Home /News /north-24-parganas /
North 24 Parganas News: পথে বেরোলেই কান হাত, বনগাঁ স্কুল পড়ুয়াদের এ কোন নতুন সমস্যা! বিরক্ত শহরবাসী

North 24 Parganas News: পথে বেরোলেই কান হাত, বনগাঁ স্কুল পড়ুয়াদের এ কোন নতুন সমস্যা! বিরক্ত শহরবাসী

North 24 Parganas News

North 24 Parganas News

শব্দদূষণের জেরে ওষ্ঠাগত প্রাণ, সমস্যায় স্কুল পড়ুয়ারা। শব্দ যন্ত্রণা থেকে মুক্তির আবেদন ছাত্রীদের, শুনল না কেউ। (North 24 Parganas News)

  • Share this:

    #উত্তর ২৪ পরগনা: শব্দদূষণের জেরে ওষ্ঠাগত প্রাণ, সমস্যায় স্কুল পড়ুয়ারা। পথে বেরোলেই কানে আসবে মাইকের শব্দ। চার দিকে মাইকের আওয়াজ, রীতিমতো কাহিল অবস্থা বনগাঁ শহরের মানুষের। স্কুল ঘরের দরজা-জানলা আটকেও আওয়াজের হাত থেকে রেহাই মিলছে না পড়ুয়াদের। কোথাও রাস্তায় বিদ্যুতের খুঁটিতে আবার কোথাও টেলিফোনের খুঁটিতে মাইক বাঁধা। সব মিলিয়ে শব্দের দৌরাত্ম্যে প্রাণ ওষ্ঠাগত শহরবাসী সহ স্কুল পড়ুয়াদের। (North 24 Parganas News)

    দীর্ঘ সময় অতিক্রম করে গরমের ছুটি শেষ হতেই খুলেছে স্কুল। তবে ছাত্রীরা স্কুলে এলেও শব্দ যন্ত্রণায় রীতিমতো কাহিল। এদিন সকাল থেকে বনগাঁ শহরের বিস্তীর্ণ এলাকা জুড়ে মাইক বেঁধে একটি রাজনৈতিক দলের পার্টি অফিসের উদ্বোধন করা হয়। মাইকের শব্দে নাজেহাল হয়ে পড়েন পথ চলতি মানুষ। স্কুল পড়ুয়ারা দরজা জালনা বন্ধ করেও রেহাই পায়নি। স্কুলের পক্ষ থেকে মাইকের শব্দ কমাতে অনুরোধ করলেও তা শোনা হয়নি বলে অভিযোগ।

    আরও পড়ুন: লন্ডনে শ্যুটিংয়ে ব্যস্ত অন্তঃসত্ত্বা আলিয়া, ব্রেক নিয়ে দেখা করলেন বন্ধুদের সঙ্গে! ভাইরাল ছবি

    স্কুলে এসেও লেখাপড়া বন্ধ করে বসে থাকতে হয় পড়ুয়াদের। পার্টি অফিস উদ্বোধন হয় বনগাঁ নিউমার্কেট এলাকায়। সেই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মন্ত্রী সহ নেতা কর্মীরা। অনুষ্ঠান মঞ্চে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী রথীন ঘোষ , আইএনটিটিইউসি সভাপতি ঋতব্রত বন্দ্যোপাধ্যায়, বনগাঁ সাংগঠনিক জেলার সভাপতি গোপাল শেঠ, বাগদার বিধায়ক বিশ্বজিৎ দাস সহ একাধিক নেতা নেত্রীরা।

    আরও পড়ুন: রণবীরের বিয়ে-সন্তান নিয়ে কী মন্তব্য করেছিলেন ঋষি কাপুর? পুরনো ভিডিও ভাইরাল

    কুমুদিনী উচ্চবালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ইন্দ্রানী উকিল বলেন, 'আমাদের আর এই বিষয়ে বলার জায়গাই নেই। কারণ, শব্দ দূষণ আমাদের কাছে নতুন কিছু নয়, নিত্ত দৈন্দিন সমস্যা। আমাদের স্কুল টা শহরের মাঝখানে। বাটার মোড়ে মাইক বাধলে সব থেকে সমস্যায় পরে আমাদের স্কুল। আজও স্কুলের চারিদিকে মাইক বাধা ছিল। দরজা জালনা বন্ধ করে রেখে ক্লাস নেওয়া হয়েছে কোনরকমে। অন্য দিকে, বনগাঁ হাইস্কুলের প্রধান শিক্ষক কুণাল দে বলেন, এই ভাবে মাইক চললে ক্লাস করাতে বা করতে সমস্যা হয়। কর্তৃপক্ষরা নিজেরা না বুঝলে কি করে হবে। যদিও, শব্দ দূষণের বিষয়টি নিয়ে বনগাঁ সংগঠনিক জেলার আইএনটিটিইউসির সভাপতি নারায়ণ ঘোষ কে প্রশ্ন করা হলে তিনি অস্বীকার করে বলেন, যেখানে যেখানে স্কুল ছিল সেখানে মাইক বন্ধ করা ছিল। তবে বিষয়টি নিয়ে ইতিমধ্যেই প্রশ্ন তুলতে শুরু করেছেন সাধারণ মানুষ। দীর্ঘদিন পর স্কুল চালু হলেও যাতে সুষ্ঠুভাবে পড়াশোনা করার পরিবেশ বজায় থাকে সে বিষয়েও আলোকপাত করার আবেদন জানানো হয় স্থানীয়দের পক্ষ থেকে। রুদ্র নারায়ণ রায়
    Published by:Raima Chakraborty
    First published:

    Tags: Bangla News, North 24 Pargana news

    পরবর্তী খবর