ফিরে এল ২০১৪-র স্মৃতি, কাঞ্চনজঙ্ঘা অভিযানে ফের মৃত্যু ২ বাঙালি পর্বতারোহীর

ফিরে এল ২০১৪-র স্মৃতি, কাঞ্চনজঙ্ঘা অভিযানে ফের মৃত্যু ২ বাঙালি পর্বতারোহীর
বিপ্লব বৈদ্য
  • Share this:

#দার্জিলিং: ২০১৪ সালের ২০ মে! কাঞ্চনজঙ্ঘা থেকে ইয়ুলুংখাং অভিযানে গিয়ে দুই শেরপার সঙ্গে চিরতরে নিখোঁজ হয়েছিলেন হাওড়ার কোণার মেয়ে ছন্দা গায়েন। সেই মর্মান্তিক স্মৃতিই আবার ফিরে এল! বিশ্বের তৃতীয় বৃহত্তম শৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা অভিযানে গিয়ে মৃত ২ বাঙালি পর্বতারোহী। গুরুতর অসুস্থ  ২। এখনও পর্যন্ত খোঁজ মেলেনি আরও এক পর্বতারোহীর।

ক্যাম্প ফোর থেকে বুধবার ভোরে সামিটের উদ্দেশে রওনা দেন বাংলার ৫ পর্বতারোহী। এজেন্সির দাবি, অর্ধেক রাস্তা যাওয়ার পরই অসুস্থ হন হাওড়ার বাসিন্দা কুন্তল কাঁড়ার। তাঁকে ক্যাম্প ফোরে রেখেই রওনা বাকি ৪জনের। সামিট থেকে ফেরার পথে অসুস্থ হয়ে পড়েন সোনারপুরের বাসিন্দা বিপ্লব বৈদ্য। মাঝরাস্তাতেই নিখোঁজ হন শেখ সাহাবুদ্দিন। জানা গিয়েছে, ইছাপুর গান অ্যান্ড শেল ফ্যাক্টরির কর্মী সাহাবুদ্দিন। অসুস্থ হয়ে ক্যাম্প ফোরে ফেরেন রুদ্রপ্রসাদ হালদার ও রমেশ রায়। তাঁরা ২ জনেই ফ্রস্ট বাইটে আক্রান্ত।

কুন্তল কাঁড়ার কুন্তল কাঁড়ার

৪ শেরপার দল বুধবার রাতে কুন্তল ও বিপ্লবকে নামানোর চেষ্টা করলেও খারাপ আবহাওয়ার জন্য তা সম্ভব হয়নি। বৃহস্পতিবার সকালেই ২ পর্বতারোহীর মৃত্যুর খবর পৌঁছয় বেসক্যাম্পে। শুক্রবার কাঠমান্ডু যাচ্ছে মলয় মুখোপাধ্যায় সহ হাওড়া মাউন্টেনিয়ারিং অ্যাসোসিয়েশনের একটি দল। শেরপাদের ২টি দলও উদ্ধার কাজে হাত লাগিয়েছে।

camp pix

First published: 10:40:39 AM May 16, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर