Home /News /south-bengal /
Murshidabad Pregnant Woman: শারীরিক অসুস্থতা নিয়েই হাসপাতাল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিলেন অন্তঃসত্ত্বা অঙ্কিতা

Murshidabad Pregnant Woman: শারীরিক অসুস্থতা নিয়েই হাসপাতাল থেকে উচ্চমাধ্যমিক পরীক্ষা দিলেন অন্তঃসত্ত্বা অঙ্কিতা

মনের জোরের কাছে সকল বাধা-বিপত্তি হার মানে

মনের জোরের কাছে সকল বাধা-বিপত্তি হার মানে

Murshidabad Pregnant Woman:মুর্শিদাবাদ জেলার কান্দি থানার গোকর্ণ বালিকা বিদ্যালয়ের ছাত্রী অঙ্কিতা কোনাই। এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। বর্তমানে তিনি তিন মাসের অন্তঃসত্ত্বা।

  • Share this:

    বহরমপুর: আত্মবিশ্বাস এবং মনের জোরের কাছে হার মানে সমস্ত বাধা বিপত্তি, প্রমাণ করলেন উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী অঙ্কিতা। বুধবার ছিল উচ্চ মাধ্যমিকের দর্শন বিষয়ের পরীক্ষা। হাসপাতালে বসেই সেই পরীক্ষা দিলেন তিনি। মুর্শিদাবাদ জেলার কান্দি থানার গোকর্ণ বালিকা বিদ্যালয়ের ছাত্রী অঙ্কিতা কোনাই। এ বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী। বর্তমানে তিনি তিন মাসের অন্তঃসত্ত্বা।

    মঙ্গলবার রাতে হঠাৎই শারীরিক অসুস্থতা বোধ করেন অঙ্কিতা। তীব্র জ্বরের কারণে অঙ্কিতাকে তড়িঘড়ি চিকিৎসার জন্য কান্দি মহকুমা হাসপাতালে নিয়ে যান পরিবারের সদস্যরা। চিকিৎসার জন্য অঙ্কিতাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা হাসপাতালে ভর্তিও করে নেন অঙ্কিতাকে। যদিও হাসপাতলে ভর্তি থাকার জন্য পরিবারের সদস্যরা ভাবতেও পারেননি যে, অঙ্কিতা বুধবার উচ্চ মাধ্যমিকের নির্দিষ্ট বিষয়ের পরীক্ষায় বসতে পারবেন। কিন্তু আত্মবিশ্বাসী অঙ্কিতা দৃঢ় প্রত্যয়ের সাথে পরিবারকে জানিয়ে দেন পরীক্ষা দেবেনই।

    আরও পড়ুন : বিয়ের পরদিন শ্বশুরবাড়ি থেকে উদ্ধার কিশোরী ‘বধূ’, নাবালক ‘দম্পতির’ ঠাঁই থানায়

    পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করা হয় বিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে। শিক্ষকরাও তাঁর এই মনোভাবকে সম্মান দিয়ে তৎপর হয়ে ওঠেন। অবশেষে কান্দির গোকর্ণ উচ্চ বালিকা বিদ্যালয় কর্তৃপক্ষের তত্ত্বাবধানে কান্দি মহকুমা হাসপাতালে উচ্চমাধ্যমিক পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করা হয় অসুস্থ অন্তঃসত্ত্বা অঙ্কিতা কোনাই-এর জন্য। হাসপাতালে বসে অসুস্থ অবস্থায় উচ্চমাধ্যমিকের দর্শন পরীক্ষা দিয়ে বুধবার দৃষ্টান্ত তৈরি করার পাশাপাশি উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থী অঙ্কিতা প্রমাণ করলেন আত্মবিশ্বাস এবং মনের জোরের কাছে সকল বাধা-বিপত্তি হার মানে।

    আরও পড়ুন : ঝড় ও শিলাবৃষ্টির তাণ্ডবে বিধ্বস্ত শিলিগুড়ির একাংশ, দিনভর অন্ধকারে একাধিক গ্রাম

    আরও পড়ুন : ২ বছরের চেষ্টাতেও পাননি চাকরি, অর্থনীতিতে স্নাতক তরুণী এখন ‘চায়ওয়ালি’

    কান্দি মহকুমার উচ্চমাধ্যমিক পরীক্ষার ইনচার্জ কৌশিক বন্দ্যোপাধ্যায় জানান,  ‘‘অন্তঃসত্ত্বা এই উচ্চমাধ্যমিক পরীক্ষার্থী শারীরিক ভাবে অসুস্থ বোধ করতেই তাঁকে ভর্তি করা হয়েছিল হাসপাতালে। অবশেষে সুষ্ঠু ভাবে পরীক্ষা দিতে সক্ষম হয়েছেন।’’ অঙ্কিতা কোনাই জানান, ‘‘ আমি ভাবতে পারিনি পরীক্ষা দিতে পারব। তবে স্কুল কর্তৃপক্ষের প্রচেষ্টায় হাসপাতালে বসেই পরীক্ষা দিতে পারলাম।’’ ভবিষ্যতে শিক্ষিকা হওয়ার স্বপ্নে মশগুল অঙ্কিতা হাসপাতালে বসে পরীক্ষা দিতে পেরে খুবই খুশি। এ জন্য আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান স্কুলের শিক্ষকদের।

    ( প্রতিবেদন : কৌশিক অধিকারী)

    Published by:Arpita Roy Chowdhury
    First published:

    Tags: Murshidabad

    পরবর্তী খবর