WB Election: চা-চক্র, ক্রিকেট বা মন্দিরে পুজো! জোর কদমে প্রচার চলছে শিলিগুড়ির প্রার্থীদের

WB Election: চা-চক্র, ক্রিকেট বা মন্দিরে পুজো! জোর কদমে প্রচার চলছে শিলিগুড়ির প্রার্থীদের

জোর কদমে প্রচার চলছে শিলিগুড়ির প্রার্থীদের

ভোট প্রচারে জমজমাট শহর শিলিগুড়ি ও লাগোয়া ডাবগ্রাম-ফুলবাড়ি আসন। দিনভর প্রচারে ব্যস্ত সব দলেরই প্রার্থীরা।

  • Share this:

#শিলিগুড়ি: ভোট প্রচারে জমজমাট শহর শিলিগুড়ি ও লাগোয়া ডাবগ্রাম-ফুলবাড়ি আসন। দিনভর প্রচারে ব্যস্ত সব দলেরই প্রার্থীরা। কেউ গরমা-গরম চায়ের কাপে চুমুক দিয়ে। কেউ আবার চা চক্রে জমিয়ে আড্ডা ও গল্পের মধ্য দিয়ে। আবার কেউ ব্যাট হাতে নেমে পড়ছেন ময়দানে। কেউ আবার পুজো, আরতি ইত্যাদিতে ব্যস্ত।

বুধবার প্রচারের ছবিটা এমনই ছিল। সকালে শিলিগুড়ির সূর্যসেন পার্কে যান বিজেপি প্রার্থী শঙ্কর ঘোষ। কথা বলেন মর্নিং ওয়াক করতে আসা মানুষের সঙ্গে। তাঁদের মুখ থেকেই শোনেন সমস্যার কথা। প্রচারের ফাঁকেও চলে চায়ে পে চর্চা। তারপর সোজা চলে আসেন বিধান মার্কেটে। বাজার করতে আসা সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন। ভোট চাওয়ার ফাঁকেই মার্কেটের পুরনো চায়ের দোকানে ঢুকে পড়েন তিনি। সেখানে চায়ের কাপে চুমুক দেন বাটার টোস্ট সহযোগে!

কথা বলেন দোকানে আসা সাধারণ বাসিন্দাদের সঙ্গে। তাঁর প্রতিক্রিয়া, "সাধারণ মানুষের আশীর্বাদ সঙ্গেই আছে" এই একই সময়েই এই কেন্দ্রের সিপিএম প্রার্থী অশোক ভট্টাচার্য ব্যস্ত ছিলেন ক্রিকেট নিয়ে। শিলিগুড়ি হিন্দি স্কুলের মাঠে ব্যাট হাতে নেমে পড়েন তিনি। কথা বলেন অবাঙালি ভোটারদের সঙ্গে। কিছুক্ষণ পরে চলে আসেন ৬ নং ওয়ার্ডে। সেখানে জমজমাট প্রচার সারেন। তাঁর কথায়, "ভালোই তো সাড়া মিলছে। রাজ্যে পরিবর্তন আসছে। সরকার গড়বে সংযুক্ত মোর্চা।"

সকালে আবার কলেজ পাড়ায় হাঁটলেন তৃণমূল প্রার্থী ওমপ্রকাশ মিশ্র। হাঁটতে হাঁটতেই সাধারন মানুষের উদ্দেশ্যে হাত নাড়েন তিনি। কথাও বলেন। তারপর চায়ের দোকানে গরমা গরম চায়ের কাপে চুমুক দিতে দিতে চলে আড্ডা। খোঁজ নেন অন্য ওয়ার্ডেরও। পাশের ডাবগ্রাম-ফুলবাড়ি কেন্দ্রের বিজেপি প্রার্থী আজ প্রচার শুরু করেন পুজো দিয়ে। ইস্কন মন্দিরে পুজো দেন তিনি। আরতিও করেন।

কর্মী, সমর্থকদের সঙ্গে নিয়েই মন্দিরে পূজার্চনা করে বেরিয়ে পড়েন নিজের এলাকায়। তখন তাঁর প্রতিদ্বন্দ্বী তৃণমূলের গৌতম দেব নিজেকে ব্যস্ত রাখলেন ফুলবাড়ি ২ নং গ্রাম পঞ্চায়েত এলাকায়। মানুষের কাছে চলো অভিযানে ব্যস্ত ছিলেন তিনি। জয়ের ব্যাপারে যথেষ্টই আশাবাদী পরপর দু'বারের এই কেন্দ্রের বিধায়ক।

Partha Pratim Sarkar

Published by:Swaralipi Dasgupta
First published: