Home /News /kolkata /
Anubrata Mondal: পরবর্তী পদক্ষেপ কী হবে? অনুব্রত মণ্ডলকে নিয়ে সিবিআই-এর উচ্চ পর্যায়ের বৈঠক

Anubrata Mondal: পরবর্তী পদক্ষেপ কী হবে? অনুব্রত মণ্ডলকে নিয়ে সিবিআই-এর উচ্চ পর্যায়ের বৈঠক

বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে গরু পাচার মামলা ও ভোট পরবর্তী হিংসার মামলা, এই দুই মামলায় জিজ্ঞাসাবাদ করতে তলব করে সিবিআই

  • Share this:

    #কলকাতা: অনুব্রত মণ্ডলকে নিয়ে সিবিআই-এর উচ্চ পর্যায়ের বৈঠক। সিবিআই-এর পরবর্তী পদক্ষেপ কী হবে, মূলত তা নিয়েই বৈঠক। বীরভূম জেলা তৃণমূল সভাপতিকে গরু পাচার মামলা ও ভোট পরবর্তী হিংসার মামলা, এই দুই মামলায় জিজ্ঞাসাবাদ করতে তলব করে সিবিআই। সিবিআই সূত্রে খবর, দুটি মামলায় প্রশ্ন তালিকা চূড়ান্ত হয়েছে। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তিনি হাজিরা দিতে পারেননি। জানা গিয়েছে, সিবিআই-এর মেডিক্যাল টিম অনুব্রতর শারীরিক অবস্থা ও গতিবিধির উপর নজর রাখবে। এখন দেখার, অনুব্রতকে নিয়ে কীভাবে এগোতে চায় কেন্দ্রীয় তদন্তকারি সংস্থা।

    আরও পড়ুন: "জেলে গেলে প্রাণে বাঁচবেন, নইলে..." অনুব্রত মণ্ডলকে নিয়ে 'বিস্ফোরক' মন্তব্য দিলীপ ঘোষের!

    রবিবার ভোট পরবর্তী হিংসা মামলায় বীরভূমের গৌরব সরকার খুনের ঘটনায় তলব করা হয়েছিল অনুব্রত মণ্ডলকে। রবিবার দুপুর আড়াইটে নাগাদ সিজিও কমপ্লেক্স-এ তলব করা হলেও আসেননি বীরভূম জেলা তৃণমূল সভাপতি। সিবিআই-কে মেল করে অনুব্রত মণ্ডল জানান, শারীরিক অসুস্থতার জন্য চিকিৎসকের পরামর্শ মেনে তিনি আসছেন না। সিবিআই সূত্রে খবর, এই ঘটনায় তিন বার তিনি হাজিরা এড়ালেন। এরপর সিবিআইয়ের তরফে কড়া পদক্ষেপ নেওয়া হতে পারে।

    ভোট পরবর্তী হিংসা মামলাণ অনুব্রত মণ্ডলকে শনিবার নোটিশ দেয় সিবিআই। বীরভূমের ইলামবাজারে বিজেপিকর্মী গৌরব সরকারকে পিটিয়ে খুনের ঘটনায় তলব করা হয় অনুব্রতকে। গত ২ মে গৌরব সরকারকে পিটিয়ে হত্যার ঘটনা ঘটে। সেই ঘটনায় এই নিয়ে অনুব্রতকে তৃতীয় নোটিশ দিল সিবিআই। মোট ২৪ জনের বিরুদ্ধে এফআইআর দায়ের হয় ইলামবাজার থানায়। এফআইআর-এ অনুব্রতর নাম না থাকলেও হাই কোর্টের নির্দেশে সিবিআই তদন্ত ভার হাতে নেওয়ার পরই দু'বার অনুব্রতকে নোটিশ পাঠানো হয়। কিন্তু শারীরিক অসুস্থতা দেখিয়ে তিনি হাজিরা এড়ান বলে অভিযোগ সিবিআইয়ের। এরপর তিনি হাই কোর্টের দ্বারস্থ হন। কিন্তু সব রক্ষা কবচ উঠে যাওয়ার পর শুক্রবার রাতে এসএসকেএম হাসপাতাল থেকে নিউটাউনের চিনার পার্কে নিজের বাড়ি ফেরেন অনুব্রত মণ্ডল। তারপরই ফের তৎপর হয় সিবিআই।

    আরও পড়ুন: এবার নিউটাউনের রাস্তা কাঁপাবে ই-বাস! কবে থেকে চালু? ভাড়া কত? জেনে নিন রুট...

    অন্যদিকে গরুপাচারের ঘটনায় ষষ্ঠ নোটিশ দেওয়া হয়েছে অনুব্রত মণ্ডলকে। এর আগে পাঁচ বার নোটিশ দেওয়া সত্ত্বেও তিনি হাজির হননি। শনিবার বিকালে সাড়ে ৫ টায় তাঁকে নিজাম প্যালেসে তলব করা হয়। কিন্তু তিনি আসেননি। মেইল করে সিবিআইকে জানান, তাঁর শরীর খারাপ, তাই তিনি আসতে পারবেন না। হার্ট ব্লকেজ পাওয়া গিয়েছে। ফলে চার সপ্তাহ রেস্ট এর পরামর্শ চিকিৎসকদের। তাই তিনি সশরীরে হাজিরা দিতে পারবেন না। তাঁর আইনজীবী সন্ধ্যে সাতটা নাগাদ নিজাম প্যালেসে এসে সিবিআইয়ের এসপি-র কাছে ওই চিঠির কপি হাতে দেন।

    Anup Chakraborty

    Published by:Rukmini Mazumder
    First published:

    Tags: Anubrata Mondal

    পরবর্তী খবর