Home /News /south-bengal /
Hoogly News: অদম্য ইচ্ছা ও পড়াশোনা করার তাগিদ, ডাবলুবিসিএস পেতে আগ্রহী পড়ুয়াদের জন্য সাহায্যের বড় হাত...

Hoogly News: অদম্য ইচ্ছা ও পড়াশোনা করার তাগিদ, ডাবলুবিসিএস পেতে আগ্রহী পড়ুয়াদের জন্য সাহায্যের বড় হাত...

free training for WBCS exam- Photo- Representative

free training for WBCS exam- Photo- Representative

আরামবাগে WBCS পরীক্ষার্থীদের বিনামূল্যে প্রশিক্ষণ...

  • Share this:

    #হুগলি :  ছাত্র ছাত্রীদের পড়াশোনার ভাবনা সময়ের সঙ্গে বা পরিস্থিতির চাপে বদলে ফেলতে হয়। কিন্তু এইবার যে সকল পড়ুয়ারা সময়ের চাপ ছাড়াই পরিস্থিতির শিকার তাদের জন্য বিরাট সুযোগ। অনেক পড়ুয়া নিজেদের পাঠ্য জীবনে কখনো না কখনো ভেবেই থাকে WBCS অফিসার হবে। কিন্তু সে পরীক্ষায় উত্তীর্ণ হওয়া খুব সহজ নয়। তার জন্য প্রয়োজন অদম্য ইচ্ছা ও পড়াশোনা করার তাগিদ।তাছাড়া লাগে  বাড়তি সাহায্য যেমন কোনো একটি প্রশিক্ষণ শিবির থেকে প্রশিক্ষণ নেওয়া। কিন্তু এতে অনেক খরচ।

    আর্থিকভাবে অসচ্ছ্বল দুঃস্থ কিছু ছাত্র ছাত্রী অনেক সময় খরচের কথা ভেবে এই পদক্ষেপ থেকে পিছিয়ে অসে। কিন্তু এখন এইরকম দুঃস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীদের জন্য অর্থাৎ যারা স্বপ্ন দেখে ডাবলু বিসিএস অফিসার হওয়ার, তাদের জন্য বিরাট সুযোগ।

    free training for WBCS exam free training for WBCS exam

    আরামবাগের ৩ নম্বর ওয়ার্ডের একট বেসরকারি প্রতিষ্ঠান  যারা  ৪০ থেকে ৫০ জন মেধাবী ছাত্র ছাত্রীদের পড়ার সুযোগ করে দিয়েছে। তবে তার জন্য রয়েছে প্রবেশিকা পরীক্ষা। যে সকল ছাত্র ছাত্রী ওই প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হবে তারাই সুযোগ পাবে। শনিবার এই  প্রশিক্ষণ শিবিরের উদ্বোধন করেন আরামবাগের পুরপ্রধান। তিনি সাধুবাদ জানিয়েছেন ওই সংস্থাকে কারণ তারা এই রকম একটি সুযোগ করে দেওয়ার জন্য। তিনি আশ্বাস দেন যদি ওই প্রশিক্ষন শিবির ভবিষ্যতেও এই রকম কাজ করে তাহলে তিনি একজন পুরপ্রধান হিসাবে তাদের পাশে থাকবেন।

    আরও পড়ুন - Purba Bardhaman News: বিশালাকায় দৈত্যের অত্যাচারে জেরবার, ষাঁড়কে জব্দ করতে নাস্তানাবুদ

    ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ পুরোপ্রধান মমতা মুখার্জি । তিনিও আশাবাদী এই প্রশিক্ষণ শিবিরে প্রবেশিকা পরীক্ষায় আরামবাগের দুস্থ ও মেধাবী ছাত্র-ছাত্রীরা সুযোগ পাবে।

    ওই শিবিরিরের একজন কর্মাধ্যক্ষ জানান, প্রশিক্ষণ শিবিরে অনলাইন এবং অফলাইন দুই রকম ভাবেই ছাত্রছাত্রীদের পড়াশোনা করানো হবে। এবং আরামবাগ মহকুমার অন্তর্গত যে সকল ছাত্র-ছাত্রী প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হবে তাদের মধ্যে ৪০ থেকে ৫০ জনকে নিয়ে প্রশিক্ষণ শিবির চালু হবে।  এবং সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ দেওয়া হবে।

    Rahi Haldar

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Hoogly, WBCS

    পরবর্তী খবর