Home /News /south-bengal /
Coal Scam: কয়লা পাচারকাণ্ডে লালা-সহ ৪১ জনের বিরুদ্ধে প্রথম চার্জশিট জমা দিল সিবিআই

Coal Scam: কয়লা পাচারকাণ্ডে লালা-সহ ৪১ জনের বিরুদ্ধে প্রথম চার্জশিট জমা দিল সিবিআই

কয়লাকাণ্ডে অবশেষে চার্জশিট

কয়লাকাণ্ডে অবশেষে চার্জশিট

Coal Scam: প্রাথমিক ভাবে অনুপ মাজি ওরফে লালা-সহ মোট ৪১ জনের নামে চার্জশিট জমা দিল সিবিআই। মঙ্গলবার কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের একটি দল চার্জশিটটি জমা দেয়।

  • Share this:

    #আসানসোল: কয়লাকাণ্ডে অবশেষে মোট ৪১ জনের বিরুদ্ধে চার্জশিট পেশ করল সিবিআই। কয়লা পাচারকাণ্ডে এই প্রথম চার্জশিট জমা পড়ল আদালতে। সিবিআই আসানসোল বিশেষ আদালতে এই চার্জশিট জমা পড়েছে। প্রাথমিক ভাবে অনুপ মাজি ওরফে লালা-সহ মোট ৪১ জনের নামে চার্জশিট জমা দিল সিবিআই। মঙ্গলবার কেন্দ্রীয় তদন্তকারী আধিকারিকদের একটি দল চার্জশিটটি জমা দেয় (Coal Scam)।

    যাদের বিরুদ্ধে চার্জশিট জমা পড়েছে তাদের মধ্যে রয়েছে অনুপ মাজি ওরফে লালা, বিকাশ মিশ্র, ৮ জন ইসিএল আধিকারিক যারা জেলে আছে। পলাতক- বিনয় মিশ্র ও রত্নেশ ভার্মা ও ৪ জন কয়লা মাফিয়া, জয়দেব মণ্ডল, নারায়ণ খারকা ওরফে নারায়ণ নন্দ ,নীরদ মণ্ডল ও গুরুপদ মাঝি। এছাড়াও তালিকায় আছে ১০ জন কোম্পানি ডিরেক্টর । ১৫ জন কয়লা কাণ্ডে যুক্ত বেআইনি কারবারির নাম রয়েছে তালিকায় (Coal Scam)।

    এর আগে সোমবারই কয়লা পাচার কাণ্ডে বিনয় মিশ্র-সহ চারজনের নামে ‘ওপেন এনডেড ননবেলেব্যাল ওয়ারেন্ট’ জারি করা হয়। বিনয় মিশ্রের পাশাপাশি রত্নেশ্বর ভার্মা, নীরজ সিং ও অমিত সিংয়ের বিরুদ্ধে এই গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছে। অভিযোগ, এর মধ্যে রত্নেশ্বর মূলত ইসিএল আধিকারিকদের সঙ্গে সংযোগ করতেন। এবং টাকা পাচারের কাজ চালিয়ে যেতেন।

    এদের বিরুদ্ধে অভিযোগ, এই চারজনই কয়লাকাণ্ডের মূল অভিযুক্ত অনুপ মাজি ওরফে লালার সঙ্গী। গত শনিবার বিনয় মিশ্র-সহ বাকি তিনজনের সম্পত্তি বাজেয়াপ্ত করতে চেয়ে আদালতে বিশেষ রিপোর্ট জমা দেয় সিবিআই। সেদিনই তারা এই চারজনকে ধরতে আদালতে আর্জি জানানো হয়। জানা গিয়েছে নীরজ ও অমিতের কলকাতার বড়বাজারে শাড়ির ব্যবসা রয়েছে। এরা বিভিন্ন রাজনৈতিক ব্যক্তির সঙ্গে সংযোগ স্থাপন করে টাকা পাঠানোর কাজ করতেন।

    দীপক শর্মা

    Published by:Sanjukta Sarkar
    First published:

    Tags: Coal Scam

    পরবর্তী খবর