Home /News /purba-medinipur /
East Medinipur News: দীর্ঘদিন ধরে কাঠের ব্রিজের এ কী হাল! ভয় কাঁটা এলাকাবাসীরা যা বলছেন

East Medinipur News: দীর্ঘদিন ধরে কাঠের ব্রিজের এ কী হাল! ভয় কাঁটা এলাকাবাসীরা যা বলছেন

ভগবানপুর [object Object]

ভগবানপুর ১ ব্লকে শিমুলিয়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কোটবাড় গ্রামের মধ্যে থাকা খালের ওপর কাঠের ব্রিজ দীর্ঘদিন ধরে বেহাল। গ্রামবাসীর অভিযোগ সংস্কারের উদ্যোগ নেয়নি স্থানীয় প্রশাসন।

  • Share this:

    #পূর্ব মেদিনীপুর: দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা বড় নিকাশি খালের উপরে থাকা কাঠের ব্রিজের। অন্য উপায় না থাকায় প্রতিদিন এই ব্রিজের উপর দিয়ে তিন-চারটে গ্রামের বাসিন্দাদের যাতায়াত করতে হয় বিভিন্ন কাজের সূত্রে। এছাড়াও রোগী নিয়ে যাতায়াত করতে হলেও এই ব্রিজই একমাত্র অবলম্বন। কিন্তু দীর্ঘদিন সংস্কার না হওয়ার ফলে এই কাঠের ব্রিজের অবস্থা বেহাল। ভেঙে পড়েছে ব্রিজের কাঠের পাটাতন। যেকোনও সময় দুর্ঘটনা ঘটে যাওয়ার আশঙ্কা করছেন ভগবানপুর ১ নম্বর ব্লকের শিমুলিয়া গ্রাম পঞ্চায়েতের বাসিন্দারা।

    আরও পড়ুন East Bardhaman News: খুদে শিল্পী তামান্নার আঁকা ছবি পৌঁছল না মুখ্যমন্ত্রী কাছে, মন খারাপ তামান্নার 

    শিমুলিয়া গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত কোটবাড় গ্রামের উপর দিয়ে বয়ে গেছে বড় জল নিকাশের খাল। খালটি কেলেঘাই নদীর সঙ্গে সংযুক্ত থাকায় বর্ষাকালের পাশাপাশি সারা বছরই খালে জলস্রোত থাকে। এই খালের উপর রয়েছে একটি কাঠের ব্রিজ। কোটবাড় চিঞ্যাবেড়িয়া, আন্দুলিয়া, সহ বেশ কয়েকটি গ্রামের মানুষজনের যাতায়াতের একমাত্র অবলম্বন এই কাঠের ব্রিজ। নিত্য প্রয়োজনীয় কাজের সূত্রে হোক বা চিকিৎসার প্রয়োজনে রোগী নিয়ে অন্যত্র যাতায়াত করা হয় এই কাঠের ব্রীজ একমাত্র অবলম্বন করে। এছাড়াও সম্প্রতী পুরোদমে স্কুল খুলেছে। স্কুলের ছাত্রছাত্রীদের স্কুলে যাতায়াত করতে হয় এই ব্রীজ দিয়েই। কিন্তু দীর্ঘদিন বেহাল অবস্থা এই ব্রীজের কাঠের পাটাতন ভেঙে পড়েছে অনেক দিন।

    আরও পড়ুন Alipurduar News: হাঁস ও মুরগির ডিম ফোটানোর মেশিন তৈরি করে তাক লাগালেন ফালাকাটার মিঠুন বর্মণ

    গ্রামবাসীরা তার জায়গায় নিজেদের উদ্যোগেই বাঁশ কেটে লাগিয়েছে। কিন্তু গ্রামবাসীদের দাবি এই ব্রিজ দ্রুত সংস্কার না হলে ভেঙে যে কোন সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। গ্রামবাসীদের দাবি ব্রিজ সংস্কারের জন্য বহুবার গ্রাম পঞ্চায়েত প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি। গ্রামবাসীরা আরও জানান দ্রুত সংস্কার না হলে বৃহত্তর আন্দোলনে নামবেন তারা। যদিও এ বিষয়ে স্থানীয় গ্রাম পঞ্চায়েত প্রশাসনের সঙ্গে যোগাযোগ করা হলে কোনও উত্তর পাওয়া যায়নি।

    Saikat Shee
    Published by:Pooja Basu
    First published:

    Tags: South bengal news, Wooden bridge

    পরবর্তী খবর