Home /News /national /
Lalitpur Rape Case: উত্তরপ্রদেশে ধর্ষিতা নাবালিকাকেই ফের ধর্ষণ! গ্রেফতার অভিযুক্ত পুলিশ আধিকারিক

Lalitpur Rape Case: উত্তরপ্রদেশে ধর্ষিতা নাবালিকাকেই ফের ধর্ষণ! গ্রেফতার অভিযুক্ত পুলিশ আধিকারিক

UP Police Raped Minor Rape Victim: যে থানায় এই ঘটনাটি ঘটেছে সেখানে নিযুক্ত সমস্ত পুলিশ কর্মীকেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে।

  • Share this:

    #লখনউ: ধর্ষিতাকে ফের ধর্ষণ! মারাত্মক এই অভিযোগ খোদ পুলিশ আধিকারিকের বিরুদ্ধেই। উত্তরপ্রদেশের ললিতপুরের একটি থানায় ১৩ বছরের নাবালিকা ধর্ষিতাকে আবারও ধর্ষণ করার অভিযোগ উঠেছে থানারই পুলিশকর্মীর বিরুদ্ধে। অভিযোগ, থানায় ধর্ষণের অভিযোগ দায়ের করতে গিয়ে ফের ধর্ষণের শিকার হয় ওই নাবালিকা। কিশোরীর অভিযোগ, চারজন ব্যক্তি তাঁকে ধর্ষণ করে, যার পরেই একজন আত্মীয়ের সঙ্গে থানায় অভিযোগ জানাতে গিয়েছিল সে।

    অভিযুক্ত পুলিশ আধিকারিক, স্টেশন হাউস অফিসার তিলকধারী সরোজকে গ্রেফতার করা হয়েছে। যে থানায় এই ঘটনাটি ঘটেছে সেখানে নিযুক্ত সমস্ত পুলিশ কর্মীকেই দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। ডিআইজি পর্যায়ের একজন কর্মকর্তা এই মামলাটি তদন্ত করে ২৪ ঘণ্টার মধ্যে প্রতিবেদন দাখিল করবেন বলে সূত্রের খবর।

    আরও পড়ুন- হাসপাতাল-স্বাস্থ্যকেন্দ্রে সাবধান! বাতাসের মাধ্যমে ছড়াচ্ছে করোনাভাইরাস: গবেষণা

    মঙ্গলবার ওই নাবালিকার বাবার দায়ের করা এফআইআরে বলা হয়েছে, কিশোরীকে চারজন লোক ভুলিয়ে ভালিয়ে গত ২২ এপ্রিল ভোপালে নিয়ে যায়, সেখানে টানা চার দিন ধরে এই নাবালিকাকে ধর্ষণ করে চারজন। অভিযুক্তরা তারপর ওই কিশোরীকে তাঁর গ্রামে ফিরিয়ে নিয়ে আসে এবং তাঁকে সংশ্লিষ্ট থানায় নামিয়ে দিয়েই সেখান থেকে পালিয়ে যায় বলে অভিযোগ।

    থানার ওই অভিযুক্ত পুলিশ আধিকারিক তারপর কিশোরীকে তাঁর পিসির হাতে তুলে দেন। কিশোরীর বাবার দায়ের করা এফআইআরে বলা হয়েছে, পরের দিন তাঁকে ফের বিবৃতি রেকর্ড করার জন্য থানায় ডাকা হয়েছিল। পরের দিন, অভিযুক্ত পুলিশ আধিকারিক মেয়েটির পিসির উপস্থিতিতেই থানায় একটি ঘরে তাঁকে নিয়ে গিয়ে ধর্ষণ করেন বলে অভিযোগ। এফআইআরে পিসির নামেও অভিযোগ দায়ের করা হয়েছে।

    আরও পড়ুন- কে এই সুমনিমা উদাস, যার বিয়েতে যোগ দিতে রাজস্থান ফেলে নেপালে রাহুল গান্ধি?

    ললিতপুর পুলিশ জানিয়েছে, অভিযুক্ত ওই কর্মকর্তার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে এবং কঠোর POCSO (Protection of Children from Sexual Offences) আইনের অধীনেও মামলা জারি হয়েছে।

    “এসএইচওকে বরখাস্ত করা হয়েছে এবং আমরা তাকে গ্রেফতারের জন্য দল গঠন করেছি। একটি এনজিও মেয়েটিকে আমার অফিসে নিয়ে এসেছিল। মেয়েটি তাঁদের বিস্তারিত জানিয়েছিল। আমাকে জানানোর পর, আমি নিশ্চিত করি যাতে মামলা দায়ের হয়,” এক বিবৃতিতে বলেন ললিতপুরের পুলিশ প্রধান নিখিল পাঠক৷

    কংগ্রেস নেতা প্রিয়াঙ্কা গান্ধি বঢরা এই ঘটনায় রাজ্য সরকারের নিন্দা করে জানিয়েছেন, ধর্ষণের ঘটনাটিই প্রমাণ যে ‘বুলডোজার’-এর আওয়াজ কীভাবে প্রকৃত আইনশৃঙ্খলাকে দমন করছে।

    “ললিতপুরে ১৩ বছর বয়সী এক কিশোরীকে গণধর্ষণ করা এবং তারপরে অভিযোগ জানাতে গেলে ফের পুলিশ আধিকারিকের তাঁকে ধর্ষণ করার ঘটনাটিই প্রমাণ করে যে ‘বুলডোজার’-এর আওয়াজে কীভাবে প্রকৃত আইনশৃঙ্খলাকে দমন করা হচ্ছে। থানা যদি নারীদের জন্য নিরাপদ না হয়, তাহলে তাঁরা অভিযোগ জানাতে যাবেন কোথায়?” ট্যুইটে বলেন প্রিয়াঙ্কা।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Minor girl Raped, Rape Case, Uttar Pradesh

    পরবর্তী খবর