Home /News /siliguri-wb /
Siliguri: বেহাল দশা রাস্তার! ক্ষোভে ফুঁসছেন এলাকাবাসী

Siliguri: বেহাল দশা রাস্তার! ক্ষোভে ফুঁসছেন এলাকাবাসী

title=

আশিঘর মোর সংলগ্ন পূর্ব চয়ন পাড়ার রাস্তার বেহালদশা বলে অভিযোগ এলাকাবাসীর। দীর্ঘদিন যাবত এই এই রাস্তা মেরামতের কাজ বন্ধ। মূলত পূর্ব চয়ন পাড়া এবং পাপিয়া পাড়ার মাঝখানে এই রাস্তা।

  • Share this:

    #শিলিগুড়ি : আশিঘর মোর সংলগ্ন পূর্ব চয়ন পাড়ার রাস্তার বেহালদশা বলে অভিযোগ এলাকাবাসীর। দীর্ঘদিন যাবত এই এই রাস্তা মেরামতের কাজ বন্ধ। মূলত পূর্ব চয়ন পাড়া এবং পাপিয়া পাড়ার মাঝখানে এই রাস্তা। তবে এই রাস্তাকে কতটা রাস্তা বলা যায় তা নিয়ে প্রশ্ন রয়েছে অনেকেরই। কিন্তু এবার পূর্ব চয়ন পাড়ার বাসিন্দারা রাস্তা সংস্কারের দাবি তুলে সরব হলেন। এলাকায় যে রাস্তা রয়েছে তা দেখে বোঝার উপায় নেই। বর্ষা এলেই রাস্তায় জল জমে যায়, পুরো রাস্তা ভাঙ্গা। বহু মানুষের বসবাস ওই এলাকায় এই রাস্তা দিয়ে যাতায়াত করে একাধিক মানুষ। এই ভাঙা রাস্তাটা তাদের জন্য কতটা ঝুঁকিপূর্ণ তা নিয়ে চিন্তায় এলাকাবাসীরা। কেবলমাত্র ভোট এলেই পঞ্চায়েতের লোকেরা এসে রাস্তা সংস্কারের প্রতিশ্রুতি দেয়। কিন্তু আদতেও এই প্রতিশ্রুতি কতটা কার্যকর হয় তা নিয়ে প্রশ্ন আছে এলাকাবাসীর। অভিযোগ এই রাস্তা দিয়ে প্রচুর বড় বড় ট্রাক লরি চলে কারন আশেপাশেই রয়েছে অনেক কারখানা গোডাউন।

    বড় ট্রাক লরি চলার জন্য রাস্তা বেশিদিন ঠিক থাকে না। এবং কার্যতও চয়ন পাড়ার ওই এলাকা একটু নিচু হওয়ায় জল খুব তাড়াতাড়ি জমে যায় ফলে নানা রকম সমস্যার সম্মুখীন হতে হয় এলাকার বাসিন্দাদের। বহুদিন ধরেই অভিযোগ জানানো হলেও এই রাস্তা এখনো ঠিক করা হয়নি ।

    আরও পড়ুনঃ পুজোর মাসে পর্যটকদের ভিড় জমবে পাহাড়ে, বুকিং শেষ টয় ট্রেনের!

    আশেপাশের স্থানীয় লোকেরা সবাই মিলেই নিজেরাই মাটি ফেলে রাস্তা উঁচু করে কিছুটা রেহাই পাওয়ার চেষ্টা করলেও সুরাহা হয়নি। এলাকাবাসীদের অভিযোগ আদৌ কি এটা আমাদের কাজ ভোট চাওয়ার সময় সবাই ঠিকঠাক চলে আসে তবে ভোট পেরিয়ে গেলেই আমাদের দিকে কেউ ফিরেও তাকায়।

    আরও পড়ুনঃ  ‘‘আমার জ্বলেনি আলো’’ এখানের সকলেই এই কথা বলেন, আছে হাই মাস্ট ল্যাম্প কিন্তু জ্বলেনা আলো

    \"একটু বর্ষা হলেই জল জমে যায় বাড়িতে জল ঢুকে যায় ছেলেমেয়েরা অসুস্থ হয়ে পড়ে তাই আমরা চাই যেন দ্রুত এই রাস্তার সংস্কার করা হয়\" বলে জানান স্থানীয় বাসিন্দা অপু সাহা। বছরকে বছর চলে যায় তবুও ঠিক হয় না রাস্তা ঠিক হয়না নিকাশি ব্যবস্থা। আদৌ কি রাস্তা ঠিক হবে?চিন্তায় পূর্ব চয়ন পাড়া এলাকার বাসিন্দারা।

    Anirban Roy
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Siliguri

    পরবর্তী খবর