Home /News /purba-medinipur /
Purba Medinipur: কেলেঘাই নদীর বাঁধ সঠিকভাবে নির্মাণের দাবীতে ধর্ণা

Purba Medinipur: কেলেঘাই নদীর বাঁধ সঠিকভাবে নির্মাণের দাবীতে ধর্ণা

title=

সঠিকভাবে বাঁধ নির্মানের দাবীতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ব্লক অফিসে ধর্নায় বসল এলাকাবাসী। শুধু নদী বাঁধ না এছাড়া একাধিক দাবীতে শুক্রবার সকাল থেকে চলে ধর্ণা।

  • Share this:

    পূর্ব মেদিনীপুর: সঠিকভাবে বাঁধ নির্মানের দাবীতে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ব্লক অফিসে ধর্নায় বসল এলাকাবাসী। শুধু নদী বাঁধ না এছাড়া একাধিক দাবীতে শুক্রবার সকাল থেকে চলে ধর্ণা। কেলেঘাই নদীর বাঁধ সংস্কার সঠিক ভাবে করার দাবীতে ভগবানপুর এক ব্লকের বিডিও অফিসের সামনে ধর্ণায় বসল ভগবানপুর নাগরিক মঞ্চ। সকাল ১০ টা থেকে শুরু হয় ধর্ণা। নাগরিক মঞ্চের অভিযোগ ঝরা মাটি দিয়ে বাঁধ সংস্কার করা হচ্ছে। ঝরা মাটি দিয়ে বাঁধ নির্মাণ করা হলে আবারও বর্ষায় নদী বাঁধ ভেঙে বন্যা হতে পারে এই আশঙ্কার কথা জানিয়ে দক্ষ ইঞ্জিনিয়ার দিয়ে নির্মীয়মান বাঁধ পরীক্ষার দাবি জানান হয় বিডিওর কাছে।

    কেলেঘাই নদীর বন্যার ফলে চরম ক্ষতিগ্রস্ত রাস্তাঘাট দ্রুত সংস্কারের দাবি জানানো হয়েছে প্রশাসনের কাছে। বন্যায় যাদের বাড়িঘর নষ্ট হয়েছে তাদের আবাস যোজনার অধীনে বাড়িঘর তৈরী করে দেওয়ার আবেদন করা হয়েছে নাগরিক মঞ্চের পক্ষে।

    আরও পড়ুনঃ শিকার উৎসবে বন্যপ্রাণ বাঁচাতে তৎপর বনদপ্তর

    প্রসঙ্গত উল্লেখ্য, ২০২১ সালে বন্যায় কেলেঘাই নদীর বাঁধ ভেঙে পটাশপুর ১ ও ২, ভগবানপুর ১ও ২ সহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়। প্রায় তিন মাস জল বন্দি থাকে ওই এলাকার মানুষজন। সেই সময়় নদী বাঁধ বাধার কাজ হয় প্রাথমিক পর্যায়ে। প্রতি জেলা প্রশাসন থেকে নির্দেশ এসেছে বর্ষার আগেই বাঁধ নির্মাণ কাজ শেষ করতে হবে।

    আরও পড়ুনঃ বিয়ের জন্য শাঁখা পরতে গিয়ে বিপত্তি, বিয়ে ভাঙল এক কনের

    বাঁধ নির্মাণের কাজে গতি এসেছে। নাগরিক মঞ্চের অভিযোগ, সঠিকভাবে বাঁধ নির্মাণ হচ্ছে না। একাধিক দাবিতে তারা এদিন ধর্নায় বসে।দাবী পূরণ না হলে আইন অমান্য, অবরোধ সহ লাগাতার আন্দোলনের হুঁশিয়ারি দেন ভগবানপুর নাগরিক মঞ্চের সদস্যরা।

    Saikat Shee
    First published:

    Tags: Purba medinipur

    পরবর্তী খবর