Sitalkuchi: শীতলকুচি কাণ্ডে এবার ডিআইজি জলপাইগুড়িকে জিজ্ঞাসাবাদ করল সিআইডি

শীতলকুচি কাণ্ডে এবার ডিআইজি জলপাইগুড়ি রেঞ্জ ই আনাপ্পাকে জিজ্ঞাসাবাদ সিআইডির

শীতলকুচি কাণ্ডে এবার ডিআইজি জলপাইগুড়ি রেঞ্জ ই আনাপ্পাকে জিজ্ঞাসাবাদ সিআইডির

  • Share this:

#কলকাতা: শীতলকুচিকাণ্ডে এবার ডিআইজি জলপাইগুড়ি রেঞ্জ ই আনাপ্পাকে জিজ্ঞাসাবাদ সিআইডির। মঙ্গলবার জিজ্ঞাসাবাদ করতে জলপাইগুড়িতে সিআইডি টিম যায় জলপাইগুড়ি অফিসে। ঘটনার দিন ডিআইজি জলপাইগুড়ি রেঞ্জ গিয়েছিলেন শীতলকুচির ঘটনাস্থলে।

গত ১০ এপ্রিল শীতলকুচি ১২৬ নম্বর বুথে গুলিকাণ্ডে ঘটনার দিন ডিআইজি জলপাইগুড়ি রেঞ্জ ঘটনাস্থলে যান। সিআইডি সূত্রে খবর, তাঁকে জিজ্ঞাসাবাদ করা হয়, তিনি গিয়ে কী দেখেছিলেন, কী পদক্ষেপ করেছিলেন, কী পরিস্থিতি দেখলেন, কাকে ফোন করেন ঘটনার পরে, ঘটনার দিন তাঁর কী ভূমিকা ছিল, কোন কোন অফিসারের সঙ্গে কথা হয়েছিল, সেক্ষত্রে তিনি এই ঘটনার পর কী অ্যাকশন নিয়েছিলেন, ইত্যাদি প্রশ্ন প্রায় ৫ ঘণ্টা সময় জিজ্ঞাসাবাদ করে সিআইডি আধিকারিকরা।

সিআইডি সূত্রে খবর, ১০ জুলাই শীতলকুচি গুলি কাণ্ডে কয়েক জনের মৃত্যু হয় | সেই ঘটনার তদন্তভার সিআইডি হাতে নেয়। গঠন করা হয় সিট। গত ১৭ মে সিটের আধিকারিকরা শীতলকুচি ঘটনাস্থল পরিদর্শন করেন। সিআইডি সূত্রে খবর, গুলি শুধু বুথের বাইরে নয়। বুথের দিকে তাক করেও গুলি চালানো হয়েছিল। তার জেরেই ব্ল্যাকবোর্ডে গুলি লাগে গত ৭ জুন ফরেন্সিকের ব্যালেস্টিক টিমের সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করে। সেখানে তাঁরা সিআইডিকে প্রাথমিক ভাবে জানান, ব্ল্যাকবোর্ডে যে গুলি লেগেছিলো তা রাইফেলের গুলি। সিআইডি সূত্রে খবর, এই ঘটনায় ৬ জন কেন্দ্রীয় বাহিনী সদস্যকে তিন বার তলব করা হয়েছিল। কিন্তু তা সত্ত্বেও তাঁরা কেউই ভবানী ভবনে এসে হাজির হননি বলে দাবি সিআইডির। এর আগে এই ঘটনায় সিআইডি, প্রত্যক্ষদর্শীদের বয়ানও রেকর্ড করা হয়েছিল। সিআইডি সূত্রে খবর, এই ঘটনায় তৎকালীন কোচবিহারে এসপি দেবাশিস ধরকে জিজ্ঞাসাবাদ করে সিআইডি বয়ান রেকর্ড করে।

গত ১২ মে মাথাভাঙ্গা সুরজিৎ মণ্ডলকে ভবানী ভবনে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। ১১ মে মাথাভাঙ্গা এসআই গোবিন্দ দাসকে ভবানী ভবনে তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়। গত ২৫ মে যিনি অ্যাসিস্ট্যান্ট রিটার্নিং অফিসারের ভূমিকায় ছিলেন ঘটনার দিন, তাঁকেও তলব করে জিজ্ঞাসাবাদ করা হয় ভবানী ভবনে। রেকর্ড করা হয় অফিসারদের বয়ান। এছাড়া তদন্তকারী অফিসারকেও তলব করে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল এর আগেই। এবার সেই শীতলকুচির ঘটনায় ডিআইজি জলপাইগুড়ি রেঞ্জ ই আন্নাপাকে জিজ্ঞাসাবাদ করল সিআইডি আধিকারিকরা। প্রয়োজনে তাঁকে জিজ্ঞাসাবাদ করার জন্য ফের সিআইডি টিম যেতে পারে।

ARPITA HAZRA

Published by:Swaralipi Dasgupta
First published: