• Home
  • »
  • News
  • »
  • north-bengal
  • »
  • PEOPLE IS FACING PROBLEM DURING DUARE SARKAR CAMPAIGN DUE TO BAD ROAD CONDITION IN RAIGANJ DD

কাদায় ভরা এলাকা, হাঁটু অবধি কাপড় তুলে তবে পৌঁছতে হচ্ছে ‘এই’ কাজের জন্য

People is facing problem during duare sarkar campaign due to bad road condition in Raiganj

জল কাদায় নাজেহাল রায়গঞ্জ মহারাজা জগদীশনাথ হাইস্কুলের দুয়ারে সরকার কর্মসূচি...

  • Share this:

#রায়গঞ্জ:  জল কাদায় নাজেহাল রায়গঞ্জের দুয়ারে সরকার কর্মসূচি। এক হাঁটু জল কাদা ভেঙে সাধারণ মানুষকে পৌঁছাতে হচ্ছে দুয়ারে সরকারের শিবিরে। এমনই দুর্দশার ছবি দেখা গেল রায়গঞ্জ শহরের দেবীনগর মহারাজা জগদীশনাথ হাইস্কুল প্রাঙ্গনে দুয়ারে সরকার শিবিরে। উপভোক্তাদের দাবি কর্দমাক্ত এই বিদ্যালয়ের পরিবর্তে অন্য কোনও জায়গায় দুয়ারে সরকার কর্মসূচি করলে এত জল কাদায় তাঁদের নাজেহাল হতে হত না। যদিও রায়গঞ্জ ব্লকের বিডিও জানিয়েছেন, আগে থেকেই দুয়ারে সরকারের শিবিরের জন্য স্থান নির্বাচন করে প্রস্তুতি নিয়ে রাখা হয়েছে। এখন প্রাকৃতিক কারনে বৃষ্টি হয়ে জলকাদা হয়েছে। যথাসাধ্য চেষ্টা করা হচ্ছে উপভোক্তাদের যাতে অসুবিধা না হয়। প্রশাসনের পক্ষ থেকে আধিকারিকেরা জল কাদায় নেমে মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্য সহযোগিতা করছেন।

গত কয়েকদিন ধরেই উত্তর দিনাজপুর জেলায় ব্যাপক বৃষ্টি চলছে।  এই বৃষ্টির জেরে রাস্তাঘাট থেকে শুরু করে সর্বত্র জলকাদায় পরিপূর্ণ হয়ে রয়েছে। এরই মধ্যে চলছে রাজ্য সরকারের " দুয়ারে সরকার " কর্মসূচি।  মাড়াইকুড়া গ্রাম পঞ্চায়েতের অধীনে মহারাজা জগদীশনাথ হাইস্কুল প্রাঙ্গনে বসেছে দুয়ারে সরকার শিবির। জল কাদা বৃষ্টিকে উপেক্ষা করে সকাল থেকেই হাজার হাজার সাধারণ মানুষ স্বাস্থ্যসাথী থেকে লক্ষীর ভাণ্ডার সহ বিভিন্ন জনমুখী প্রকল্পের সুবিধা নিতে আবেদন করার জন্য ভিড় জমিয়েছেন দুয়ারে সরকার শিবিরে। জল কাদায় রায়গঞ্জের সাধারণ মানুষের দুয়ারে সরকার শিবিরে আসতে সমস্যা হচ্ছে। কর্দমাক্ত হয়ে যাচ্ছে পরণের জামা কাপড়। উপভোক্তাদের একাংশ দাবি করেছেন শিবিরের স্থান পরিবর্তন করলে খুব উপকার হত। স্কুলের গোটা মাঠ জুড়ে জল আর কাদায় ভরে রয়েছে। দুয়ারে সরকার শিবিরের বিভিন্ন ক্যাম্পগুলোতে পৌঁছাতেই নাজেহাল হচ্ছেন সাধারন মানুষ।

প্রিয়া সরকার নামে এক গৃহবধূ জানালেন লাগাতর বৃষ্টি চলছে। এই স্কুল দীর্ঘদিন যাবদ বন্ধ আছে।  সেই স্কুলে দুয়ারে সরকারের শিবির সাধারন মানুষ কি ধরনের অসুবিধার মধ্যে পড়তে পারেন তা নিয়ে প্রশাসনকে চিন্তাভাবনা করা উচিত ছিল।এখানে না হয়ে অন্যত্র এই শিবির হলে সাধারন মানুষকে এই দুর্ভোগ পোহাতে হত না। যদিও দুয়ারে সরকার শিবিরের এই নাজেহাল অবস্থা প্রসঙ্গে রায়গঞ্জ ব্লকের বিডিও শুভজিৎ মণ্ডল জানিয়েছেন, প্রকৃতির উপর কারও নিয়ন্ত্রন নেই। আগে থেকেই দুয়ারে সরকার শিবিরগুলোর স্থান নির্ধারন করে প্রচারও করা হয়েছে। বৃষ্টির জন্যই সাধারণ মানুষের একটু সমস্যা হচ্ছে। তবে শুধু সাধারন মানুষই নয়, এই জল কাদায় বিডিও সহ অন্যান্য আধিকারিকেরাও মাঠে নেমে সাধারন মানুষের দুয়ারে সরকার শিবিরে প্রয়োজনীয় কাজে হাত বাড়িয়ে দিয়েছেন।

Uttam Paul

Published by:Debalina Datta
First published: