Home /News /off-beat /
Snakes as pet: বাড়িতে লুকিয়ে রেখেছিলেন ১২৫টি বিষধর সাপ! পরিণতি হল ভয়ঙ্কর!

Snakes as pet: বাড়িতে লুকিয়ে রেখেছিলেন ১২৫টি বিষধর সাপ! পরিণতি হল ভয়ঙ্কর!

Snakes as pet

Snakes as pet

Snakes as pet: ১২৫টি সাপের মধ্যে কিছু বিশাল আকারের এবং কিছু বেশ ছোট আকারের সাপও ছিল

  • Share this:

মেরিল্যান্ড: পৃথিবীতে মানুষের নানা ধরনের পোষ্য পালনের শখ থাকে। কুকুর বা বিড়াল সেই হিসেবে খুবই সাধারণ। তবে শখের বশে এখন মানুষ বিভিন্ন ধরনের সাপও পুষতে শুরু করে দিয়েছেন। কিন্তু কেউ যদি এই শখ নিয়ে কয়েক ধাপ এগিয়ে নিজের ঘরেই শতাধিক সাপ রেখে দেন তাহলে তাকে বোকামি ছাড়া আর কিছুই বলার নেই, তাই না (keeping more than 100 snakes at home) ? আমেরিকার (USA) মেরিল্যান্ডে বসবাসকারী এক ব্যক্তি এমনই শখের বশবর্তী হয়ে এই রকম কাজ করেছিলেন। সবচেয়ে চমকপ্রদ বিষয় হল তিনি এই সাপগুলোকে লোকচক্ষুর আড়ালে রেখেছিলেন (snakes as pet)। দুর্ভাগ্যবশত ওই ব্যক্তির মৃত্যুর পরে তাঁর প্রতিবেশীরা এই খবর জানতে পারেন।

আরও পড়ুন : অশক্ত বৃদ্ধার ৭ লাখ টাকা চুরি! ঘুমের ঘোরে স্ত্রীর স্বীকারোক্তি শুনে পুলিশের দ্বারস্থ স্বামী

চার্লস কাউন্টি শরিফ বিভাগ বিষয়টি সকলের প্রকাশ্যে এনে এই বিবৃতি প্রকাশ করেছে। পুলিশ জানিয়েছে, ৪৯ বছর বয়সী ওই ব্যক্তিকে তাঁর বাড়িতে মৃত অবস্থায় পাওয়া গিয়েছে। লোকটিকে তাঁর প্রতিবেশীরা নিজের বাড়ির ভিতরে অচেতন অবস্থায় দেখতে পান। পরে তাঁরা বিষয়টি পুলিশকে জানায়। পুলিশ ওই ব্যক্তির বাড়ির ভেতরে ঢুকতেই তাজ্জব বনে যান। বাড়ির প্রতিটি কোণে গিজগিজ করছে কয়েকশো সাপ। পুলিশ ওই ব্যক্তির নিকট গেলে দেখা যায় তিনি অজ্ঞান নন, বরং মৃত।

আরও পড়ুন : বাড়িতে এনেছিলেন নিরীহ বিড়ালছানা, ২ বছর পর পোষ্য মার্জার এখন দৈত্যাকৃতি

পুলিশের তরফে সঙ্গে সঙ্গে চার্লস কাউন্টি অ্যানিমাল কন্ট্রোলকে খবর দেওয়া। অ্যানিমাল কন্ট্রোল দলটি বাড়ির ভিতরে এসে প্রায় ১২৫টি সাপকে বস্তাবন্দি করে। পুলিশ প্রতিবেশীদের কাছে এ বিষয়ে জানতে চাইলে তাঁরাও তাঁদের প্রতিবেশীর বাড়িতে এত সাপ থাকার তথ্য অস্বীকার করে। পুলিশ ওই ব্যক্তির শরীর পরীক্ষা করে দেখেছে, তাঁর গায়ে কোনও আঘাতের চিহ্ন নেই। পুলিশের অনুমান, সাপের কামড়ে তাঁর মৃত্যু হতে পারে। অবশ্য ময়নাতদন্তের পরই ঘটনার রহস্য খুলবে।

আরও পড়ুন : নিলাম হবে বিশ্বের বৃহত্তম পলকাটা কালো হিরের, দাম উঠতে পারে ৫০০ বিলিয়ন ডলার

অ্যানিমাল কন্ট্রোল মারফত জানা গিয়েছে যে ১২৫টি সাপের মধ্যে কিছু বিশাল আকারের এবং কিছু বেশ ছোট আকারের সাপও ছিল। এর মধ্যে সবচেয়ে বড় সাপটির সাইজ ছিল ১৪ ফুট, সেটি একটি বার্মিজ পাইথন। একই সঙ্গে অ্যানিমাল কন্ট্রোল টিমের এক আধিকারিক জানিয়েছেন, তাঁর কর্মজীবনের অভিজ্ঞতায় এ পর্যন্ত তিনি একসঙ্গে এতগুলি সাপ কখনও ধরেননি। বিষয়টি সামনে আসার পর ওই ব্যক্তির প্রতিবেশীরাও আতঙ্কিত। তাঁদের বাড়ির এত কাছে যে এত বিষাক্ত সাপ আছে তা তাঁরা বিশ্বাসই করতে পারছিলেন না। সৌভাগ্যের বিষয় যে ঘটনাটি সামনে এসেছে। কোনও ভাবে ওই সাপগুলি ঘরের বাইরে বেরিয়ে পড়লে পরিস্থিতি আরও ভয়াবহ হয়ে উঠত।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Snake, Snake Bite, USA

পরবর্তী খবর