Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: অনলাইনে পরীক্ষার দাবিতে ফের বিক্ষোভ বর্ধমান বিশ্ববিদ্যালয়ে

Purba Bardhaman: অনলাইনে পরীক্ষার দাবিতে ফের বিক্ষোভ বর্ধমান বিশ্ববিদ্যালয়ে

title=

অনলাইন পদ্ধতিতে পরীক্ষার দাবিতে ফের বিক্ষোভে সামিল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা। অফলাইন পরীক্ষার পরিবর্তে অনলাইনে পরীক্ষা নিতে হবে এই দাবিতে বিক্ষোভ দেখায় ছাত্র-ছাত্রীরা।

  • Share this:

    পূর্ব বর্ধমান: অনলাইন পদ্ধতিতে পরীক্ষার দাবিতে ফের বিক্ষোভে সামিল বর্ধমান বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছাত্রীরা। অফলাইন পরীক্ষার পরিবর্তে অনলাইনে পরীক্ষা নিতে হবে এই দাবিতে বিক্ষোভ দেখায় ছাত্র-ছাত্রীরা। তাদের একটাই স্লোগান অনলাইনে পরীক্ষা। বিক্ষোভের জেরে অবরুদ্ধ বিশ্ববিদ্যালয় সহ সংলগ্ন বর্ধমান রাজ পথ। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অন্তর্ভুক্ত জেলার বিভিন্ন কলেজের হাজার খানেক ছাত্র-ছাত্রীরা এদিন বিক্ষোভে সামিল হয় । বিক্ষোভরত ছাত্র-ছাত্রীদের দাবি, এতদিন করোনার জন্য ঠিকমত প্রাকটিক্যাল ক্লাস হয়নি, যা হয়েছে তা অনলাইনে ক্লাস । এর জেরে তারা পরীক্ষার জন্য ঠিকমত তৈরি হতে পারেনি। ঠিকমত ক্লাস না হওয়ায় জন্য এই মুহুর্তে অফলাইনে পরীক্ষায় বসা সম্ভব নয় বলে জানায় ছাত্র-ছাত্রীরা। অবিলম্বে বিশ্ববিদ্যালয় কে অফলাইনের পরিবর্তে অনলাইনে পরীক্ষা নিতে হবে। এই দাবি মানা না হলে এই আন্দোলন আরও বৃহত্তর আকার ধারণ করবে বলে হুশিয়ারি দেয় ছাত্র-ছাত্রীরা ।

    এদিন তারা তাদের দাবি নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে দেখা করলে , কর্তৃপক্ষ অনলাইন পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া জন্য সময় চেয়েছে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে। গত ১৭ই মে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসেই বিক্ষোভ দেখায় ছাত্রছাত্রীরা। ছাত্র ছাত্রীরা জানায়, ১১ তারিখে আমরা ভিসিকে স্মারকলিপি দেওয়া হয়।

    আরও পড়ুনঃ সকলের চোখ এড়িয়ে বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীর আত্মহত্যা! তুমুল চাঞ্চল্য!

    কন্ট্রোল রুম থেকে বলা হয়েছিল যা সিদ্ধান্ত নেওয়ার ছাত্রস্বার্থের কথা ভেবেই নেওয়া হবে। ১১ তারিখ থেকে ১৭ তারিখ হয়ে গেল কিছুই হয় নি। এরপর ফের ভিসির কাছে আসা হয়। বলা হয় যা হবে ছাত্রস্বার্থের কথা ভেবেই হবে। ১৯ তারিখে চিঠি অনলাইনে দিয়ে দেওয়ার কথা ছিল। তাও হল না।

    আরও পড়ুনঃ খোসবাগান হাসপাতাল রোডে পার্কিং, বাড়ছে দুর্ভোগ

    আবার ২৩ তারিখ আসা হল। তাও হল না কিছু। এবার আর নড়বে না বলে জানায় ছাত্র ছাত্রীরা। নোটিস দিতে হবে, তারপর উঠবে বলেও জানিয়ে দেয় তাঁরা।

    Malobika Biswas
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Burdwan University, Purba bardhaman

    পরবর্তী খবর