Home /News /business /

RBI এই ব্যাঙ্কের ওপর জারি করেছে নিষেধাজ্ঞা, গ্রাহকেরা ১০,০০০ টাকার বেশি তুলতে পারবেন না!

RBI এই ব্যাঙ্কের ওপর জারি করেছে নিষেধাজ্ঞা, গ্রাহকেরা ১০,০০০ টাকার বেশি তুলতে পারবেন না!

RBI এই ব্যাঙ্কের ওপর জারি করেছে নিষেধাজ্ঞা, গ্রাহকেরা ১০,০০০ টাকার বেশি তুলতে পারবে না!

RBI এই ব্যাঙ্কের ওপর জারি করেছে নিষেধাজ্ঞা, গ্রাহকেরা ১০,০০০ টাকার বেশি তুলতে পারবে না!

RBI imposes curbs on Nagar Urban Co-operative Bank Ltd: ডিসেম্বর মাসের ৬ তারিখ থেকে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, যা চলবে আগামী ৬ মাস পর্যন্ত।

  • Share this:

#মুম্বই: রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (RBI) মহারাষ্ট্রের আহমেদগড়ে অবস্থিত নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেডের (Nagar Urban Co-Operative Bank Ltd) ওপর জারি করেছে নিষেধাজ্ঞা। নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেডের ফিনান্সিয়াল অবস্থা খারাপ দেখে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই ব্যাঙ্কের ওপর বেশ কয়েকটি নিষেধাজ্ঞা জারি করেছে। এর ফলে এই ব্যাঙ্কের গ্রাহকেরা সমস্যার সম্মুখীন হচ্ছে। এই ব্যাঙ্কের গ্রাহকদের জন্য নিজেদের অ্যাকাউন্ট থেকে টাকা তোলার সর্বাধিক ১০,০০০ টাকার সীমা বেঁধে দেওয়া হয়েছে। এর ফলে নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেডের গ্রাহকেরা নিজেদের ব্যাঙ্কের অ্যাকাউন্ট থেকে ১০,০০০ টাকার বেশি তুলতে পারবে না।

আরও পড়ুন-লেবুর জল না মেথির জল, ওজন কমাতে কোনটা সেরা? বিভ্রান্তিতে না ভুগে জেনে নিন এখনই

৬ মাস পর্যন্ত জারি থাকবে নিষেধাজ্ঞা

ব্যাঙ্কিং অধিনিয়ম ১৯৪৯ অনুযায়ী রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া ৬ মাসের নিষেধাজ্ঞা জারি করেছে নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেডের ওপর। ডিসেম্বর মাসের ৬ তারিখ থেকে এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে, যা চলবে আগামী ৬ মাস পর্যন্ত। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া এই ৬ মাস ধরে নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেডকে নজরে রাখবে। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জানিয়েছে এই সময়ের মধ্যে নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক তাদের অনুমতি ছাড়া কোনও ধরনের লোন দিতে পারবে না। এছাড়াও এই সময়ে নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক কোনও দেনার নবীকরণও করতে পারবে না। নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক কোনও ধরনের বিনিয়োগ করতে পারবে না। নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক কোনও ধরনের সম্পত্তি হস্তান্তর করতে পারবে না। নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক কোনও ধরনের সম্পত্তি বিক্রি করতে পারবে না। নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেডের এই ধরনের সকল লেনলেনের ওপরে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া জারি করেছে নিষেধাজ্ঞা।

আরও পড়ুন-ত্বকের র‍্যাশ নিয়ে আর চিন্তায় ভুগবেন না! এসেনসিয়াল অয়েলেই আছে এর সমাধান

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ

রিজার্ভ ব্যাঙ্কের নির্দেশ অনুযায়ী মহারাষ্ট্রের আহমেদগড়ে অবস্থিত নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেডের গ্রাহকেরা এখন থেকে তাদের অ্যাকাউন্ট থেকে ১০,০০০ টাকার বেশি তুলতে পারবে না। নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেডের তরফেও কোনও গ্রাহককে ১০,০০০ টাকার বেশি দেওয়া যাবে না। রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া নিষেধাজ্ঞা জারি করেছে নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেডের ওপরে। এর ফলে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নির্দেশ নগর আরবান কো-অপারেটিভ ব্যাঙ্ক লিমিটেড এবং তার গ্রাহকদের মেনে চলতে হবে। গ্রাহকদের সুরক্ষার কথা মাথায় রেখেই এই নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: RBI, Reserve Bank of India

পরবর্তী খবর