Home /News /siliguri-wb /
Siliguri: পুজোর মাসে পর্যটকদের ভিড় জমবে পাহাড়ে, বুকিং শেষ টয় ট্রেনের!

Siliguri: পুজোর মাসে পর্যটকদের ভিড় জমবে পাহাড়ে, বুকিং শেষ টয় ট্রেনের!

এবার পুজোয় কি প্ল্যান? ভাবছেন এবার পুজোয় দার্জিলিংয়ের টয় ট্রেনে চাপবো? কু ঝিক ঝিক শব্দে হারিয়ে যাবো পাহাড়তলিতে?

  • Share this:

    #দার্জিলিং : এবার পুজোয় কি প্ল্যান? ভাবছেন এবার পুজোয় দার্জিলিংয়ের টয় ট্রেনে চাপবো? কু ঝিক ঝিক শব্দে হারিয়ে যাবো পাহাড়তলিতে? তবে হতাশ হবেন কারণ পুজোর মরশুমের ১লা অক্টোবর থেকে ১৫ই অক্টোবর পর্যন্ত এনজিপি দার্জিলিং টয় ট্রেনের সমস্ত টিকিট আপাতত বিক্রি হয়ে গিয়েছে, শুধু তাই নয় আরো কয়েকশো মানুষ টিকিট কেটে ওয়েটিং ও রয়েছেন। ডি এইচ আর সুত্রের খবর ১৫ অক্টোবরের পর কিছু টিকিট এখনো মিলছে। কিন্তু তাতে কিছু বোঝা যাচ্ছে না সেই টিকিটও খুব শীঘ্রই শেষ হয়ে যাবে বলে মনে হচ্ছে । এমনকি সমস্ত সমস্ত জয়রাইডের বুকিং ও প্রায় শেষ।  ডি এইচ আর এর ডিরেক্টর এ কে মিশ্র জানান\" অক্টোবর মাসের ১৫ দিনের টিকিট বুকিং হয়ে গিয়েছে। এখন ওয়েটিং লিস্টে আছে অনেকজন ,চাহিদা বুঝে বাড়তি ট্রেন দেওয়ার পরিকল্পনা করা যেতে পারে।\"প্রতিনিয়ত বর্ষার জেরে ব্যাপক ক্ষতির মুখে পড়তে হয়েছে রেল কর্তৃপক্ষকে। বারবার ধস নেমেছে পাহাড়ি রাস্তায় রেললাইন ক্ষতিগ্রস্ত হওয়ার জেরে দীর্ঘদিন পরিষেবা বন্ধ থাকে।

    তবে ধীরে ধীরে আবার নিজস্ব ছন্দে ফিরছে টয় ট্রেন। বর্তমানে প্রায় প্রতিদিনই ২০ থেকে ৩০ জন যাত্রী টয় ট্রেনের চেপে এনজিপি থেকে দার্জিলিং যাচ্ছেন। ফেরার ট্রেনেও প্রায় একই রকম থাকছে যাত্রী সংখ্যা। এ থেকেই বোঝা যাচ্ছে টয়ট্রনের চাহিদা মানুষের মধ্যে আবারও সক্রিয় হচ্ছে। ডি এইচ আর সূত্রের খবর, পুজোর সময় টয় ট্রেনের ব্যাপক চাহিদা রয়েছে সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময় থেকেই প্রচুর বুকিং রয়েছে টয় ট্রেনের ।

    রেল সুত্রের খবর, সেপ্টেম্বর মাসের মাঝামাঝি সময় থেকেই জয় রাইড এবং এনজিপি দার্জিলিং টয় ট্রেনের আশি শতাংশ বুকিং এখনই হয়ে গিয়েছে। আর ১লা অক্টোবর থেকে ১৫ ই অক্টোবর পর্যন্ত এন জে পি দার্জিলিের কোনো টিকিটই আপাতত নেই। সমস্ত টিকিট বুক হয়ে গেছে । এরকম ঘটনা রেল কর্তৃপক্ষ আগে দেখেছে বলে মনে হয় না। পুজোর সময় প্রতিবছরই পাহাড়ে পর্যটক আসে। তাই টয় ট্রেনের চাহিদাও থাকে প্রচুর।

    কিন্তু এ বছর সমস্ত রেকর্ড ছাপিয়ে যেতে পারে বলে মনে করছেন রেল কর্তৃপক্ষ। ডি এইচ আর কর্তৃপক্ষ জানান অক্টোবর মাসের পরবর্তী ১৫ দিনের টিকিট ও খুব তাড়াতাড়ি বিক্রি হয়ে যাবে । তাই এই সময়ে যদি বাড়তি ট্রেন দিতে হয় ইতিমধ্যেই তার প্রস্তুতি শুরু করে দিয়েছেন রেলকর্তারা।

    Anirban Roy
    First published:

    Tags: Darjeeling, Siliguri

    পরবর্তী খবর