Home /News /south-bengal /
Sabang Student Death|| টিভি দেখার সময়ে আচমকাই জ্বালাপোড়া শরীরে, কিছুক্ষণের মধ্যেই ছোট্ট পড়ুয়ার মৃত্যু! কী হয়েছিল?

Sabang Student Death|| টিভি দেখার সময়ে আচমকাই জ্বালাপোড়া শরীরে, কিছুক্ষণের মধ্যেই ছোট্ট পড়ুয়ার মৃত্যু! কী হয়েছিল?

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

Sabang Class 5 Student Death: মৃত ছাত্রীর নাম সোমাশ্রী ভক্ত। বয়স ১৪ বছর। সোমাশ্রী খাজুরি এমবিকেবি বালিকা বিদ্যালয়ের ছাত্রী।

  • Share this:

    #সবং: সাপে কামড়েছিল পঞ্চম শ্রেণীর ছাত্রীকে। বুঝতে পেরে প্রথমে ওঝার কাছে নিয়ে গেলেও, পরবর্তীতে চিকিৎসকের দ্বারস্থ হয়েছিল পরিবার। কিন্তু শেষরক্ষা হয়নি। ওঝার কাছে নিয়ে যাওয়ার খেসারত দিতে হয়েছে পরিবারকে। কুসংস্কারের বশবর্তী হয়ে চোখের সামনে সন্তানের মৃত্যু দেখল পরিবার।

    ঘটনাটি পশ্চিম মেদিনীপুর জেলার সবং থানার দশগ্রাম অঞ্চলের খাজুরী গ্রামে। আশঙ্কাজনক অবস্থায় পরে ওই ছাত্রীকে সবং গ্রামীণ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু, সেখানে ভর্তি করার কিছুক্ষণ পরেই মৃত্যু হয় ওই ছাত্রীর। মৃত ছাত্রীর নাম সোমাশ্রী ভক্ত। বয়স ১৪ বছর। সোমাশ্রী খাজুরি এমবিকেবি বালিকা বিদ্যালয়ের ছাত্রী। পরিবার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার দুপুরে বাড়িতে বসে টিভি দেখার সোমাশ্রীর হাতে সাপ কামড় দেয়। প্রচন্ড জ্বালা হওয়ায় পরিবারের সদস্যদের পোকামাকড় কামড়ানোর কথা বলে। এরপর পরিবারের সদস্যরা ওই ছাত্রীকে স্থানীয় ওঝার কাছে নিয়ে যায়। কিছুক্ষণ পরে প্রথমে বমি এবং পরে সংজ্ঞাহীন হয়ে পড়েছিল ওই ছাত্রী।

    আরও পড়ুন: নেতাজির দলে বিদ্রোহ, 'প্রধান ফটকে' আঘাত হানার হুঁশিয়ারি ফরওয়ার্ড ব্লকের বিক্ষুব্ধদের

    তারপরে পরিবারের সদস্যরা দেরি না করে সবং গ্রামীণ হাসপাতাল এ ওই ছাত্রীকে ভর্তি করা হয়। সেখানে কিছুক্ষণ চিকিৎসা চলাকালীন তার মৃত্যু হয়। এ দিকে এই খবর পেয়ে সবং থানার পুলিশ মৃতদেহ উদ্ধার করে। পুলিশ জানিয়েছে, মৃতদেহ উদ্ধার করা হয়েছে আগামীকাল বুধবার ময়নাতদন্তের জন্য খড়্গপুর মহকুমা হাসপাতালে পাঠানো হবে।

    প্রসঙ্গত, সাপের কামড়ে হাসপাতালে না গিয়ে ওঝার দ্বারস্থ হওয়ার ঘটনা গ্রামাঞ্চলে প্রায়ই ঘটে থাকে। একবিংশ শতাব্দীতেও এই কুসংস্কারের জন্য সচেতনতার অভাবকেই দায়ী করেছেন বিশেষজ্ঞরা। তাঁদের একান্ত অনুরোধ সাধারণের কাছে, এক মুহূর্ত সময় নষ্ট না করে সাপে কাটা রোগীকে কোনও ওঝার কাছে নয়, সোজা চিকিৎসকের কাছে  বা হাসপাতালে নিয়ে যান। তাতে অনেকক্ষেত্রেই প্রাণ বাঁচানো সম্ভব হবে।

    Digvijoy Mahali

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Sabang, Snake Bite

    পরবর্তী খবর