• Home
  • »
  • News
  • »
  • off-beat
  • »
  • Viral Video: জঙ্গলে মুখোমুখি! সাত বছর আগে প্রাণ বাঁচানোয় ভালোবাসায় ভরিয়ে দিল সিংহী; ভিডিও ভাইরাল!

Viral Video: জঙ্গলে মুখোমুখি! সাত বছর আগে প্রাণ বাঁচানোয় ভালোবাসায় ভরিয়ে দিল সিংহী; ভিডিও ভাইরাল!

জঙ্গলে মুখোমুখি! সাত বছর আগে প্রাণ বাঁচানোয় ভালোবাসায় ভরিয়ে দিল সিংহী; ভিডিও ভাইরাল!

জঙ্গলে মুখোমুখি! সাত বছর আগে প্রাণ বাঁচানোয় ভালোবাসায় ভরিয়ে দিল সিংহী; ভিডিও ভাইরাল!

Viral Video of man meet lioness: এমন চমকপ্রদ ভিডিওটি দেখে সোশ্যাল মিডিয়ার সকলেই হতবাক হয়ে গিয়েছেন।

  • Share this:

শুনশান জায়গায় এক ব্যক্তির দিকে এগিয়ে আসছে একটি সিংহী। প্রবল উত্তেজনায় সকলের গাঁয়ে কাটা দিতে লাগল। কিন্তু এ কী! সিংহীটি কোনও আঘাত না করে রীতিমতো সেই ব্যক্তিকে ভালোবাসায় ভরিয়ে দিল। শুনতে অবাক লাগলেও সম্প্রতি এমনি এক মন ভালো করা ভিডিও ভাইরাল হয়েছে (Viral Video)।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, একজন ব্যক্তি একটি সিংহীর মুখোমুখি হলেও আশ্চর্যজনকভাবে সিংহীটি তাকে আক্রমণ না করে তাঁর প্রতি ভালবাসা প্রকাশ করতে শুরু করে (Man meet Lioness)। আসলে, ভিডিওতে যে ব্যক্তিকে দেখা যাচ্ছে তিনি কেভিন রিচার্ডসন (Kevin Richardson)। যিনি একজন বিখ্যাত বন্যপ্রাণী সংরক্ষণকারী। সাত বছর আগে শিশুকালে তিনি মেগ (Meg) নামের এই সিংহীটিকে বাঁচিয়েছিলেন। তবে শুধু সিংহীই নয়, কেভিনের সিংহীটির প্রতি যে যথেষ্ট ভালোবাসা রয়েছে তাও ভিডিওতে স্পষ্ট বোঝা যাচ্ছে।

আরও পড়ুন-RBI এই ব্যাঙ্কের ওপর জারি করেছে নিষেধাজ্ঞা, গ্রাহকেরা ১০,০০০ টাকার বেশি তুলতে পারবেন না!

নিজের ফেসবুক (Facebook) পেজে ওই ভিডিওটি পোস্ট করেন কেভিন। যা ইতিমধ্যে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। এই ভিডিও অনুসারে, কেভিন সাভানার (Savana) জঙ্গলে একটি সিংহীর সঙ্গে দেখা করতে আসেন যাকে তিনি সাত বছর আগে চোরাশিকারীদের হাত থেকে বাঁচিয়েছিলেন। চোরাকারীরা অবৈধভাবে বিক্রি করে দেওয়ার সময় কেভিন মেগকে বাঁচিয়েছিলেন। এর পর কেভিন মেগকে একটি অভয়ারণ্যে নিয়ে আসেন। সেখানেই মেগ মানুষের থেকে দূরে ধীরে ধীরে বড় হয়ে উঠেছে। এদিকে, বিগত দিনগুলিতে বিভিন্ন কাজে ব্যস্ত থাকায় কেভিনকেও মেগের থেকে দূরে থাকতে হয়েছিল। তবে ছোট থাকলেও মেগ কিন্তু কেভিনের উপকার ভোলেনি। তাই তো সাত বছর পর কেভিন দেখা করতে ফিরে এলে মেগের তাকে চিনতে একটুও ভুল হয়নি।

ভিডিওটি পরিষ্কার দেখা যায় যে প্রথমে সিংহী কেভিনের দিকে এমনভাবে তাকায় যেন সে তাকে চিনতে চাইছে। তার পর ধীরে ধীরে পায়ে পায়ে হেঁটে এগোতে থাকে। এক ঝলক দেখে যদিও মনে হচ্ছিল যেন সে কেভিনকে শিকার করতে আসছে কিন্তু পুরোনো বন্ধুকে চিনতে পেরেই সে তাঁর দিকে ঝাঁপিয়ে পড়ে এবং তাঁকে চাটতে থাকে। জলের মধ্যেই মেগ কেভিনকে জড়িয়ে ধরে। এমন চমকপ্রদ ভিডিওটি দেখে সোশ্যাল মিডিয়ার সকলেই হতবাক হয়ে গিয়েছেন।

আরও পড়ুন-লেবুর জল না মেথির জল, ওজন কমাতে কোনটা সেরা? বিভ্রান্তিতে না ভুগে জেনে নিন এখনই

মানুষ এবং প্রাণীর মধ্যে বন্ধুত্বের নির্দশন আমরা আগেও পেয়েছি। যা কখনও কখনও দু'টি মানুষের বন্ধুত্বের চেয়ে অটুট হয়। কারণ মানুষের মধ্যে ধূর্ততা থাকলেও প্রাণীদের মধ্যে কিন্তু কখনও এমন অনুভূতি থাকে না। তাই কোনও পশু যদি একবার বন্ধু হয়ে যায়, তবে তারা বছরের পর বছর সেই বন্ধুত্ব বজায় রাখে। সম্প্রতি ভাইরাল হওয়া ওই ভিডিওতে একই রকম আবেগপ্রবণ দৃশ্যের নজির দেখা গেল। যার কমেন্টে অনেকেই লিখেছেন, ভিডিওটি দেখে চোখে জল চলে এসেছে।

Published by:Siddhartha Sarkar
First published: