Home /News /south-bengal /
Suri Footballer: ফুটবলপায়ে কাঁটাবুনি থেকে মিশিগানের পথে, মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা আদিবাসীকন্যাকে

Suri Footballer: ফুটবলপায়ে কাঁটাবুনি থেকে মিশিগানের পথে, মুখ্যমন্ত্রীর শুভেচ্ছা আদিবাসীকন্যাকে

জাতীয় দলে খেলবেন এ বার জেলার আদিবাসী তরুণী পাপিয়া মুর্মু

জাতীয় দলে খেলবেন এ বার জেলার আদিবাসী তরুণী পাপিয়া মুর্মু

Suri Footballer: ফুটবল দক্ষতায় যে কাউকে টেক্কা দিতে পারেন বিশেষ ক্ষমতাসম্পন্ন তরুণী পাপিয়া । আর সেটাই জাতীয় দলে সুযোগ পাওয়ার মূল চাবিকাঠি ।

  • Share this:

সিউড়ি : বীরভূমের সিউড়িরর কাঁটাবুনি গ্রামের আদিবাসী মেয়ে পাপিয়া যাচ্ছেন আমেরিকায় স্পেশাল অলিম্পিকে ফুটবল খেলতে । তাই পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের দেওয়া শুভেচ্ছাবার্তা ও কিছু উপহার তাঁর হাতে তুলে দেওয়া হল । এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিউড়ি বিধানসভার বিধায়ক বিকাশ রায়চৌধুরী , জেলাশাসক বিধান রায়, সিউড়ি ১ নম্বর ব্লকের বিডিও এবং পঞ্চায়েত সমিতির সভাপতি।

 জাতীয় দলে খেলবেন এ বার জেলার আদিবাসী তরুণী পাপিয়া মুর্মু । তাঁর বাড়ি বীরভূমের সিউড়ির নগরী কাঁটাবুনি গ্রামের আদিবাসী এলাকায় । আমেরিকার মিশিগানের ডেট্রয়েট শহরে ইউনিফায়েড ফুটবলের আসর বসবে জুলাইয়ের শেষে । ওই প্রতিযোগিতায় অংশ নেবে ভারতীয় মহিলা ফুটবল দল । তবে এ বার ওই দলের সদস্যা হতে চললেন পাপিয়া । ফুটবল দক্ষতায় যে কাউকে টেক্কা দিতে পারেন বিশেষ ক্ষমতাসম্পন্ন তরুণী পাপিয়া । আর সেটাই জাতীয় দলে সুযোগ পাওয়ার মূল চাবিকাঠি । এই খবরে খুশি প্রশাসনও । তাই তারপরই তাঁকে শুভেচ্ছাবার্তা পাঠান মুখ্যমন্ত্রী ।

আরও পড়ুন : পুলিশি অভিযানেও বন্ধ হয়নি নদীতে বেআইনি এই কাজ, সংলগ্ন এলাকায় প্লাবনের আশঙ্কা

আরও পড়ুন :  পোষা সারমেয়র আক্রমণ নিয়ে বিবাদ, ইটের আঘাতে নিহত ১

শুভেচ্ছাবার্তার সঙ্গেই তাঁকে দেওয়া হয় কিছু উপহারও । মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঠানো শুভেচ্ছা ও উপহার পেয়ে খুশি পাপিয়া ও তাঁর পরিবার । পাপিয়ার বাবা শিবলাল মুর্মু ও মা বালিকা মুর্মু বলেন,  "মেয়ের জন্য গর্বিত । আরও এগিয়ে যাক।" পাপিয়া মুর্মু জানান, " মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঠানো উপহার পেয়ে খুব ভাল লাগছে । " জেলা শাসক বিধান রায় বলেন, " জেলার মেয়ে বাইরে খেলতে যাচ্ছে সত্যিই তা গর্বের । আরও এগিয়ে যাক ।" সিউড়ির বিধায়ক বিকাশ রায়চৌধুরী বলেন , " ঘরের মেয়ে পাপিয়া বিদেশে খেলতে যাবে এ সত্যিই গর্বের । তাই তাঁর হাতে তুলে দিলাম মাননীয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের পাঠানো শুভেচ্ছা ও উপহার । "

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Papia Murmu, Suri, USA

পরবর্তী খবর