Home /News /siliguri-wb /
Siliguri: শহর জুড়ে খোলা তারের আতঙ্ক! শুরু আন্ডারগ্রাউন্ড ওয়ারিংয়ের কাজ

Siliguri: শহর জুড়ে খোলা তারের আতঙ্ক! শুরু আন্ডারগ্রাউন্ড ওয়ারিংয়ের কাজ

title=

শিলিগুড়ি শহর জুড়ে খোলা তারের আতঙ্ক। শহরের ওলিগলি, বড় রাস্তা, বাজার সর্বত্র বিদ্যুতের খুঁটিতে বিপজ্জনক ভাবে পেচিয়ে থাকতে দেখা যায় বিদ্যুতের তার।

  • Share this:

    #শিলিগুড়ি: শিলিগুড়ি শহর জুড়ে খোলা তারের আতঙ্ক। শহরের ওলিগলি, বড় রাস্তা, বাজার সর্বত্র বিদ্যুতের খুঁটিতে বিপজ্জনক ভাবে পেচিয়ে থাকতে দেখা যায় বিদ্যুতের তার। বেশিরভাগ খুঁটিতেই বাক্স ভেঙে তার ছিঁড়ে তা রাস্তায় নেমে এসেছে। বিপদ আশংকা নিয়ে আতঙ্কিত শহরবাসী।রাজ্যের প্রায় প্রতিটি শহরেই একই অবস্থা। কলকাতা, বর্ধমানের মত বিভিন্ন শহরে বিদ্যুৎ সংযোগে মৃত্যুর ঘটনাও ঘটেছে। কিন্তু এর থেকে কি এখনো শিক্ষা নেয়নি শহর শিলিগুড়ি? উঠছে প্রশ্ন। শহরের রাস্তাঘাট, বাজার সর্বত্র বিপজ্জনক ভাবে বিদ্যুতের খোলা তার জড়িয়ে থাকার ছবি দেখা যাচ্ছে। শুধু তাই নয়, গাছের সাথে জড়িয়ে থাকা বাক্স ভেঙে তার ছিঁড়ে পড়ে থাকার ছবিও দেখতে পাওয়া যায় শহরের বিভিন্ন অলিতে গলিতে। যেকোনো সময় বড়সড়ো দুর্ঘটনার মুখে পড়তে পারে আমজনতা। শহরের সবথেকে বড় বাজার বিধান মার্কেট সেখানেও দেখা গেলো একই ছবি। পুরো মার্কেটের ওপর অজস্র জালের মতো তার ছড়িয়ে রয়েছে নেই কোনো অগ্নি নির্বাপন ব্যাবস্থা।

    বিধান মার্কেট এর এক ব্যবসায়ী জানান, \"জালের মতো করে তার মাথার ওপরে রয়েছে, মাঝে মাঝেই ট্রান্সমিটারের আগুন জ্বলতে দেখা যায়। যেকোনো মুহূর্তে শর্ট সার্কিট হয়ে মানুষ সমস্যায় পড়তে পারেন। যেকোনো দোকানে আগুন লেগে বিপদ হতে পারে।\" কিছুদিন আগেও শর্ট সার্কিট থেকে বিধান মার্কেট এর একটি কাপড়ের গোডাউন ভস্মীভূত হয়ে যায়।

    আরও পড়ুনঃ প্লাস্টিক নিষিদ্ধ হতে বাড়ল কাগজের ঠোঙার চাহিদা

    সঠিক অগ্নি নির্বাপক ব্যবস্থাও নেই। যা নিয়ে বিপদের আশঙ্কা করে রীতিমত আতঙ্কিত শহরবাসী। প্রশাসনের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছেন তাঁরা। খোলা তার নিয়ে সরব শহরের বিরোধীরাও। খোলা তার নিয়ে প্রশাসনের কোনো মাথা ব্যাথা নেই বলে জানান বিজেপির শিলিগুড়ি সাংগঠনিক জেলার সাধারণ সম্পাদক রাজু সাহা। আন্ডারগ্রাউন্ড ওয়ারিং সিস্টেম করা হবে বলে ভোটের আগে প্রতিশ্রুতি দিলেও তৃণমূল কথা রাখেনি বলে তিনি জানান।

    আরও পড়ুনঃ খাবার পৌঁছানোর কাজ বন্ধ করল ডেলিভারি বয়-রা! কী দাবি তাঁদের?

    প্রসঙ্গে শহরের ডেপুটি মেয়র রঞ্জন সরকার জানান বিষয়টি আমাদের নজরেই রয়েছে, আমরা আন্ডারগ্রাউন্ড ওয়ারিংয়ের সমস্ত কাজ যথারীতি শুরু করে দিয়েছি। এই আন্ডারগ্রাউন্ড ওয়ারিং কাজ শেষ হয়ে এই আতঙ্ক থেকে মুক্তি পাবে শিলিগুড়িবাসি বলে আশ্বাস প্রশাসনের।

     

     

     

    Anirban Roy

    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Siliguri

    পরবর্তী খবর