Home /News /north-bengal /
Summer 2022: বাংলা জুড়ে ত্রাহি-ত্রাহি রব, ধূপগুড়িতে তীব্র দাবদাহে মৃত মহিলা

Summer 2022: বাংলা জুড়ে ত্রাহি-ত্রাহি রব, ধূপগুড়িতে তীব্র দাবদাহে মৃত মহিলা

অন্যদিকে, গরমের কারণে পৌরসভা অফিসের মধ্যে অসুস্থ হয়ে পড়লেন ধূপগুড়ি পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর ববিতা রায়

  • Share this:

    #ধূপগুড়ি: দক্ষিণের পাশাপাশি হাঁসফাঁস করা গরম উত্তরবঙ্গেও! তীব্র তাপপ্রবাহে কোথাও অসুস্থ হয়ে পড়ছেন মানুষ, কোথাও বা ঢলে পড়ছেন মৃত্যুর কোলে! ধূপগুড়িতে গরমের বলি এক মহিলা। ডাক্তার দেখাতে এসেছিলেন ধূপগুড়ি নেতাজি পাড়ার ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা রেখা রাহা। ধূপগুড়ি বাসস্ট্যান্ড সংলগ্ন এক ওষুধের দোকানের বাইরে ছিল ডাক্তার দেখানোর লম্বা লাইন, সেখানে গরমের মধ্যে দাঁড়িয়ে থাকতে থাকতে আচমকাই মাথা ঘুরে পড়ে যান তিনি। তারপরই মৃত্যু হয় তাঁর। প্রত্যক্ষদর্শীদের দাবি, প্রচণ্ড গরমে সানস্ট্রোক হয়েই মৃত্যু হয়েছে রেখা রাহার।

    আরও পড়ুন: পরবর্তী পদক্ষেপ কী হবে? অনুব্রত মণ্ডলকে নিয়ে সিবিআই-এর উচ্চ পর্যায়ের বৈঠক

    অন্যদিকে, গরমের কারণে পৌরসভা অফিসের মধ্যে অসুস্থ হয়ে পড়লেন ধূপগুড়ি পৌরসভার ৫ নং ওয়ার্ডের কাউন্সিলর ববিতা রায়। আচমকাই অসুস্থ হয়ে পড়েন তিনি, তড়িঘড়ি তাঁকে নিয়ে যাওয়া হয় ধূপগুড়ি হাসপাতালে । বর্তমানে তিনি সেখানেই ভর্তি রয়েছেন। চিকিৎসক জানিয়েছেন, প্রচণ্ড গরমের কারণে তিনি অসুস্থ হয়ে পড়েছিলেন। তাঁকে সেলাইন দেওয়া হয়েছে, বর্তমানে চিকিৎসকের পর্যবেক্ষণে রয়েছেন।

    আরও পড়ুন: "জেলে গেলে প্রাণে বাঁচবেন, নইলে..." অনুব্রত মণ্ডলকে নিয়ে 'বিস্ফোরক' মন্তব্য দিলীপ ঘোষের!

    বাংলা জুড়ে ত্রাহি-ত্রাহি রব। তাপমাত্রার পারদ বাড়তে বাড়তে চরমে পৌঁছচ্ছে৷ ইতিমধ্যেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় তাপমাত্রা ৪০ ডিগ্রি ছাড়িয়েছে৷ কলকাতায় আজ, সোমবার তীব্র গরম ও অস্বস্তিকর পরিবেশ ৷ তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি৷ সোমাবর দক্ষিণবঙ্গের পশ্চিমের জেলাগুলির পাশাপাশি কলকাতাতেও হিট ওয়েভ বা লু-এর সতকর্তা রয়েছে ৷  আজ কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৯.৬ ডিগ্রি সেলসিয়াস। রাজ্যে সর্বোচ্চ তাপমাত্রা ছিল বাঁকুড়ায়, ৪৩ ডিগ্রি সেলসিয়াস।দক্ষিণবঙ্গের জেলাগুলিতে যেভাবে তাপমাত্রার দাপট বাড়ছে তাতে মানুষকে সুরক্ষিত রাখতে আলিপুর আবহাওয়া দফতরের পক্ষ থেকে সতর্কতা জারি করা হয়েছে৷ সকাল ১১ টা থেকে বিকেল ৪ টে পর্যন্ত জনগণকে রাস্তায় বের হতে নিষেধ করা হয়েছে৷ দক্ষিণবঙ্গের পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, ঝাড়গ্রাম, দুই মেদিনীপুরেও তাপপ্রবাহ বা লু বইবার সতর্কতা জারি করা হয়েছে৷ পশ্চিম বর্ধমান, পশ্চিম মেদিনীপুর, বীরভূম, মালদহ, উত্তর ২৪ পরগনায় তাপমাত্রা ৪০ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে। ফলে সাধারণ জনজীবন ব্যাহত হয়েছে। আগামী ৪-৫ দিন আবহাওয়ায় তেমন কোনও পরিবর্তন হবে না বলেই জানিয়েছে হাওয়া অফিস।

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Summer 2022

    পরবর্তী খবর