Home /News /south-24-parganas /
South 24 Paraganas News: বঙ্গোপসাগরে মুখোমুখি সংঘর্ষে ডুবল ট্রলার, নিখোঁজ ১ মৎসজীবী

South 24 Paraganas News: বঙ্গোপসাগরে মুখোমুখি সংঘর্ষে ডুবল ট্রলার, নিখোঁজ ১ মৎসজীবী

ফিরছেন

ফিরছেন ডুবন্ত ট্রলারের মৎসজীবীরা

বঙ্গোপসাগরে ট্রলারডুবির ঘটনায় নিখোঁজ ১ মৎসজীবী। নিখোঁজ মৎসজীবীর নাম কালিপদ দাস। নিখোঁজ মৎসজীবীর খোঁজে চলছে তল্লাশি।

  • Share this:

    কাকদ্বীপ: আবারও ট্রলার ডুবির ঘটনা ঘটল বঙ্গোপসাগরে। কেঁদো দ্বীপের দক্ষিণে এই ট্রলারডুবির ঘটনা ঘটেছে। এই ঘটনায় এখনও পর্যন্ত নিখোঁজ ১ মৎসজীবী। নিখোঁজ মৎসজীবীর নাম কালীপদ দাস। বাড়ি কাকদ্বীপের অক্ষয়নগরে। ব‍্যান পিরিয়ড শেষ হওয়ার পর ১৫ ই জুন থেকে মৎসজীবীরা গভীর সমুদ্রের উদ‍্যেশ‍্যে পাড়ি দিয়েছিলেন। কিন্তু তারপর থেকেই একের পর এক ট্রলার ডুবির ঘটনা সামনে আসতে থাকে।

    আরও পড়ুন Nadia News: আকর্ষণীয় ছাড়ে মিলবে মহিলাদের তৈরি নানান পণ্যদ্রব্য, নদিয়ার স্বনির্ভর গোষ্ঠীর দোকানে এই সুবিধে

    এই ঘটনায় যথেষ্ট শঙ্কিত মৎসজীবীরা। নতুন করে কেঁদো দ্বীপের দক্ষিণে আবারও ট্রলারডুবির মত ঘটনা ঘটেছে। বঙ্গোপসাগরে পাশাপাশি অবস্থান করার সময় প্রবল ঢেউয়ের ঝাপটায় দুটি ট্রলারের মধ‍্যে মুখোমুখি সংঘর্ষের মত ঘটনা ঘটে বলে অনুমান মৎসজীবীদের।ট্রলার এফবি সত‍্যনারায়ণ ও এফবি শ্রীকৃষ্ণের মধ‍্যে এই সংঘর্ষের ঘটনা ঘটে। রাতে দৃশ‍্যমানতা কম থাকার ফলে এই সংঘর্ষের ঘটনা ঘটে বলে অনুমান মৎসজীবীদের।

    এরফলে এফবি সত‍্যনারায়ণ ট্রলারটি ক্ষতিগ্রস্ত হয়। পাটাতন ভেঙে জল ঢুকতে থাকে ট্রলারের মধ‍্যে। দ্রুত ক্ষতিগ্রস্ত ট্রলার থেকে বিপদসংকেত পাঠানো হয় দ্রুত। বিপদসংকেত পাঠানোর পরই আশেপাশে থাকা বেশ কয়েকটি ট্রলার এফবি সত‍্যনারায়ণের থাকা মৎসজীবীদের উদ্ধার করতে ছুটে যায়। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল ডুবন্ত ট্রলার থেকে সকলকেই উদ্ধার করা সম্ভব হয়েছে। ট্রলারটিতে ২০ জন মৎসজীবী ছিলেন। ট্রলারের পাটাতন সম্পূর্ণ ভেঙে সম্পূর্ণ ট্রলারটির জলে নিমজ্জিত হয়ে যায়।

    আরও পড়ুন: শহরে গোণাগুণতি টোটো, চলবে দু’ শিফ্টে, নতুন নিয়ম প্রশাসনের

    বৃহস্পতিবার মৎসজীবীরা স্থলভাগে ফিরে আসে। ১ জন মৎসজীবীর খোঁজ এখনও মেলেনি। নিখোঁজ মৎসজীবীর সন্ধানে অন‍্যান‍্য ট্রলার দূর্ঘটনাস্থলে এখনও খোঁজ চালাচ্ছে। এই ঘটনায় নিখোঁজ মৎসজীবীর পরিবারে নেমেছে শোকের ছায়া। নিখোঁজ মৎসজীবীর পরিবারের পক্ষ থেকে মৎসজীবীকে খুঁজে পেতে সরকারিভাবে অনুসন্ধানের দাবি তোলা হয়েছে। এই ঘটনায় মর্মাহত মৎসজীবীর গোটা পরিবার।

    নবাব মল্লিক
    Published by:Pooja Basu
    First published:

    Tags: Bay Of Bengal, South bengal news

    পরবর্তী খবর