Home /News /siliguri-wb /
Siliguri: খাবার পৌঁছানোর কাজ বন্ধ করল ডেলিভারি বয়-রা! কী দাবি তাঁদের?

Siliguri: খাবার পৌঁছানোর কাজ বন্ধ করল ডেলিভারি বয়-রা! কী দাবি তাঁদের?

শিলিগুড়িতে কর্মবিরতির ডাক সুইগী ডেলিভারি কর্মীদের। ইনসেন্টিভ বৃদ্ধির দাবিতে কর্মবিরতির ডাক দিল শিলিগুড়িতে ডেলিভারির কাজের সঙ্গে যুক্ত কর্মীরা।

  • Share this:

    #শিলিগুড়ি: শিলিগুড়িতে কর্মবিরতির ডাক সুইগী ডেলিভারি কর্মীদের। ইনসেন্টিভ বৃদ্ধির দাবিতে কর্মবিরতির ডাক দিল শিলিগুড়িতে ডেলিভারির কাজের সঙ্গে যুক্ত কর্মীরা। বুধবার প্রায় ২০০ জন কর্মী মাল্লাগুড়িতে একত্রিত হয়ে বিক্ষোভ দেখায়।খাওয়ায় পৌঁছে দিতে সুইগি অন্যতম নামী সংস্থা। তবে যাদের ওপর নির্ভরশীল হয়ে সংস্থাটি কাজ চালায় অর্থাৎ ডেলিভারি বয় যারা বাড়ি বাড়ি খাবার পৌঁছে দেয় এবার তারাই কর্মবিরতির ডাক দিতে জটলা হয় মাল্লাগুড়িতে। জানা গিয়েছে, শিলিগুড়ি শহরে প্রায় ৩০০ জন সুইগিতে বাড়ি বাড়ি খাওয়ার পৌঁছে দেওয়ার কাজের সঙ্গে যুক্ত। তাদের মধ্যে প্রায় ২০০ জন আজ বিক্ষোভে সামিল হয়। তাদের অভিযোগ, কাজের হিসেবে তাদের পারিশ্রমিক কম দিচ্ছে কর্তৃপক্ষ। সংস্থার কর্মী নিতিন কর্মকার জানান, \"আমরা সাইকেল নিয়ে ডেলিভারি দিতে যাই, আমাদের কাজের পরিধি যেমন বাড়িয়ে দেয়া হয়েছে তেমনি প্রতিদিন কাজের টার্গেট বাড়িয়ে দেয়া হয়েছে। এর আগেও এরকম পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছে।\"

    আরো এক কর্মী সুনীল শর্মা জানিয়েছেন, \"মানুষের একটা কর্মক্ষমতা থাকে। প্রতিদিন ৯ ঘণ্টার ওপরে কাজ করতে হচ্ছে। সাইকেল নিয়ে যেতে হচ্ছে কাজে। কাজের পরিধি বাড়িয়ে দেয়া হয়েছে। প্রটিন্ডিন নতুন নতুন নিয়ম বানিয়ে আমাদের বেধে দেয়া হচ্ছে। এরকম হলে কাজ করবো কি করে।\"এমনকি যারা সাইকেলে করে ডেলিভারি করে তাদেরও পরিধি বাড়ানো হয়েছে কিন্তু অর্থ একই রয়েছে।

    আরও পড়ুনঃ বেহাল দশা রাস্তার! ক্ষোভে ফুঁসছেন এলাকাবাসী

    এই নতুন নিয়ম কোনোভাবেই মেনে নিতে পারছে না কর্মীরা। যার ফলেই তারা বিক্ষোভে সামিল হয়েছে। তাদের দাবি যতদিন না মানা হবে ততদিন তারা কর্মবিরতি পালন করবে। আজ নানরকম দাবি মঞ্জুরের প্রস্তাব নিয়ে তারা বিক্ষোভে সামিল হয়। বিক্ষোভের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় প্রধান নগর থানার পুলিশ এসে তাদেরকে বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে।

    আরও পড়ুনঃ পুজোর মাসে পর্যটকদের ভিড় জমবে পাহাড়ে, বুকিং শেষ টয় ট্রেনের!

    কর্মীদের পক্ষ থেকে জানানো হয় বার বার এরকম নতুন নিয়মের সম্মুখীন যাতে না হতে হয় তার দিকে নজর দে‌ওয়ার কথা বলা হয় । অন্যদিকে, সুইগি কর্তৃপক্ষের পক্ষ থেকে আলোচনা করার পরামর্শ দেওয়া হয়েছে।

    Anirban Roy
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Siliguri

    পরবর্তী খবর