Home /News /south-bengal /
Bangla News: বসন্ত উৎসব নেই, কিন্তু শান্তিনিকেতন এবারও সবুজে-সবুজ! কেন জানেন?

Bangla News: বসন্ত উৎসব নেই, কিন্তু শান্তিনিকেতন এবারও সবুজে-সবুজ! কেন জানেন?

Bangla News

Bangla News

তার জন্য প্রস্তুতিও প্রায় চূড়ান্ত পর্যায়ে (Bangla News)।

  • Share this:

    #বোলপুর: শান্তিনিকেতনে বসন্ত উৎসব নেই এ বছরে (Bangla News)। কিন্তু তাতে কুছ পরোয়া নেই। রং বিক্রেতাদের বরং আরও বেশিই ব্যবসা হচ্ছে। কারণ, বোলপুর শান্তিনিকেতন জুড়ে তৃণমূল কংগ্রেসের উদ্যোগে বিভিন্ন ওয়ার্ডে শান্তিনিকেতনে বসন্ত উৎসব পালন করা হচ্ছে (Holi 2022)। তার জন্য প্রস্তুতিও প্রায় চূড়ান্ত পর্যায়ে (Bangla News)।

    আরও পড়ুন: আর কাশ্মীর নয়, বাংলার বুকেই এবার ডাল লেক-শিকারা! জেনে নিন 'ঠিকানা'

    যাতে বাইরে থেকে এসে পর্যটকরা এমনটা না ভাবেন যে শান্তিনিকেতনের সংস্কৃতিকে ধরে রাখার জন্য কোনও ব্যবস্থাই করেনি স্থানীয় রাজনৈতিক দল (Bangla News)। তাই এমন ভাবনা তৃণমূল কংগ্রেসের বলেই সূত্রের খবর। বোলপুর শহরে ঢোকার মূল প্রবেশদ্বারগুলি যেমন, কাছারিপটি, জামবুনি, নতুন পুকুর, শান্তিনিকেতন রতন পল্লী, এছাড়াও বিভিন্ন জায়গায় হবে বসন্ত উৎসব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে। তার প্রস্তুতিও চূড়ান্ত।

    আরও পড়ুন: কালনা ছাড়া পূর্ব বর্ধমানের বাকি ৫ পুরসভায় শপথগ্রহণ, নির্বিঘ্নেই মিটল জরুরি কাজ

    রং-এর ব্যবসা চলছে জোড় কদমে, কিন্তু সব থেকে বেশি চাহিদা রয়েছে সবুজ আবীরের। বিক্রেতারা জানাচ্ছেন, যদি সব রকম রং মিলিয়ে ৫ প্যাকেট বিক্রি হয়, সেখানে শুধু ৫ প্যাকেট বিক্রি হচ্ছে সবুজ আবীর। অর্থাৎ, বলাই যায় যে আগামিকাল শান্তিনিকেতন জুড়ে শুধু সবুজ আবীরেরই দেখা মিলবে। সঙ্গে অন্য কোনও রঙ দেখা মিলবে ঠিকই, কিন্তু সবুজের সঙ্গে পাল্লা দেওয়া ক্ষমতা নেই সেই রঙের। তাই বিক্রি বাড়ছে শান্তিনিকেতন জুড়ে সবুজ আবীরের।

    ইন্দ্রজিৎ রুজ

    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, Holi 2022

    পরবর্তী খবর