Home /News /off-beat /
Viral Optical Illusion: ছবিতে লুকনো রয়েছে ১৩ খানা মুখ! দেখুন তো, ক'টা খুঁজে পাচ্ছেন আপনি?

Viral Optical Illusion: ছবিতে লুকনো রয়েছে ১৩ খানা মুখ! দেখুন তো, ক'টা খুঁজে পাচ্ছেন আপনি?

The Forest Has Eyes Optical Illusion: বিশেষজ্ঞদের মতে, ছবিতে তাদের অবস্থানের কারণে এই ৪ টি মুখ অন্য লুকনো মুখের চেয়ে বেশি দৃশ্যমান।

  • Share this:

    Viral: পাজল, মাইন্ড গেমস এবং সুডোকুর করার পাশাপাশি অপটিক্যাল ইলিউশন আপনার মস্তিষ্ককে চ্যালেঞ্জ ছুঁড়ে দেওয়ার দুর্দান্ত উপায়। অপটিক্যাল ইলিউশন আসলে কৌশলগতভাবে তৈরি করা ছবি বা পেইন্টিং যা ডিকোড করার জন্য মাথা খাটাতে হবে৷ এমনই একটি অপটিক্যাল ইলিউশন হল নীচের ছবিটি। এক ঝলকে দেখে যা মনে হচ্ছে, তার চেয়ে অনেক বেশি লুকিয়ে রয়েছে এই ছবিতে। ইন্টারনেটে রীতিমতো ভাইরাল এই ছবি। বেভ ডুলিটলের তৈরি এই অপটিক্যাল ইলিউশনটি ‘দ্য ফরেস্ট হ্যাজ আইজ’ নামে পরিচিত। যদি আপনার মনে হয় আপনি যে কোনও জিনিস খুঁটিয়ে বিশ্লেষণ করতে পারেন বা আপনার সূক্ষ্ম দৃষ্টিভঙ্গি রয়েছে এবং শাণিত দৃষ্টি রয়েছে তাহলে এই বিভ্রমটি মস্তিষ্কের পরীক্ষা হিসাবে কাজ করতে পারে।

    প্রথম নজরে কারও পাহাড়ি ভূখণ্ডে পাথর, গাছ এবং দু’টি ঘোড়ার চালকের মতো বেশ কয়েকটি বিষয় নজরে আসবে। ভালো করে খুঁটিয়ে দেখলেই পাথরের মধ্যে কিছু মুখও লক্ষ্য করবেন। বেশিরভাগই প্রথমে ৪ টি মুখ দেখতে পাবেন। কিন্তু আসলে ৪ নয়, ১৩ টি মুখ রয়েছে এই ছবিতে।

    আরও পড়ুন- শুধু অন্যের হয়ে কৌশল নয়, আগামিকালই পটনায় নিজের রাজনৈতিক দল ঘোষণা করবেন প্রশান্ত!

    বিশেষজ্ঞদের মতে, ছবিতে তাদের অবস্থানের কারণে এই ৪ টি মুখ অন্য লুকনো মুখের চেয়ে বেশি দৃশ্যমান। ছবির কেন্দ্রে বড় উপাদানগুলির দিকেই আগে চোখ পড়ে, ছোট এবং পাশের জিনিসের দিকে চোখ যায় পরে।

    আরও পড়ুন- উত্তরপ্রদেশে ধর্ষিতা নাবালিকাকেই ফের ধর্ষণ! গ্রেফতার অভিযুক্ত পুলিশ আধিকারিক

    চারটি মুখের উপর দৃষ্টি স্থির করার পরে কাছাকাছি তাকিয়ে আরও দু’টি মুখ দেখতে পারেন। ডান দিকের পাথরের দু’টি মুখ রয়েছে যার একটি উল্লেখযোগ্যভাবে বড়, অন্যটি কিছুটা সরু, কেন্দ্রের কাছাকাছি।

    ছবিতে চারটি মুখ রয়েছে যা গাছের মধ্যে খোদাই করা হয়েছে। বাঁদিক থেকে মুখগুলি খুঁজতে শুরু করুন এবং তারপর ডানদিকে যান। বাকি তিনটি মুখ চিহ্নিত করা কিছুটা কঠিন। এই তিনটি মুখ একে অপরের সঙ্গে জড়িত। তবে সঠিক উপায়ে দেখলে সেগুলিকেও খুঁজে পেতে পারেন। একটি রয়েছে সাদা গাছের পিছনে, বাকি দু’টি বাঁ পাশে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Optical Illusion Image, Viral optical illusion

    পরবর্তী খবর