Home /News /purba-medinipur /
East Medinipur News: সুতাহাটাতে গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধ এলাকাবাসীর! কী কারণ?

East Medinipur News: সুতাহাটাতে গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধ এলাকাবাসীর! কী কারণ?

Sutahata

Sutahata police station

এলাকাবাসীর দাবি, দীর্ঘদিন থেকে বেহাল অবস্থা রাস্তার। রাস্তা সারানোর দাবিতে এর আগেও অবরোধ করা হয়েছিল রাস্তা। সেই সময় প্রশাসন আশ্বাস দিয়েছিল রাস্তা মেরামতের। তারপরেও রাস্তার কাজ হয়নি।

  • Share this:

    #সুতাহাটা- দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা সুতাহাটা কুকড়াহাটি গ্রামীণ পিচ রাস্তার। এই রাস্তা মেরামতের দাবিতে গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধ করল এলাকাবাসী। যদিও এর আগেও এই রাস্তা মেরামতের দাবি জানিয়ে রাস্তা অবরোধ করেছিল এলাকাবাসী। সেই সময় প্রশাসন আশ্বাস দিয়েছিল দ্রুতই রাস্তা মেরামতের কাজ শুরু হবে। তারপর কেটে গেছে অনেকগুলো দিন। কিন্তু এখনও পর্যন্ত রাস্তা সংস্কারের উদ্যোগ নেয়নি প্রশাসন। তাই বাধ্য হয়েই মঙ্গলবার গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে এলাকাবাসী।

    তাদের দাবি, দ্রুত এই রাস্তা সংস্কার করতে হবে। হলদিয়া-মেচেদা রাজ্য সড়কের সুতাহাটা বাস স্ট্যান্ড থেকে কুকড়াহাটি ফেরিঘাট পর্যন্ত আট কিলোমিটার গ্রামীণ পিচ রাস্তার অবস্থা বেহাল। উঠে গেছে পিচের আস্তরণ। রাস্তায় বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। প্রতিদিন এই রাস্তা দিয়ে আশে পাশের অমলহাণ্ডা, কেশবপুর সহ বেশ কয়েকটি গ্রামের কয়েক হাজার মানুষ প্রতিদিন যাতায়াত করে। প্রায়শই দুর্ঘটনার কবলে পড়ে তারা।

    আরও পড়ুন- টোটো যন্ত্রণা থেকে শহরবাসীকে মুক্তি দিতে বড় পদক্ষেপ! জানুন কী করছে পৌরসভা..

    এছাড়াও এলাকার কোন রোগীকে চিকিৎসার প্রয়োজনে বাড়ি থেকে দ্রুত স্থানান্তর করতে সমস্যায় পড়ে সাধারণ মানুষজন। এই রাস্তা দিয়েই প্রতিদিন হলদিয়া শিল্পাঞ্চলে কাজের জন্য আসে দক্ষিণ ২৪ পরগনার শ্রমিক মানুষেরা। এই ব্যস্ত রাস্তা প্রায় দু'বছর ধরে বেহাল অবস্থায়। আবার সামনে আসন্ন বর্ষা কাল। রাস্তার বড় বড় গর্তে জল ভর্তি হয়ে খানাখন্দের সমান হয়ে ওঠে। বর্ষাকালে এই রাস্তা দিয়ে যাতায়াত করা প্রায় বিভীষিকা হয়ে ওঠে। তাই বর্ষাকালের আগে রাস্তা মেরামতের কাজ দ্রুত শুরু হোক, চাইছে এলাকাবাসী।

    আরও পড়ুন- কেমন রয়েছে জেলার হাসপাতালগুলির অগ্নিনির্বাপক ব্যবস্থা? দেখুন..

    এলাকাবাসীদের থেকে জানা যায়, এর আগেও সংস্কারের দাবিতে রাস্তা অবরোধ করেছিল এলাকাবাসী। সেসময় প্রশাসন আশ্বাস দিয়েছিল দ্রুতই রাস্তা সংস্কার হবে। কিন্তু তা হয়নি।এদিন আবারও রাস্তা সারানোর দাবিতে গাছের গুঁড়ি ফেলে রাস্তা অবরোধ ও বিক্ষোভ দেখায় স্থানীয়রা। পরে প্রশাসনের হস্তক্ষেপে অবরোধ উঠে যায়।

    Saikat Shee
    First published:

    Tags: Bad Road condition, East Medinipur, SUTAHATA

    পরবর্তী খবর