Home /News /off-beat /
Optical Illusion: মাত্র ১ শতাংশ মানুষই পারবেন এই ছবির রহস্য উদ্ধার করতে! আপনিও কি আছেন সেই দলে?

Optical Illusion: মাত্র ১ শতাংশ মানুষই পারবেন এই ছবির রহস্য উদ্ধার করতে! আপনিও কি আছেন সেই দলে?

মাত্র ১ শতাংশ মানুষই পারবেন এই ছবির রহস্য উদ্ধার করতে! আপনিও কি আছেন সেই দলে?

মাত্র ১ শতাংশ মানুষই পারবেন এই ছবির রহস্য উদ্ধার করতে! আপনিও কি আছেন সেই দলে?

Optical Illusion: সম্প্রতি এমনই একটি ছবি নেটিজেনদের মধ্যে তুমুল আলোচনায় রয়েছে যা শুধুই আমাদের আনন্দ দেয় না, বরং এক ধরনের চ্যালেঞ্জ ছুড়ে দেয়।

  • Share this:

    #কলকাতা: ইন্টারনেটের দৌলতে প্রতিদিনই এখন বিভিন্ন ধরনের ছবি, ওয়ার্ড গেম, অপটিকাল ইলিউশন (Optical Illusion)  পিকচার নেটমাধ্যমে ছড়িয়ে পড়ছে। এদের মধ্যে অপটিক্যাল ইলিউশনের ছবিগুলি বেশ চ্যালেঞ্জিং এবং সময় কাটানোর জন্য বেশ মজাদার। অনেকেই এই ধরনের ছবি নিয়ে বেশ উৎসাহও দেখান। কিন্তু সম্প্রতি এমনই একটি ছবি নেটিজেনদের মধ্যে তুমুল আলোচনায় রয়েছে যা শুধুই আমাদের আনন্দ দেয় না, বরং এক ধরনের চ্যালেঞ্জ ছুড়ে দেয়। ওই ছবি নির্মাতার দাবি- সারা পৃথিবী জুড়ে শুধুমাত্র ১ শতাংশ মানুষই এই ছবির রহস্য ভেদ করতে পারবেন (Optical Illusion)।

    আরও পড়ুন-অশুভ প্রভাব এড়াতে বাড়ি তৈরির সময় থাকতে হবে সতর্ক, এই নির্দিষ্ট দিকে বাথরুম না-বানানোই ভাল!

    এই অপটিক্যাল ইলিউশন আমাদের দৃষ্টিশক্তির তীক্ষ্ণতা কত, তাও না কি প্রকাশ করতে সক্ষম। এমন ঘটনা সত্যিই খুব বিরল। কিন্তু কীভাবে ঘটতে পারে এমন ঘটনা? এক্ষেত্রে আমাদের দৃষ্টিশক্তি যাচাই করতে ছবি থেকে একটি মাত্র অক্ষর পড়তে পারলেও হবে। যারা এটি পাঠোদ্ধার করতে পারবে, তারাই হবে জয়ী!

    TikTok তারকা হেকটিক নিক (Hectic Nick) তাঁর অ্যাকাউন্ট থেকে দর্শকদের কাছে এই ছবিটি চ্যালেঞ্জ হিসেবে ছুড়ে দিয়ে দাবি করেছেন, মাত্র ১ শতাংশ মানুষই ছবিটির রহস্য ভেদ করতে সক্ষম। ছবি শেয়ার করে পোস্টে তিনি লিখেছেন, “এই ছবিতে কী রহস্য লুকিয়ে রয়েছে তা কেবলমাত্র ১ শতাংশ মানুষই দেখতে পারবেন।”

    আরও পড়ুন-Optical Illusion: আপনি কি আদৌ সুখী, বলে দেবে এই একটি ছবি, চটজলদি মিলিয়ে দেখে নিন

    কীভাবে দেখতে হবে ছবিটিকে? ছবিটির দিকে এক দৃষ্টিতে তাকিয়ে প্রায় ৯০ শতাংশ চোখের পাতা বন্ধ করতে হবে, যাঁরা দেখতে পারবেন তাঁদের কাছে লুকিয়ে থাকা শব্দের রহস্য ভেদ হবে। নিক তাঁর ফলোয়ারদের কাছে অনুরোধ করেছেন তাঁরা যেন নিজের পরিচিতদের মধ্যেও ছবিটি শেয়ার করেন।

    ফলোয়ারদের প্রতিক্রিয়া কেমন? হতাশায় ভরা না মজা পেলেন তাঁরা?

    আসলে এই ছবিটিতে লুকিয়ে রয়েছে ‘BAD EYES’ শব্দবন্ধ। অনেক ব্যবহারকারীই হতাশ হয়ে লিখেছেন, ‘সত্যিই আমার চোখ খারাপ। তাই ছবি দেখে কিছুই বুঝতে পারছি না।’ আরেক ব্যবহারকারী বলছেন, ‘ছবিটিকে একটু ঘুরিয়ে পাশ থেকে দেখলেই লেখা পড়া যাচ্ছে।’ অন্য এক ইউজারের মন্তব্য, ‘আমি তো কিছু না করেই পড়তে পারছি এতে কী লেখা রয়েছে’। কেউ কেউ আবার অনেকটা সময় কাটিয়ে শেষে বুঝতে পারছেন এতে ‘BAD EYES’ শব্দদুটি লেখা রয়েছে।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Optical Illusion

    পরবর্তী খবর