরফে প্রয়োজনীয় আশ্বাস দেওয়া হলেও স্কুল কি চালু হবে? সেই ব্যাপারে ধোঁয়াশাই থেকে যায়।

রেল হেরিটেজে জায়গা করে নেওয়া ১৪০ বছরের পুরনো আসানসোল শিল্পাঞ্চলের  বিদ্যালয়কে ঘিরে চরম অনিশ্চয়তা তৈরি হয়। স্কুলের নাম ইস্টার্ন রেলওয়ে হায়ার সেকেন্ডারি স্কুল ৷ শুধু এই স্কুল নয়, আসানসোল রেল ডিভিশনে যতগুলি স্কুল আছে সবকটির ঝাঁপ বর্তমানে বন্ধ হয়ে রয়েছে।

আরও পড়ুন- পরিবেশ সচেতনতায় পরিবেশ বান্ধব দুয়ারে সরকার ক্যাম্প, সৌজন্যে অশোকনগর পুরসভা

সন্তানদের  ভবিষ্যৎ নিয়ে কেন ছিনিমিনি খেলছে রেল প্রশাসন? তার কোনও সুনির্দিষ্ট ব্যাখ্যা দিতে পারেনি স্থানীয় রেল প্রশাসন। শেষমেশ অগ্নিমিত্রা পাল এবং রেলমন্ত্রীর সাক্ষাতেই জট খুলল।

Published by:Suman Majumder
First published:

Tags: Agnimitra Paul, Asansol, Ashwini Vaishnaw

পরবর্তী খবর