corona virus btn
corona virus btn
Loading

সরকার নির্দেশ দিলেও মিষ্টির দোকান বন্ধ কোচবিহারে

সরকার নির্দেশ দিলেও মিষ্টির দোকান বন্ধ কোচবিহারে
কোচবিহারের মিষ্টির দোকান

এরই মধ্যে দুপুর ১২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মিষ্টি দোকান খোলার নির্দেশিকা জারি হয়েছে। তবে কারিগররা আতঙ্কে বাড়ি থেকে আসবেন না বলেই সাফ জানিয়েছেন মালিকদের।

  • Share this:

#কোচবিহার: সরকারি নির্দেশিকা আছে৷ তবে বাস্তবে সেই নির্দেশ মেনে মিষ্টি দোকান খোলা থাকছে না। কোচবিহার জেলার ছবিটা এমনই। করোনা সাবধানতায় মিষ্টির দোকানগুলি অন্যান্য দোকানের মত বন্ধ হয়ে যায়। মিষ্টির কারিগররাও বাড়ি চলে যান।

এরই মধ্যে দুপুর ১২ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত মিষ্টি দোকান খোলার নির্দেশিকা জারি হয়েছে। তবে কারিগররা আতঙ্কে বাড়ি থেকে আসবেন না বলেই সাফ জানিয়েছেন মালিকদের। কারিগরের অভাবেই বন্ধ থাকছে অধিকাংশ বড় মিষ্টি প্রতিষ্ঠানগুলি। ব্যবসায়ীদের আরেকটি অংশ মনে করছে সরকারি নিয়মে যে সময় দোকান খোলা রাখার কথা সেই সময় মূলত দোকানগুলিতে বিক্রি হয় পরোটা-সিঙাড়া। যার কদর মূলত থাকে শ্রমিক দিনমজুর ও ব্যবসায়ীদের। তবে করোনার জেরে বন্ধ কাজ৷ তাই দোকান খুলে লোকসানের মধ্যে পরতে হবে এমন আশঙ্কাও করছেন কেউ কেউ।

বড় প্রতিষ্ঠানগুলি খোলা হলে সামাজিক দুরত্ব তাদের পক্ষে মেনে চলাও মুশকিল হতে পারে বলে অনুমান। তবে বড় প্রতিষ্ঠানগুলি এই নির্দেশের পরেও দোকানের তালা খুলতে নারাজ হলেও জেলার ছোট ও মাঝারি দোকান খুলতে পারে বলে অনুমান। তাতে এই দুঃসময়ে অল্প হলেও মুখ মিষ্টি হতেই পারে কিছু এলাকায়৷

Published by: Arindam Gupta
First published: March 31, 2020, 11:34 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर