Home /News /purba-medinipur /
East Medinipur News: টোটো যন্ত্রণা থেকে শহরবাসীকে মুক্তি দিতে বড় পদক্ষেপ! জানুন কী করছে পৌরসভা..

East Medinipur News: টোটো যন্ত্রণা থেকে শহরবাসীকে মুক্তি দিতে বড় পদক্ষেপ! জানুন কী করছে পৌরসভা..

Tamralipta

Tamralipta Municipality 

শহরবাসীকে টোটো যন্ত্রণার হাত থেকে মুক্তি দিতে জোড় বিজোড় সংখ্যার ভিত্তিতে টোটো চালানোর উদ্যোগ তাম্রলিপ্ত পৌরসভার। 

  • Share this:

    #তমলুক: শহরবাসীকে টোটো যন্ত্রণার হাত থেকে মুক্তি দিতে উদ্যোগী হল তাম্রলিপ্ত পৌরসভা। তাম্রলিপ্ত পৌরসভার বিভিন্ন রাস্তায়, বিশেষ করে শহরের মূল রাস্তাগুলিতে অনিয়ন্ত্রিত টোটো চলাচলের কারণে যানজট লেগেই আছে। ফলে প্রতিদিন সমস্যায় পড়ে শহরের সাধারণ মানুষজন। প্রাচীন তাম্রলিপ্ত নগরী অধুনা তমলুক পূর্ব মেদিনীপুর জেলার সদর শহর। তাম্রলিপ্ত পৌরসভার বয়স দেড়শ পার করে গেছে। কিন্তু আধুনিকতার ছোঁয়া তমলুকের রাস্তাঘাটে এখনও লাগেনি। সংকীর্ণ রাস্তাঘাট, আর তাতে মাত্রা অতিরিক্ত গাড়ি ঘোড়া। ফলে শহরের রাস্তায় যানজট সমস্যা প্রতিদিন।

    তমলুক শহরের মানিকতলা মোড়, হাসপাতাল মোড় ও নিমতলা মোড় থেকে প্রতিদিন কয়েক হাজার টোটো শহরের রাস্তাঘাটে চলাচল করছে। এর পরেই সমস্যায় পড়ে সাইকেল আরোহী, বাইক আরোহী ও পথচলতি মানুষজন, কেননা দীর্ঘক্ষণ যানজটের শিকার হতে হয় টোটোর কারণে। বিশেষ করে অফিস টাইমে এই সমস্যা আরও প্রকট হয়ে ওঠে। তাম্রলিপ্ত পৌর এলাকার টোটোগুলির জন্য নির্দিষ্ট নম্বর প্রদান করা হয়েছিল। বর্তমানে শহরের রাস্তায় সেইসব টোটো বাদেও প্রচুর অবৈধ টোটো চলাচল করছে। ফলে যানজট সমস্যা নিত্যদিনই লেগে আছে।

    আরও পড়ুন- কেমন রয়েছে জেলার হাসপাতালগুলির অগ্নিনির্বাপক ব্যবস্থা? দেখুন..

    তাম্রলিপ্ত পৌরসভা উদ্যোগী হয়েছে অবৈধ টোটোগুলিকে চিহ্নিত করার কাজে। এছাড়াও শহরের রাস্তার যানজট নিয়ন্ত্রণে আনতে টোটোগুলির নম্বরের জোড় বিজোড় সংখ্যার ভিত্তিতে, শহরের রাস্তায় নামানোর কথা ভাবা হয়েছে। অর্থাৎ একদিন শহরের রাস্তায় শুধুমাত্র জোড় সংখ্যা যুক্ত নম্বরের টোটো চলাচল করবে। আবার অন্যদিন বিজোড় সংখ্যা যুক্ত নম্বরের টোটো চলাচল করবে।

    আরও পড়ুন- মেছেদায় রাস্তার পাশে জঞ্জালের স্তূপ! দুর্গন্ধে নাজেহাল সাধারণ মানুষ!

    এ বিষয়ে তাম্রলিপ্ত পৌরসভার চেয়ারম্যান দীপেন্দ্র নারায়ণ রায় জানান, 'শহরের রাস্তায় অসংখ্য টোটো চলাচল করে। এটা একধরনের মানুষের রোজগারের একমাত্র পথ। কিন্তু শহরের রাস্তার যানজট নিয়ন্ত্রণে আনতে অবৈধ টোটোগুলিকে চিহ্নিত করার পাশাপাশি বৈধ টোটো গাড়ির নম্বরের জোড় বিজোড় সংখ্যার ভিত্তিতে শহরের রাস্তায় চলাচলের কথা ভাবা হয়েছে।'

    Saikat Shee
    First published:

    Tags: East Medinipur, Tamluk, Tamralipta municipality

    পরবর্তী খবর