Home /News /purba-medinipur /
Purba Medinipur: পরিষেবা পৌঁছে দিতে দুয়ারে চেয়ারম্যান কর্মসূচি

Purba Medinipur: পরিষেবা পৌঁছে দিতে দুয়ারে চেয়ারম্যান কর্মসূচি

title=

রাজ্যের সাধারণ জনগণকে সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা পৌঁছে দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে সারা রাজ্য জুড়ে দুয়ারের সরকার কর্মসূচি চলছে।

  • Share this:

    পূর্ব মেদিনীপুর: রাজ্যের সাধারণ জনগণকে সরকারি প্রকল্পের সুযোগ সুবিধা পৌঁছে দিতে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে সারা রাজ্য জুড়ে দুয়ারের সরকার কর্মসূচি চলছে। সাধারণ মানুষকে আরও উন্নত পরিষেবা প্রদানের জন্য দুয়ারে সরকার কর্মসূচির পাশাপাশি দুয়ারে চেয়ারম্যান কর্মসূচি শুরু হলও পাঁশকুড়া পৌরসভায়। পাঁশকুড়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের পৌর নাগরিকদের অভাব-অভিযোগ সমস্যার কথা শুনতে ওয়ার্ডে ওয়ার্ডে যাচ্ছেন পাঁশকুড়া পৌরসভার চেয়ারম্যান নন্দ কুমার মিশ্র। পাঁশকুড়া পৌরসভার ১৮ নম্বর ওয়ার্ড থেকে শুরু হয় এই দুয়ারে চেয়ারম্যান কর্মসূচি। চেয়ারম্যান নিজে উপস্থিত থেকে সাধারণ মানুষের সমস্যার কথা শোনেন। তিনি সাধারণ পৌরবাসীদের আশ্বাস দেন এই সব সমস্যার দ্রুত সমাধান করা হবে। এছাড়াও বিভিন্ন সরকারি প্রকল্প স্বাস্থ্য সাথী, কৃষক বন্ধু থেকে লক্ষীর ভান্ডার প্রকল্পে পৌর নাগরিকদের পাবার ক্ষেত্রে অসুবিধা না হয় তারও ব্যবস্থা করেন। অনেক সময় নানান কাজের জন্য ওয়ার্ডবাসীর অনেকরই চেয়ারম্যান এর শংসাপত্র লাগে। এদিন বেশ কয়েকজনের হাতে এই শংসাপত্র তুলে দেওয়া হয়।

    দুয়ারের চেয়ারম্যান কর্মসূচির বিষয়ে পাঁশকুড়া পৌরসভার চেয়ারম্যান নন্দকুমার মিশ্র জানান, 'সাধারণ মানুষের মধ‍্যে আরও উন্নত পরিষেবা দিতে আমাদের এই কর্মসূচি। অনেক সময় মানুষ সময়ের অভাবে দুয়ারের সরকার কর্মসূচিতে যেতে পারে না, ফলে বঞ্চিত হয় বিভিন্ন সরকারি প্রকল্প থেকে।

    আরও পড়ুনঃ প্রাচীন ময়নাগড়ের লোকেশ্বর শিব মন্দির

    পৌরসভার প্রতিটি নাগরিকে সরকারি প্রকল্পের পরিষেবা পৌঁছে দিতে চাই আমরা। এলাকায় আমরা অনেক উন্নয়ন করেছি তবে কিছু কাজ বাকি রয়েছে সেইগুলো আগামী দিনে পূরন হবে। এটা গ্ৰাম পঞ্চায়েত এরিয়া পৌরসভা হয়েছে তাই সাজিয়ে তুলতে হলে আরও কিছুটা সময় লাগবে। আমাদের সিক্ত ক্ষমতার মধ‍্যে যা করতে পেরেছি তাতে মানুষকে খুশি করতে পেরেছি।'

    আরও পড়ুনঃ সুতাহাটাতে গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধ এলাকাবাসীর! কী কারণ?

    পাঁশকুড়া পুরসভা সূত্রে জানা যায় শুধু ১৮ নম্বর ওয়ার্ডে নয় আরো অন্যান্য ওয়ার্ডে এই দুয়ারে চেয়ারম্যান কর্মসূচি অনুষ্ঠিত হবে। সরাসরি চেয়ারম্যান কে নিজেদের অভাব-অভিযোগের কথা জানাতে পেরে খুশি পাঁশকুড়ার পৌর নাগরিক গণ।

    Saikat Shee
    First published:

    Tags: Panskura, Purba medinipur

    পরবর্তী খবর