Home /News /purba-bardhaman /
Purba Bardhaman: খোসবাগান হাসপাতাল রোডে পার্কিং, বাড়ছে দুর্ভোগ

Purba Bardhaman: খোসবাগান হাসপাতাল রোডে পার্কিং, বাড়ছে দুর্ভোগ

title=

পূর্ব বর্ধমান জেলার বর্ধমান পৌরসভার খোসবাগান হাসপাতাল রোড একটি গুরুত্বপূর্ণ রাস্তা।

  • Share this:

    পূর্ব বর্ধমান: পূর্ব বর্ধমান জেলার বর্ধমান পৌরসভার খোসবাগান হাসপাতাল রোড একটি গুরুত্বপূর্ণ রাস্তা। এই ব্যস্ততম রাস্তাতে যেমন রয়েছে বিভিন্ন প্যাথলজি ল্যাব , বিভিন্ন ডাক্তারখানা রয়েছে বেশ কয়েকটি নার্সিংহোম রয়েছে হরিসভা স্কুল। এছাড়াও বর্ধমান মেডিক্যাল কলেজ হাসপাতাল যাওয়ার একটি গুরুত্বপূর্ণ রাস্তা হল এই খোসবাগান। কিন্তু এই রাস্তাতেই যত্র তত্র রয়েছে গাড়ি পার্কিং। রাস্তার দুধারে মোটর সাইকেল, চার চাকা গাড়ি তার মধ্যেই যাওয়া আসা করছে টোটো সহ অন্যান্য যানবাহন। ফলে রাস্তায় তৈরি হচ্ছে যানজট। দীর্ঘ দিন ধরেই এই রাস্তাতে টোটো মারুতি ভ্যান যেখানে সেখানে পার্কিং করায় যানজটের সৃষ্টি হচ্ছে । ফলে দুর্ভোগ বাড়ছে সাধারণ মানুষের। এছাড়াও রাস্তার ধারে পরে রয়েছে আবর্জনা ফলে পরিবেশ দূষণ তো বটেই, রোগ ব্যাধি ছড়ানোর আশঙ্কাও রয়েছে।

    তাই অবিলম্বে এই রাস্তায় সিভিক ভলেন্টিয়ার মোতায়েনের দাবি জানাচ্ছেন স্থানীয় মানুষজন পাশাপাশি ব্যবসায়ীরাও। স্থানীয়দের অভিযোগ, এই রাস্তা দিয়েই নিয়ে যেতে হয় রোগীদের । এই রাস্তা দিয়ে যেতে যেতে অনেক সময় প্রাণ হারায় রোগীরা বলে দাবি তাঁদের। এই যানজটের কবলে পড়ে বহু মানুষের সমস্যা হচ্ছে।

    আরও পড়ুনঃ ১৭ মাসের দিতিপ্রিয়া আক্রান্ত ব্রেন ক্যান্সারে, চিকিৎসা চলছে

    বিভিন্ন ডাক্তার-খানা এবং নার্সিংহোমে ভিসিট করতে আসা মেডিক্যাল রিপ্রেজেন্টেটিভ দের গাড়ি পার্কিং এর সুব্যবস্থা দাবিও জানান তাঁরা । উল্লেখ্য, বর্ধমান শহর কে যানজট মুক্ত করতে উদ্যোগী হয়েছে প্রশাসন। টোটোর উপর নিয়ন্ত্রণ আনা হয়েছে।

    আরও পড়ুনঃ চুরি যাওয়া গহনা, মোটর সাইকেল সহ উদ্ধার আগ্নেয়াস্ত্র, ধৃত দুই

    তবে পোস্ট বাগানের মত এই ব্যস্ততম রাস্তায় নেই কোন সিভিক ভলেন্টিয়ার। তবে এখন এটাই দেখার কবে বর্ধমানের এই গুরুত্বপুর্ণ খোসবাগানের হাসপাতাল রোড যানজট মুক্ত হয়।

    Malobika Biswas
    First published:

    Tags: Bardhaman, Purba bardhaman

    পরবর্তী খবর