Home /News /south-bengal /
Madhyamik Pariksha 2022: বীরভূমে মাধ্যমিক পরীক্ষার্থীদের বিজেপির দলীয় প্রতীক লাগানো মাস্ক বিলিতে বাধা অভিভাবকদের

Madhyamik Pariksha 2022: বীরভূমে মাধ্যমিক পরীক্ষার্থীদের বিজেপির দলীয় প্রতীক লাগানো মাস্ক বিলিতে বাধা অভিভাবকদের

নিজস্ব চিত্র

নিজস্ব চিত্র

Madhyamik Pariksha 2022: মাধ্যমিকের দ্বিতীয় দিনে সিউড়ি মিউনিসিপ্যাল গার্লস স্কুলের সামনে মাস্ক বিলি করছিল বিজেপির বিবেক বাহিনী।

  • Share this:

#সিউড়ি: মাধ্যমিক পরীক্ষার্থীদের বিজেপির দলীয় প্রতীক লাগানো মাস্ক বিলিতে বাধা অভিভাবকদের । মাধ্যমিক পরীক্ষার দ্বিতীয় দিনে বীরভূমের সিউড়ি মিউনিসিপ্যাল গার্লস স্কুলের সামনে বিজেপির দলীয় প্রতীক আঁকা মাস্ক  বিলিতে বাধা দিলেন অভিভাবকরা । গতকাল ৭ই মার্চ থেকে শুরু হয়েছে মাধ্যমিক। তবে পরীক্ষা শুরুর প্রথম দিনেই বিভিন্ন দলকে দেখা গিয়েছে পরীক্ষার্থীদের শুভেচ্ছা জানিয়ে মাস্ক , পেন ও অন্যান্য জিনিস দিতে।

তবে প্রথম দিন থেকেই বিজেপির বিবেক বাহিনী পরীক্ষার্থীদের দিচ্ছে দলীয় প্রতীক যুক্ত মাস্ক । সেই মতোই মাধ্যমিকের দ্বিতীয় দিনে সিউড়ি মিউনিসিপ্যাল গার্লস স্কুলের সামনে মাস্ক বিলি করছিল বিজেপির বিবেক বাহিনী। তবে পরীক্ষার দ্বিতীয় দিনেই মাস্কে বিজেপির দলীয় প্রতীক থাকায় পরীক্ষার্থীদের তা বিলি করতে বাধা দেন অভিভাবকরা । যদিও এই প্রসঙ্গে বিজেপির অভিযোগ তৃনমুল ভাবাপন্ন অভিভাবকরাই নাকি বাধা দিয়েছে মাস্ক বিলিতে ।

আরও পড়ুন-ইন্টারনেটে একটি বিল আপলোড করেই রাতারাতি ভাইরাল হয়ে গেলেন এই প্লাম্বার! কিন্তু কেন?

এক ছাত্রীর অভিভাবক বাপি কাজী জানান , " আমাদের মেয়েদের পরীক্ষা নিয়ে এমনিতেই আমরা চিন্তিত আছি । তার মধ্যেই কিছু লোক যাঁরা পরীক্ষার্থী নন, অভিভাবক নন, বিজেপির প্রতীক লাগানো মাস্ক বিলি করছিলেন পরীক্ষার্থীদের । তখনই আমরা প্রতিবাদ করি যে এটা রাজনীতির কোনও জায়গা নয় । এখানে আমাদের ছেলে-মেয়েরা পরীক্ষা দিতে এসেছে।"

আরও পড়ুন-গোয়ায় কি ফুটবে ঘাসফুল ? আজ গোয়া সফরে অভিষেক বন্দ্যোপাধ্যায়

বীরভূম জেলার ভারতীয় জনতা পার্টির সাধারণ সম্পাদক শ্যামসুন্দর গড়াই বলেন , " আমরা শুধু জল দিচ্ছিলাম। তার মধ্যেই তৃণমূলের কিছু দুষ্কৃতি এসে আমাদের বাধা দেয় এবং রীতিমতো হুমকি দিয়ে আমাদের রাস্তা থেকে সরিয়ে দেয় । তারা বলে আমরা বিজেপি করি, তাই অনুমতি নেই, মাস্ক বিলি করা যাবে না । অথচ আমরা আজ মাস্ক বিলি কিরিনি । " তৃণমূলের শহর সহ সভাপতি শান্ত চট্টোপাধ্যায় বলেন , " আমি খবর নিয়ে দেখেছি বিজেপির প্রতীক দেওয়া মাস্ক বিবেক বাহিনী বিলি করছিলো । তবে কি দরকার এসব করার । আমরাও শুভেচ্ছা জানিয়েছি পরীক্ষার্থীদের কিন্তু সেখানে কোনও দলীয় প্রতীক ব্যবহার করিনি । তবে তাদের এই কর্মসূচিতে অভিভাবকরাই বাধা দেন এবং তাদের সেখান থেকে সরিয়ে দেন । সেখানে তৃণমূলের কেউ ছিল না । "

Supratim Das

Published by:Uddalak B
First published:

Tags: BJP

পরবর্তী খবর