Home /News /off-beat /
Optical Illusion: আপনি কি আদৌ সুখী, বলে দেবে এই একটি ছবি, চটজলদি মিলিয়ে দেখে নিন

Optical Illusion: আপনি কি আদৌ সুখী, বলে দেবে এই একটি ছবি, চটজলদি মিলিয়ে দেখে নিন

Photo Courtesy: @brightside.official/TikTok)

Photo Courtesy: @brightside.official/TikTok)

Optical Illusion: আপনি কি আপনার জীবন নিয়ে খুশি, নাকি বেশ কিছু পরিবর্তন দরকার সেখানে—সবই বলে দিতে পারে এই ছবিটি বা বলা ভাল আপনার দৃষ্টিভঙ্গি।

  • Share this:

    #কলকাতা: এক ঝলকে ঠিক কী দেখতে পাচ্ছেন? চোখের সামনে থাকা ছবিটিতে আপনি ঠিক কী দেখতে পাচ্ছেন তা আসলে বলে দিতে পারে এই মুহূর্তে আপনার মানসিক অবস্থানটি। আপনি কি আপনার জীবন নিয়ে খুশি, নাকি বেশ কিছু পরিবর্তন দরকার সেখানে—সবই বলে দিতে পারে এই ছবিটি বা বলা ভাল আপনার দৃষ্টিভঙ্গি (Optical Illusion)।

    সম্প্রতি নলেজ পোর্টাল ‘ব্রাইট সাইড’ একটি ভিডিও শেয়ার করেছে TikTok-এ। তাতে দেখা যাচ্ছে একটি ড্যানিশ অপটিক্যাল ইলিউশন। সাধারণ একটি ছবিতে দু’রকমের দৃশ্য দেখা যাচ্ছে। এক একজন মানুষ এক এক রকম জিনিস দেখতে পেতে পারেন।

    আরও পড়ুন-আর দেওয়া যাবে না কর ফাঁকি! ধনী কৃষকদের নিয়ে কড়া মনোভাব কেন্দ্রের

    ধরুন কেউ যদি একটি আধ খাওয়া আপেল দেখতে পান, তা হলে খুবই ভাল। কিন্তু আপনি যদি দেখেন দু’টি মুখ পরস্পরের দিকে তাকিয়ে রয়েছে, তা হলে কয়েকটি বিষয় নিয়ে ভেবে দেখা দরকার।

    শেয়ার করা ভিডিও-তে বলে হয়েছে যে,

    ১. আপনি ছবিতে যা দেখছেন তা যদি একটি আধখাওয়া আপেল হয়, তা হলে বলতেই হয় আপনি যে কোনও জিনিসকে সহজে গ্রহণ করতে পারেন। আপনি যা জীবনে পান তাতেই খুশি হতে পারেন। আপনি কাছের মানুষের উপর নির্ভর করতে পারেন, জানেন যাই ঘটে যাক, তাঁরা আপনার পাশে আছেন। আপনি সব সময় খোশ মেজাজে থাকেন। আর আপনার খুশি অন্যদের মধ্যেও ছড়িয়ে দেন।

    ২. আপনি যদি প্রথম দর্শনেই ছবিটিতে দু’টি মুখ দেখতে পান তা হলে বুঝতে হবে আপনার জীবনে মানবিক সম্পর্কগুলি অনেকটা জায়গা জুড়ে থাকে। এই মুহূর্তে প্রিয় কোনও মানুষের সঙ্গে আপনারা সম্পর্ক খানিকটা অনিশ্চয়তার মধ্যে দিয়ে যাচ্ছে। এ সময় সব থেকে জরুরি হল খোলাখুলি আলোচনা করা। সব কিছু তাতেই ঠিক হয়ে যাবে।

    আরও পড়ুন-আপনি কেমন মনের মানুষ, এই ছবিতেই লুকিয়ে রয়েছে তার রহস্য!

    এ ধরনের অপটিক্যাল ইলিউশন আসলে সাইকোলজিক্যাল ব্যাখ্যায় ব্যবহার করা হয়। নেট মাধ্যমে প্রায়ই ভাইরাল হয়ে যায় এ সব ছবি। কিন্তু দৃষ্টি বিভ্রম সৃষ্টিকারী সব ছবিরই যে কোনও না কোনও সাইকোলজিক্যাল ব্যাখ্যা থাকবে, তার কোনও মানে নেই। এই যেমন চলতি সপ্তাহে নেট দুনিয়াকে বেশ চিন্তায় ফেলেছে ছয় তরুণীর ছবি।

    সে ছবিতে দেখা যাচ্ছে একটি সোফায় বসে হুল্লোড় করছেন পাঁচ তরুণী, হাতলে বসে আছেন আর এক তরুণী। মোট ছ’জন। কিন্তু পা দেখা যাচ্ছে মোটে পাঁচ জোড়া। এক তরুণীর পা কি তবে নেই? উত্তর খুঁজতেই এক নেটিজেন শেয়ার করেছিলেন ছবিটি।

    এ নিয়ে না আছে তর্কের শেষ, না কৌতুহলের। তবে এক নেটিজেনই এই ছবি রহস্যের সমাধান করে দিয়েছেন। প্রথম আর দ্বিতীয় মহিলার পা নিয়েই যত গোলমাল, কারণ তাঁরা দু’জনেই পরে রয়েছেন কালো জিনস ৷ পাশাপাশি থাকায় তাঁদের পা আলাদ করা যাচ্ছে না সহজে। তবে ফারাক রয়েছে। প্রথম তরুণীর জিনসটি রিপড নয়। বরং দ্বিতীয় তরুণীর পরণে রয়েছে রিপড জিনস আর তার পায়ে দেখা যাচ্ছে সাদা মোজার কিছুটা অংশও।

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Optical Illusion

    পরবর্তী খবর